বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ক্রিপ্টোকারেন্সি সংস্থার বিজ্ঞাপন করে ফাঁপরে রোনাল্ডো! তারকার বিরুদ্ধে ৮৩৩০ কোটি টাকার মামলা

ক্রিপ্টোকারেন্সি সংস্থার বিজ্ঞাপন করে ফাঁপরে রোনাল্ডো! তারকার বিরুদ্ধে ৮৩৩০ কোটি টাকার মামলা

সমস্যার মধ্যে পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (ছবি-AFP)

আমেরিকাতে বাইনান্সের বিজ্ঞাপন করার কারণে রোনাল্ডোর বিরুদ্ধে ১ বিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৮৩৩০কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা দায়ের করা হয়েছে। রোনাল্ডো 'আনরেজিস্টার্ড সিকিউরিটি ' অর্থাৎ যে সিকিউরিটি দেশের আইন দ্বারা সিদ্ধ নয় এমন জিনিসকে প্রমোট করে গ্রাহকদের বিভ্রান্ত করেছেন রোনাল্ডো।

শুভব্রত মুখার্জি:- গোটা বিশ্বজুড়েই একটি ট্রেন্ড রয়েছে আর তা হল ক্রীড়াজগত কিংবা চলচিত্র জগতের তারকাদের দিয়ে বিভিন্ন ব্র্যান্ডের প্রমোশন করা। ভারত হোক কিংবা বিশ্বের তারকারা প্রত্যেকেই এই ভাবেই বিভিন্ন ব্র্যান্ডের প্রমোশন করে থাকেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বা লিওনেল মেসির মতন তারকারা গোটা বিশ্বজুড়েই বিভিন্ন ব্র্যান্ডের প্রমোশন করে থাকেন। তারকাদের দিয়ে প্রমোশন করানোর উদ্দেশ্যই হল তাদের দেখে বা কথা শুনে যাতে কোম্পানিগুলো তাদের প্রোডাক্ট আরও গ্রাহকের কাছে পৌঁছে তাদের প্রোডাক্টের বিক্রি বৃদ্ধি করা। আর এমন এক প্রোডাক্টের বিজ্ঞাপন করেই বেশ‌ ফাঁপড়ে পড়ে গিয়েছেন মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ সংস্থা বাইনান্সের বিজ্ঞাপন করে ফেঁসে গিয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে আমেরিকা যুক্তরাষ্ট্রে মামলা দায়ের হয়েছে। মামলার অঙ্ক শুনলে আপনার চোখও কপালে উঠতে বাধ্য।

আমেরিকাতে বাইনান্সের বিজ্ঞাপন করার কারণে রোনাল্ডোর বিরুদ্ধে ১ বিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৮৩৩০কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা দায়ের করা হয়েছে। মামলায় দাবি করা হয়েছে রোনাল্ডো 'আনরেজিস্টার্ড সিকিউরিটি ' অর্থাৎ যে সিকিউরিটি দেশের আইন দ্বারা সিদ্ধ নয় এমন জিনিসকে প্রমোট করে গ্রাহকদের বিভ্রান্ত করেছেন রোনাল্ডো। যার ফলে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন গ্রাহকরা। আর সেই কারণেই রোনাল্ডোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ইনভেস্টরদের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে দিতেই বিপুল অঙ্কের ক্ষতিপূরণের মামলা করা হয়েছে।

ফ্লোরিডার ডিস্ট্রিক্ট কোর্টে একটি মামলা করা হয়েছে। মামলায় বলা হয়েছে রোনাল্ডো সক্রিয়ভাবে অংশ নিয়েছেন আইনত সিদ্ধ নয় এমন একটি জিনিসে গ্রাহকদেরকে ইনভেস্ট করতে প্রলুব্ধ করেছেন। যার ফলে বিপুল আর্থিক ক্ষতি হয়েছে গ্রাহকদের। আর সেই কারণেই এই মামলা করা হয়েছে। প্রসঙ্গত ২০২২ সালের নভেম্বর মাসে বাইনান্স 'সিআরসেভেন' 'নন-ফান্জিবেল' ফান্ড অর্থাৎ টোকেনের কথা ঘোষণা করা হয়েছিল। বিপুল পরিমাণ গ্রাহক এই টোকেনকে কেনেন।‌ ৫০০ শতাংশ বৃদ্ধি পায় বাইনান্সকে নিয়ে গ্রাহকদের আগ্রহ। পরবর্তীতে এই টোকেন কিনেই আর্থিক ক্ষতিতে পরেন একাধিক মানুষ। আর সেই কারণেই রোনাল্ডোর বিরুদ্ধে ভারতীয় মুদ্রায় প্রায় ৮৩৩১ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা‌ দায়ের করা হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সজোরে ট্রাকে ধাক্কা গাড়ির, কাক ভোরে তেলেঙ্গানায় গতির বলি একই পরিবারের ৬ ‘সব মানুষকে খুশি করা কঠিন’, প্রধানমন্ত্রী 'মুসলিম কোটা' মন্তব্যে কুর্নিশ লারার আজ শুক্র মঙ্গলের ঘরে প্রবেশ করল, ৪ রাশির হতে পারে আর্থিক ক্ষতি, থাকতে হবে সতর্ক ‘‌সেদিন পিতা–পুত্র কেউ ছিল না’‌, নাম না করে শিশির–শুভেন্দুকে তুলোধনা মমতার ‘আপনি অনুপ্রেরণা ম্যাডাম’, মেদিনীপুর-হাওড়া লোকালের প্রথম মহিলা চালক দাদাগিরিতে মেয়ের ছবিতে এসকর্ট গার্ল লিখে পোস্টারিং, আন্তর্জাতিক টেনিস তারকার বিরুদ্ধে FIR বাবা - মা থাকেন না বাড়িতে, তাপপ্রবাহের মধ্যে রিলস বানাতে গিয়ে মৃত্যু কিশোরীর চাকরিহারাদের এপ্রিল মাসের বেতন দেবে রাজ্য, SC-তে মামলা চলাকালীনও মিলবে মাইনে চিতার মুখ থেকে জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটারকে বাঁচিয়ে আনলেন পোষ্য কুকুর ‘খুব কাছাকাছি চলে এসেছে’, মাধ্যমিকের ফল কবে বেরোবে? মুখ খুললেন পর্ষদের কর্তা!

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.