বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বর্তমান ও প্রাক্তন ফুটবলারদের উপস্থিতিতে সুপার কাপজয়ী ইস্টবেঙ্গল দলকে আর্থিক পুরস্কার ক্লাবের

বর্তমান ও প্রাক্তন ফুটবলারদের উপস্থিতিতে সুপার কাপজয়ী ইস্টবেঙ্গল দলকে আর্থিক পুরস্কার ক্লাবের

সুপার কাপজয়ী ইস্টবেঙ্গল দলকে আর্থিক পুরস্কার। ছবি- ইস্টবেঙ্গল।

মঙ্গলবার সুপার কাপজয়ী দলের সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাবের প্রাক্তন ফুটবলাররাও যোগ দেন অনুষ্ঠানে।

শুভব্রত মুখার্জি:- একের পর এক ব্যর্থতা। বছরের পর বছর এক হতাশার ছবি। ম্যাচের পর ম্যাচ হার। টানা ডার্বিতে হার। গোটা একটা দশক ট্রফিহীনভাবে কেটেছে ইস্টবেঙ্গল দলের। এসেছে হতাশা। হজম করতে হয়েছে কটাক্ষ, সমালোচনা, গঞ্জনা। সবকিছুকে সদ্য পিছনে ফেলতে সক্ষম হয়েছে ইস্টবেঙ্গল ক্লাব।

স্প্যানিশ কোচ কার্লোস কুয়াদ্রাতের প্রশিক্ষণে ঘুরে দাঁড়িয়েছে তারা। গত বছরেই তিনি দলকে ডুরান্ড কাপের ফাইনালে উঠিয়েছিলেন। গত বছরেই তাঁর প্রশিক্ষণে প্রথমবার দীর্ঘদিন বাদে মোহনবাগানকে ডার্বিতে হারিয়েছিল তারা। যদিও গত বছর অল্পের জন্য আসেনি ট্রফি। তবে এই বছর শুরুতেই কেটে গিয়েছে ট্রফি খরা। সুপার কাপে জিতেছে ইস্টবেঙ্গল দল। আর এবার সেই জয়কেই উদযাপন করা হল ক্লাবের তরফে।

১২ বছর বাদে ক্লাবে এসেছে ট্রফি। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত সকলে। অনুষ্ঠানে উপস্থিত হন একাধিক বর্তমান এবং প্রাক্তন ফুটবলার। উপস্থিত ছিলেন সভ্য, সমর্থকরাও। সকলেই যেন তখন একটু আবেগপ্রবণ। প্রতিটা মুহূর্ত তারা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছে। ক্লাবের তরফে গোটা দলকে আর্থিকভাবে পুরস্কৃত করা হয়।

আরও পড়ুন:- IND vs ENG 5th Test: চিকিৎসার জন্য বিদেশে লোকেশ! শেষ টেস্টে কি ফিরছেন বুমরাহ? মিলল ইঙ্গিত

কলিঙ্গ সুপার কাপজয়ী গোটা দলকে ১৫ লক্ষ টাকা প্রদান করা হয়। মুহূর্ত উদযাপন তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করতে থাকেন উপস্থিত সকলে। স্কুল-কলেজের পুনঃমিলন উৎসবে যেমন মুড থাকে, ঠিক তেমন মুড যেন এদিন তৈরি হয়েছিল ইস্টবেঙ্গল তাঁবুতে। ক্লাবের লনেই আয়োজন করা হয়েছিল মধ্যাহ্নভোজের।

ইস্টবেঙ্গলের আপামোর সমর্থকরা ১২ বছর পর কোনও সর্বভারতীয় ট্রফি জেতার ফলে ছিলেন যারপরনাই খুশি। উল্লেখ্য ২০১২ সালে শেষবার ট্রফি জিতেছিল ইস্টবেঙ্গল। সেবার ফেডারেশন কাপ জিতেছিল লাল-হলুদ বাহিনী। আর এরপরেই সম্প্রতি ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে কার্লোস কুয়াদ্রাতের ছেলেরা সুপার কাপের ফাইনালে ৩-২ গোলে ওড়িশা এফসিকে হারিয়ে দেয়।

আরও পড়ুন:- India vs Kosovo: ইনজুরি টাইমের গোলে স্বপ্নভঙ্গ, তুর্কিশ উইমেন্স কাপে ঐতিহাসিক ট্রফি জয়ের সুযোগ হাতছাড়া ভারতের

কলিঙ্গ সুপার কাপ চ্যাম্পিয়ন হয় ইস্টবেঙ্গল। এক যুগ বাদে ট্রফি আসাতে সেদিন বাঁধনভাঙা উচ্ছ্বাসে ভেসে গিয়েছিলেন সমর্থকরা। মঙ্গলবার সুপার কাপ জয়ী দলের সঙ্গে ক্লাবের প্রাক্তন ফুটবলাররাও এই অনুষ্ঠানে শামিল হয়েছিলেন। ক্লাবের শীর্ষ কর্তারা তো ছিলেনই। ইমামি গোষ্ঠীর আধিকারিক বিভাস আগরওয়াল, সন্দীপ আগরওয়াল-সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন। ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। ছিলেন মেয়র ফিরহাদ হাকিম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.