বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup 2023 Exclusive Interview: মোহনবাগানের অনেক টাকা! ডুরান্ডের সেমির আগে নিজের পরিকল্পনা জানালেন গোয়া কোচ

Durand Cup 2023 Exclusive Interview: মোহনবাগানের অনেক টাকা! ডুরান্ডের সেমির আগে নিজের পরিকল্পনা জানালেন গোয়া কোচ

দলের সঙ্গে শেষ মুহূর্তের প্রস্তুতি সারছেন এফ সি গোয়া কোচ মানালো মার্কেজ (ডুরান্ড কমিটি)

দ্বিতীয় সেমিফাইনালে  নামার আগে যথেষ্ট সতর্ক গোয়া কোচ মানোলো মার্কেজ। নিজের দলের উপর আত্মবিশ্বাস রাখলেও মোহনবাগানকে সমীহ করেই চলছেন তিনি।

চলতি ডুরান্ড কাপের সেমিফাইনালে আগেই জায়গা পাকা করে নিয়েছে ইস্টবেঙ্গল। ফাইনালে কারা লাল-হলুদ শিবিরের বিরুদ্ধে খেলবে, তা নির্ধারিত হবে আজ। যুবভারতীতে মুখোমুখি হচ্ছে এফসি গোয়া এবং মোহনবাগান সুপার জায়ান্ট। সবুজ-মেরুন ব্রিগেডের সামনে সবচেয়ে বড় কাঁটা গোয়ান-বাহিনী। বৃহস্পতিবার গোয়াকে হারিয়ে দিলে ১৯ বছর পর ডুরান্ডের ফাইনালে কলকাতা ডার্বি হবে।

দ্বিতীয় সেমিফাইনালে নামার আগে যথেষ্ট সতর্ক গোয়ার কোচ মানোলো মার্কেজ। নিজের দলের উপর আত্মবিশ্বাস রাখলেও মোহনবাগানকে সমীহ করেই চলছেন তিনি। হিন্দুস্তান টাইমস বাংলায় এক্সক্লুসিভ  সাক্ষাৎকারে সেই কথা বারবার স্পষ্ট করে দেন তিনি।

আরও পড়ুনঃ Asian Games: AFC কাপের জন্য এশিয়ান গেমসের প্রথম ম্যাচে নেই সাত ফুটবলার! কারা? জেনে নিন

হিন্দুস্তান টাইমস প্রতিনিধি: ভারতের দুটি সেরা দল আজকে ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি, আপনি কি আশা করছেন এই ম্যাচটি থেকে?

মার্কেজ: দেখুন, ডুরান্ড-কাপের মতো ঐতিহ্যশালী টুর্নামেন্টের সেমিফাইনালে খেলার সুযোগ পাওয়া যে কোনও দলের কাছেই গর্বের বিষয়। তবে আমরা ইতিমধ্যেই বেশ কিছু কঠিন প্রতিপক্ষকে হারিয়ে এসেছি। আইএসএলের প্রাক-মরশুম প্রস্তুতিও শুরু করেছি, এই ধরনের প্রতিযোগিতামূলক আবহে খেলতে পেরে আমরা খুশি।

হিন্দুস্তান টাইমস প্রতিনিধি: যেখানে ডুরান্ড কাপের জন্য বাকি দলগুলি তাদের রিজার্ভ-টিমকেই খেলাচ্ছে, সেখানে নিজের দল সাজানো কতটা কঠিন ছিল?

মার্কেজ: অন্য দলের কথা আমি বলতে পারব না। কিন্তু আমি ডুরান্ডকেই ‘পাখির চোখ’ করে চলছি। তারপর আসন্ন মরশুমের জন্য দলকে শানিয়ে নিতে পারব এই টুর্নামেন্টে। আইএসএল শুরু হওয়ার আগেই নিজের ফুটবলারদের সেরাটা বার করে নেওয়ার শেষ সুযোগ বলতে পারেন। আর যদি ট্রফি ঘরে তুলতে পারি, তা অতিরিক্ত পাওনা হবে ছেলেদের কাছে, তাদের মনোবল বাড়বে।

হিন্দুস্তান টাইমস প্রতিনিধি: আপনার দ লকি সবদিক দিয়ে তৈরি? নাকি আপনার দল আরও কিছু নতুন মুখকে সই করাতে চাইবে?

