বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2021-22: নিউক্যাসেলকে পাঁচ গোলের মালা পরিয়ে লিগ তালিকায় একে ফিরল ম্যান সিটি

EPL 2021-22: নিউক্যাসেলকে পাঁচ গোলের মালা পরিয়ে লিগ তালিকায় একে ফিরল ম্যান সিটি

নিউক্যাসেলের বিরুদ্ধে গোলের পর স্টার্লিংকে ঘিরে সিটি খেলোয়াড়দের উচ্ছ্বাস। ছবি- এপি। (AP)

পাঁচ গোলে জেতায় গোলপার্থক্যের দিক থেকেও লিভারপুলকে পিছনে ফেলে দিল ম্যান সিটি।

ঘরের মাঠে টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে লিভারপুল ম্যাচ ড্র করায় ম্যাঞ্চেস্টার সিটির কাছে সুযোগ ছিল খেতাবি দৌড়ে বেশ একটা ব্যবধান তৈরি করার। ঘরের মাঠ এতিহাদ স্টেডিয়ামে নির্ভুলভাবে নিউক্যাসেল ইউনাইটেডকে গোলের মালা পরিয়ে ঠিক সেই কাজটিই করল পেপ গুয়ার্দিওলার দল।

নিউক্যাসেলের বিরুদ্ধে ম্যাচের ১৯ মিনিটে হেডারে গোল করে সিটিকে লিড এনে দেন রাহিম স্টার্লিং। ৩৮ মিনিটে ইলকায় গুন্দোয়ানের এক দূরপাল্লার শট নিউক্যাসেল গোলরক্ষরক মার্টিন ডুবরাভকা দস্তানাবদ্ধ করতে না পারায় দ্রুত সেই সুযোগ কাজে লাগিয়ে ট্যাপ ইনে গোল করে সিটির ব্যবধান দ্বিগুণ করেন আয়মেরিক লাপোর্ত। প্রথমার্ধে ২-০-র ভাল লিড নিয়ে শেষ করে সিটি।

দ্বিতীয়ার্ধে কেভিন ডি'ব্রুইনের নিখুঁত ক্রস থেকে সিটির হয়ে তিন নম্বর গোলটি করেন রড্রি। এতেও মন ভরেনি সিটির। সাবস্টিটিউট হিসাবে মাঠে নামা ফিল ফডেন সিটির হয়ে ৯০ মিনিটে চতুর্থ গোলটি করেন। ইনজুরি টাইমে নিজের দ্বিতীয় ও ম্যাচে সিটির হয়ে পঞ্চম গোলটি করেন স্টার্লিং। এই জয়ের ফলে লিভারপুলের সমসংখ্যক ম্যাচ খেলে তাদের থেকে তিন পয়েন্ট বেশি, ৮৬ পয়েন্ট নিয়ে ফের একবার লিগ তালিকায় একে চলে এল সিটি। 

মরশুমের আর তিনটি ম্যাচ বাকি রয়েছে। এমন অবস্থায় এই তিন পয়েন্টের ব্যবধান সিটিকে পাঁচ বছরে চতুর্থ প্রিমিয়র লিগ খেতাব জয়ের অনেকটাই কাছাকাছি এনে দিল। উপরন্তু, পাঁচ গোলে জেতায় সিটির গোলপার্থক্যও লিভারপুলের থেকে ভাল (সিটির গোলপার্থক্য ৬৮, লিভারপুলের ৬৪) হয়ে গেল। ফলে সমান পয়েন্টে শেষ করলেও, বড় ব্যবধানে সিটির হার ছাড়া লিভারপুলের খেতাব জেতা চাপ। পরপর লিভারপুল ও সিটির বিরুদ্ধে হেরে ৪৩ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ১৩ নম্বরে রইল নিউক্যাসেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে? TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা 'গুন্ডাদের তালিকা ফাঁস করেছেন কমিশনের অফিসাররাই', অভিযোগ ঠুকলেন আশঙ্কিত রাজ্য়পাল আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র দইয়ের হাঁড়ি মাথায় সুকান্তর প্রচারে মিঠুন, বিপ্লবের খাসতালুকে বিজেপির তুমুল নাচ IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Latest IPL News

আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.