বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA WC 2022 Group C: গ্রুপ টপার হয়ে নকআউটে মেসিরা, জিতেও ছিটকে গেল মেক্সিকো
গ্রুপ সি-র শীর্ষে থেকে নকাউটে গেল আর্জেন্তিনা।

FIFA WC 2022 Group C: গ্রুপ টপার হয়ে নকআউটে মেসিরা, জিতেও ছিটকে গেল মেক্সিকো

পোল্যান্ডকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ টপার হয়ে প্রি-কোয়ার্টারে গেল আর্জেন্তিনাা। হেরেও নকআউটে উঠল পোল্যান্ড। আর জিতেও শেষ ষোলোয় যাওয়া হল না মেক্সিকোর। পোলিশদের মতো তাদেরও ৪ পয়েন্ট , তবে গোলপার্থক্যে পিছিয়ে পড়ে। এ দিকে মেসিদের হারিয়ে চাঞ্চল্য ফেলে দেওয়া সৌদি ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের লাস্টবয় হয়েই থাকল।

গ্রুপ লিগের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছিল মেসির আর্জেন্তিনা। তবে লিগের দ্বিতীয় ম্যাচ থেকে তারা ঘুরে দাঁড়ায়। আর তৃতীয় ম্যাচে অনবদ্য ফুটবল খেলে। দাপটের সঙ্গে পোল্যান্ডকে ২-০ হারিয়ে প্রি-কোয়ার্টারে ওঠে তারা। দ্বিতীয়ার্ধে গোল দু’টি করেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার এবং জুলিয়ান আলভারেজ। প্রথমার্ধে লিয়োনেল মেসি পেনাল্টি মিস করলেও, সেটার প্রভাব পড়েনি ম্যাচে। যোগ্য দল হিসেবে টপার হয়েই নকআউটে গেছেন মেসিরা।

বিশ্বকাপের শেষ ষোলোয় যেতে হলে জেতা ছাড়া কোনও উপায় ছিল না মেক্সিকো আর সৌদি আরবের।মরণ বাঁচন ম্যাচে শেষ পর্যন্ত মেক্সিকো ২-১ গোলে হারিয়েও দেয় সৌদি আরবকে। কিন্তু গোলপার্থক্যে পোল্যান্ডের চেয়ে পিছিয়ে পড়ার কারণে তাদের আর নকআউটে ওঠা হল না। প্রসঙ্গত, মেক্সিকোর একটি গোল আফসাইডের কারণে বাতিল হয়েছে।

01 Dec 2022, 02:39:34 AM IST

মেক্সিকো জিতেও ছিটকে গেল

মেক্সিকো এ দিন ২-১ সৌদি আরবকে হারাল ঠিকই। তবে প্রি-কোয়ার্টারে জেতে পারল না। গোলপার্থক্যে পিছিয়ে পড়ল। বরং আর্জেন্তিনার কাছে হেরেও মেক্সিকোর সমান ৪ পয়েন্ট নিয়ে নকআউটে চলে গেল পোল্যান্ড। আর বাড়ি ফিরতে হচ্ছে মেক্সিকোকে। 

01 Dec 2022, 02:37:22 AM IST

গ্রুপ শীর্ষে থেকে নকআউটে মেসিরা

শুরু থেকেই আক্রমণের মেজাজে ছিলেন। এ দিন দুরন্ত খেলল আর্জেন্তিনা। চোখধাঁধানো পারফরম্যান্স। পোল্যান্ড এঁটেই উঠতে পারল না। এক তরফা খেললেন মেসিরা। আরও গোল হতে পারত। বহু সুযোগ নষ্ট হয়েছে। মেসি পেনাল্টি মিস করেছেন। তবে পোল্যান্ডকে ২-০ হারিয়ে গ্রুপ লিগের শীর্ষে থেকে, ফেভারিট টিমের মতোই ফুটবল খেলে প্রি-কোয়ার্টারে পৌঁছে গেল আর্জেন্তিনা।

01 Dec 2022, 02:32:03 AM IST

গোওওওলললললল- পোল্যান্ডের সুবিধে করে সৌদি ব্যবধান কমাল

ইনজুরি টাইমে সৌদি আরব সুবিধে করে দিল পোল্যান্ডের। ৯০+৫ মিনিটে সৌদির সালেম আলদাউসারি ১-২ করেন। আর এতেই ফের গোলপার্থক্যে এগিয়ে গেল পোল্যান্ড। চাপ বাড়ল মেক্সিকোর।

01 Dec 2022, 02:21:06 AM IST

আর একটি গোল লাগবে মেক্সিকোর

মেক্সিকো ২-০ জিতছে ঠিকই। তবে তাতেও তারা তিন নম্বরে রয়েছে। আর্জেন্তিনা ২-০ গোলে এগিয়ে। এর ফলে গোলপার্থক্য কমে গিয়েছে। কিন্তু এখনও দুইয়ে পোল্যান্ড। মেক্সিকোকে তাই আরও একটি গোল করতে হবে। বা আর্জেন্তিনাকে করতে হবে আরও একটি গোল?