মার্কেজ: এই প্রশ্নের জবাব এখনই দিতে পারব না আমি। আমরা সবে প্রাক-মরশুম প্রস্তুতি শুরু করেছি এবং নিজের ফুটবলারদের পারফরম্যান্স আতস কাঁচের নিচে রেখেছি। তাই এই সময়ে অন্য খেলোয়াদেরকে নিয়ে ভাবার প্রয়োজন বোধ করছি না। 

হিন্দুস্তান টাইমস প্রতিনিধি: আপনি কি আপানর প্রতিপক্ষকে নজরে রেখেছেন? কীভাবে তাদের দুর্বলতাকে কাজে লাগাবেন বলে ভাবছেন?

মার্কেজ: জানি আমরা অনেক শক্তিশালী দলের বিরুদ্ধে মুখোমুখি হচ্ছি, যাদের আর্থিক সামর্থ্য আমাদের থেকে অনেক বেশি। ফলের অনেক নামজাদা ফুটবলারদের সই করাতে পেরেছে তারা। অনিরুদ্ধ থাপা, সাহাল আবদুল সামাদের মত নামজাদা ভারতীয় রয়েছে মোহনবাগান দলে। বিদেশি শক্তিতেও দলের পাল্লা ভারী। সেমিতে তাঁদের বিরুদ্ধে নামা সত্যিই কঠিন। কিন্তু এটি আমাদের কাছে আইএসএলের আগে নিজেদেরকে শানিয়ে নেওয়ার একটি দুর্দান্ত সুযোগ। সল্টলেক স্টেডিয়ামে মোহনবাগানের বিরুদ্ধে খেলতে নামা আমাদের ছেলেদের কাছে বড় অভিজ্ঞতা তো বটেই।

আরও পড়ুনঃ Durand Cup 2023: সমর্থকদের হেনস্থা নিয়ে নীরবতা ভাঙল নর্থইস্ট ইউনাইটেড, জবাব দিল ইস্টবেঙ্গল

আগের ম্যাচের মুম্বই সিটির মতো কঠিন প্রতিপক্ষকে হারালেও সবুজ-মেরুন দলে অনেক গলদ রয়েছে। রক্ষণ, মিডফিল্ড, ফরোয়ার্ড লাইনে সমস্যা রয়েছে। সেইসব সমস্যা কাটিয়ে উঠে কোচ জুয়ান ফেরান্দো কেমন লড়াই তুলে ধরেন তাই দেখার আজকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাসেলের লড়াইয়েও ফাইনালে হার লিটনদের, প্রথমবার BPL চ্যাম্পিয়ন তামিমের বরিশাল 'রাজনীতির কথা কম হল, গল্প বেশি হল', মোদীর সঙ্গে সাক্ষাতের পরে বললেন মমতা এক টেস্টে ৮ উইকেট নিতেই ইংরেজ স্পিনারকে নয়া অশ্বিন বলে দিলেন ভন! শাহজাহানকে ধরেছে পুলিশ, এবার ভবানী ভবনে ডাক পড়ল ইডি কর্তার কাঞ্চনকে বিয়ে করে কটাক্ষের শিকার শ্রীময়ী, ট্রোলারদের 'বুদ্ধি' দিয়ে বললেন কী? হার্দিককে কেন ফালতু শাস্তি দেওয়া হবে? ইশানদের ছেঁটে ফেলার মধ্যেই বললেন চোপড়া রিহানার ৫২ কোটির গান,ড্রোন শো; অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের রাজকীয় অনুষ্ঠান! এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের হয়ে লড়াই রচনার? জল্পনা উসকে বললেন কী? JNU Clash: এবিভিপি-বাম ছাত্র সংঘর্ষ জেএনইউতে, জখম অনেকে, হাসপাতালে তিনজন ১০% DA বাড়ছে পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের, টাকা আসার পরদিনই ঘোষণা রাজ্যের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.