বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: রিয়াল মাদ্রিদ থেকে পাকাপাকিভাবে আর্সেনালে সই করলেন মার্টিন ওডেগার্ড
মার্টিন ওডেগার্ড। ছবি- আর্সেনাল।
মার্টিন ওডেগার্ড। ছবি- আর্সেনাল।

EPL 2021-22: রিয়াল মাদ্রিদ থেকে পাকাপাকিভাবে আর্সেনালে সই করলেন মার্টিন ওডেগার্ড

  • গত মরশুমের দ্বিতীয় ভাগে আর্সেনালের হয়ে লোনে খেলেছিলেন নরউইজিয়ান মিডফিল্ডার।

ট্রান্সফার মরশুমের শুরু থেকে রিয়াল মাদ্রিদ তরুণ মার্টিন ওডেগার্ডকে দলে নিতে আগ্রহী ছিল আর্সেনাল। বহু অপেক্ষার পর অবশেষে পাকাপাকিভাবে চার বছরের চুক্তিতে, ব্রিটিশ মিডিয়ার রিপোর্ট অনুযায়ী আনুমানিক ৩৫ মিলিয়ন ইউরোর বদলে নরউইজিয়ান মিডফিল্ডারকে দলে নেয় গানার্সরা।

গত মরশুমে দ্বিতীয় ভাগে, জানুযারি মাসে লোনে আর্সেনালে যোগ দিয়েছিলেন ২২ বছর বয়সী ওডেগার্ড। এক সময়ে বিশ্ব ফুটবলের সবচেয়ে আলোচিত তরুণ প্রতিভা হিসাবে গণ্য ওডেগার্ডের ফুটবল সফরটা একেবারেই মসৃণ ছিল না। ১৬ বছর বয়সে ভর্তি বার্নাবেউতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরিবর্ত হিসাবে মাঠে নামা থেকে আর্সেনালে যোগ দেওয়ার মাঝে ছিল একগুচ্ছ লোন ডিল। 

দুই মরশুম আগে রিয়াল সোসিয়াদাদে লোনে থাকার সময়ই আবার লোকনজরে ফের নিজের প্রতিভা মেলে ধরতে সক্ষম হন ওডেগার্ড। দুই বছরের লোনের চুক্তি ভেঙে রিয়াল গত মরশুমে তাঁকে দলে ফেরত নিলেও খেলার খুব বেশি সুযোগ পাননি ওডেগার্ড। ফলে ফের একবার লোনে প্রিমিয়র লিগের আর্সেনালে যোগ দিন তিনি। ম্যানেজার মিকেল আর্টেটা ওডেগার্ডের খেলায় ভীষণভাবে প্রভাবিত হওয়ার পরই তাঁকে দলে নেওয়ার জন্য ঝাঁপায় উত্তর লন্ডনের ক্লাব। অবশেষে তাদের মনকামনা পূর্ণ হল।

ওডেগার্ড দলে যোগ দেওয়ায় স্বাভাবিকভাবেই খুশি আর্টেটা। চেলসি ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘ও আমাদের দলকে আরও উন্নত করেছিল। আমাদের দলে আরও বেশি বিকল্প ও সৃষ্টিশীল ফুটবলারের দরকার ছিল, যে ভূমিকায় ও সক্ষম। অল্প বয়স হওয়া সত্ত্বেও বড় বড় দলের হয়ে খেলার ওর প্রচুর অভিজ্ঞতা রয়েছে। ওকে আমাদের দলে পাকাপাকি নেওয়ার জন্য ক্লাব কর্তৃপক্ষ অনেকদিন ধরেই চেষ্টা করছিল এবং আমি সত্যিই খুব খুশি।’

আর্সেনালে বিখ্যাত আট নম্বর জার্সি পরে খেলতে দেখা যাবে ওডেগার্ডকে। রিয়াল মাদ্রিদ এই চুক্তিতে কোনরকম ‘বাইব্যাক ক্লজ’ (পুনরায় কিনতে পারার সুযোগ) না রাখলেও ‘ফার্স্ট রিফিউজাল ক্লজ’ (অন্য ক্লাবে বেঁচার ক্ষেত্রে প্রথম সুযোগ ফুটবলারকে কেনার সুযোগ দেওয়া হবে রিয়ালকে) রেখেছে। প্রসঙ্গত, সদ্য দলে যোগ দেওয়ায় এই সপ্তাহে চেলসির বিরুদ্ধে মাঠে নামবেন না ওডেগার্ড।

বন্ধ করুন