01 Dec 2022, 02:06:10 AM IST

গোওওওওওললললললল- আলভারেজের গোলে ২-০ করল আর্জেন্তিনা

৬৮ মিনিট: আলভারেজের স্কোর!!! আর্জেন্তিনা তাদের লিড বাড়াল! তিনি ফার্নান্ডেজের কাছ থেকে একটি পাস পান এবং এটি ভালো ভাবে নিয়ন্ত্রণ করেন। পোল্যান্ডের কিপারকে পরাস্ত করে গোল করেন আলভারেজ।

01 Dec 2022, 01:55:48 AM IST

গোওওওওওলললললল মেক্সিকোর-  দ্বিতীয়ার্ধের শুরুতেই পরপর ২ গোল পেল তারা

৪৭ মিনিট: মার্টিন স্কোর করলেন! মন্টেস পোস্টের কাছাকাছি দাঁড়িয়ে থাকা মার্টিনকে ফ্লিক করেন। মার্টিন সেই বল ধরে জালে জড়াতে কোনও ভুল করেননি।৫২ মিনিট: ফ্রি-কিক থেকে শেভেজের দুরন্ত শটে ব্যবধান বাড়ায় মেক্সিকো। তবে পোল্যান্ড হারলেও শুধু হবে না, মেক্সিকো আরও গোল করতে হবে। কারণ গোলপার্থক্যে এখনও পিছিয়ে মেক্সিকো।

01 Dec 2022, 01:40:32 AM IST

গোওওওওওলললললল- আর্জেন্তিনাকে ১-০ এগিয়ে দিলেন ম্যাক অ্যালিস্টারের

৪৮ মিনিট: ম্যাক অ্যালিস্টারের গোলে এগিয়ে গেল আর্জেন্তিনা। ডাউন দ্য লাইন দৌড়ে উপরে ওঠে মোলিনা। সেখান থেকে তিনি ক্রস বাড়িয়েছিলেন। সেই বল ধরে অরক্ষিত থাকা আর্জেন্তিনার মিডফিল্ডার অ্যালিস্টার ১-০ এগিয়ে দেন।

01 Dec 2022, 01:38:50 AM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

গ্রুপ সি-র ম্যাচে দুই ম্যাচই বিরতি পর্যন্ত গোলশূন্য ছিল। দ্বিতীয়ার্ধে কোন দল আগে গোল পায়, সেটাই দেখার।

01 Dec 2022, 01:23:34 AM IST

বিরতিতে সৌদি-মেক্সিকো ম্যাচ গোলশূন্য

সৌদি আরব-মেক্সিকো ম্য়াচ অক তরফা লড়াই চালাচ্ছে মেক্সিকো। কিন্তু তারাও গোলের মুখ খুলতে পারেনি। সৌদি আরব কিন্তু না জিতলে চাপ। কিন্তু তাদের খেলায় সেই ছন্দ নেই। বরং ম্যাচ জিতে মেক্সিকো শেষ ষোলোয় যেতে মরিয়া।

01 Dec 2022, 01:21:24 AM IST

বিরতিতে আর্জেন্তিনা-পোল্যান্ড ম্যাচ গোলশূন্য

প্রথমার্ধের খেলা শেষ। আর্জেন্তিনা আক্রমণাত্মক খেললেও গোলের মুখ খুলতে পারেনি। তার উপর পেনাল্টি মিস করেছেন মেসি। পোল্যান্ড গোলের সুযোগই তৈরি করেনি। খেলার ফল আপাতত গোলশূন্য।

01 Dec 2022, 01:16:15 AM IST

দুরন্ত সেভভভ…. মেসির পেনাল্টি রুখে দিলেন পোলিশ কিপার

৩৯ মিনিট: মেসি বিতর্কিত পেনাল্টি নিতে যান। কিন্তু দুরন্ত সেভ। মেসির শট বাঁ দিকে ঝাঁপিয়ে বাঁচালেন পোল্যাল্ডের গোলকিপার। পেনাল্টি থেকে গোল করতে পারলেন না মেসি।

