বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2021-22: জল্পনার অবসান ঘটিয়ে ম্যান ইউনাইটেডেই যোগ দিচ্ছেন জেডন স্যাঞ্চো

EPL 2021-22: জল্পনার অবসান ঘটিয়ে ম্যান ইউনাইটেডেই যোগ দিচ্ছেন জেডন স্যাঞ্চো

ইংল্যান্ডের ইউরো শিবিরে জেডন স্যাঞ্চো। ছবি- রয়টার্স। (REUTERS)

২০১৭ সালে বরুসিয়া ডর্টমুন্ডে যোগ দেন স্যাঞ্চো।

মাত্র কয়েক ঘন্টা আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা মার্কাস রাশফোর্ড তাঁর সোশ্যাল মিডিয়ায় ভুলবশত জেডন স্যাঞ্চোর চুক্তি পাকা হওয়ার খবর ফাঁস করে দেন। এবার সরকারিভাবে বরুসিয়া ডর্টমুন্ডও সেই ট্রান্সফারে মোহর দিয়ে দিল। অবশেষে ডর্টমুন্ড থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দিতে চলেছেন জেডন স্যাঞ্চো।

২০১৭ সালে প্রথম দলে নিয়মিত সুযোগ পাওয়ার লক্ষ্যেই ম্যাঞ্চেস্টার নীল অর্ধ অর্থাৎ ম্যাঞ্চেস্টার সিটি ছেড়ে জার্মানির উদ্দেশ্য়ে রওনা দেন ১৭ বছর বয়সী তরুণ স্যাঞ্চো। ডর্টমুন্ড বরাবরই তরুণ প্রতিভাদের সুযোগ দেওয়া এবং তাঁদের উন্নতি করার জন্য খ্যাত। সেই ধারা বজায় রেখেই স্যাঞ্চোর এই সাহসী সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হয়। 

পরবর্তী চার মরশুমে বুন্দেশলিগার সবচেয়ে বড় স্টেডিয়াম (দর্শকসংখ্যার বিচারে) সিগনাল ইডুনা পার্ক বা ওয়েস্টফালনস্টাডিয়নে ফুল ফোটান তিনি, গড়েন একাধিক নজির। তরুণ ইংলিশ উইঙ্গারের সাফল্যে অভিভূত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড গত বছরই স্যাঞ্চোকে দলে নেওয়ার জন্য ঝাঁপায়। তবে দুই দলের মধ্যে ট্রান্সফার ফি সম্বন্ধিত পার্থক্যের জেরে ইউনাইটেডে যোগ দেওয়া হয়নি তাঁর। এবারে অবশেষে বহু কাঙ্খিত ফুটবলার রেড ডেভিলস দলে যোগ দিচ্ছেন। চলতি ইউরোর পরেই ইউনাইটেডে মেডিকেল সম্পূর্ণ করে পাকাপাকিভাবে স্যাঞ্চো দলে যোগ দেবেন বলেন জানানো হয় রেড ডেভিলসদের তরফে।

ট্রান্সফারের সম্পূর্ণ হওয়ার কথা জানিয়ে স্টক মার্কেটে বরুসিয়া ডর্টমুন্ডের তরফে এক বিবৃতিতে বলা হয়, ‘জেডন স্যাঞ্চো বরুসিয়া ডর্টমুন্ড ছেড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইডে যোগ দিতে চলেছেন। দুই দল এবং খেলোয়াড়, সকলেই একত্রিতভাবে আজ এই সিদ্ধান্তে পৌঁছেছে। যদি ট্রান্সফারটি সম্পন্ন হয় তবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সেই বাবদ ডর্টমুন্ডকে ধার্য ৮৫ মিলিয়ন ইউরোর মূল্য দেবে। এবারে চুক্তির বাকি বিযয়গুলি নিয়ে জানানো এবং সেগুলি নথিভুক্ত করা হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বড় সভা নয় ৩ মার্চ সন্দেশখালিতে ব্রিগেডের প্রস্তুতি সভা করবে তৃণমল দাদাগিরির মঞ্চে জ্যাকসনের মুন ওয়াক সৌরভের, সচিনের সঙ্গে তুলনা শুনে বললেন কী? WTC Points Table 2023-25: রাঁচি টেস্ট জিতে লাভবান হল ভারত, তলিয়ে গেল ইংল্যান্ড দারিদ্র্য কমে ৫ শতাংশে ঠেকেছে, সরকারি রিপোর্টের ভিত্তিতে দাবি নীতি আয়োগ প্রধানের ঘোমটা দিয়ে অভিযোগ জানাচ্ছে, তার পর সিগারেট খাচ্ছে: সওকত মোল্লা পরিবারের জন্য খেলতে পারেননি সিরিজ, জয় আসতেই বিশেষ বার্তা দিতে ভুললেন না কোহলি আইএসসির রসায়ন পরীক্ষা পিছিয়ে গেল! কারণটি কী? সোমবারের বদলে কোন দিন হবে গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.