01 Dec 2022, 01:14:03 AM IST

পেনাল্টি পেল আর্জেন্তিনা

৩৬ মিনিট: শেজেনি বল ক্লিয়ার করতে গিয়ে মেসির মুখে হাত চালিয়ে দেন। ভার-এর সাহায্যে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। যদিও এই পেনাল্টি নিয়ে বিতর্ক রয়েছে। আদৌ কি এটি পোনাল্টি ছিল, প্রশ্ন তুলেছেন অনেক ফুটবল বিশেষজ্ঞই।

01 Dec 2022, 01:04:36 AM IST

আর্জেন্তিনা আক্রমণের মেজাজে, রক্ষণাত্মক পোল্যান্ড

পোল্যান্ড ড্র করলেই পরের রাউন্ডে চলে যাবে। আর সেই মানসিকতা নিয়েই তারা খেলতে নেমেছে। একেবারে রক্ষণাত্মক মনোভাব নিয়ে তাই খেলছে পোল্যান্ড। আর্জেন্তিনা কিন্তু আক্রমণের ঝড় তুুলেছে। তবে ম্যাচের ত্রিশ মিনিট পার হয়ে গেলেও, গোলের মুখ এখনও তারা খুলতে পারেনি। 

01 Dec 2022, 01:02:07 AM IST

গোলের মুখ খুলতে পারেনি সৌদি আরব বা মেক্সিকো

ম্যাচের আধ ঘণ্টা হয়ে গেলেও, গোলের মুখ খুলতে পারেনি সৌদি আরব বা মেক্সিকো কোনও দলই। মেক্সিকো দুরন্ত লড়াই চালাচ্ছে। কিন্তু এখনও ভাগ্যের শিকে ছেড়েনি।

01 Dec 2022, 12:52:25 AM IST

আর্জেন্তিনার গোলের সুযোগ তৈরি

১৩ মিনিট: ডি'মারিয়া বল নিয়ে ভিতরে ঢুকে যায় এবং মেসিকে পাস বাড়ান। মেসি এটি ডি'পলকে পাস দেন, তিনি আবার মোলিনা বল বাড়াতে গেলে সেই ক্রস আটকে যায়। তার পরেই মেসির থেকে বাঁ দিকে পাস পেয়েছিলেন আকুনা। তাঁর উঁচু শট বারের উপর দিয়ে উড়ে গেল। শুরুটা ভালো করেছেন মেসিরা।

01 Dec 2022, 12:48:17 AM IST

মেসির সুযোগ নষ্ট

১০ মিনিট: সুযোগ এসেছিল মেসির হাত ধরে। তবে মেসির ডান পায়ের দুর্বল শট শেজেনির বাঁচাতে অসুবিধা হয়নি। মেসির কাছে থেকে এমন দুর্বল শট আশা করা যায় না।

01 Dec 2022, 12:44:44 AM IST

সুযোগ তৈরি আর্জেন্তিনার

৫ মিনিট: শুরুতেই কর্নার পেল আর্জেন্তিনা। ডি'মারিয়ায় কর্নার থেকে উড়ে আসা বলে হেড প্রতিহত হয়। পাল্টা ক্রস থেকে ওটামেন্ডির হেড বাইরে বেরিয়ে যায়।

01 Dec 2022, 12:33:16 AM IST

মেক্সিকো-সৌদি আরবের ম্যাচ শুরু

টানটান উত্তেজনার ম্যাচ শুরু মেক্সিকো-সৌদি আরবেরও। দুই দলের সামনেই নকআউটের সুযোগ রয়েছে।

01 Dec 2022, 12:31:16 AM IST

আর্জেন্তিনা-পোল্যান্ড ম্যাচ শুরু

বাঁশি বেজে গেল আর্জেন্তিনা এবং পোল্যান্ড ম্যাচের। এই ম্যাচ জিততেই হবে মেসিদের। পোল্যান্ড ড্র করলেই নকআউটে চলে যাবে।

01 Dec 2022, 12:17:50 AM IST

মেসিদের বাড়তি সমীহ পোল্যান্ডের

আর্জেন্তিনার বিরুদ্ধে নামার আগে প্রতিপক্ষ দলকে যথেষ্ট সমীহ করছেন পোল্যান্ডের কোচ চেস্টওয়াফ মিখনিয়েভিচ। বিশেষ করে মেসিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তিনি। তবে তাঁর দল যে শক্তি অনুযায়ী সেরাটা দেওয়ার চেষ্টা করবেন, সে কথা জানিয়েছেন পোলিশ কোচ।

01 Dec 2022, 12:17:50 AM IST

আত্মবিশ্বাসী আর্জেন্তিনা

মেক্সিকো ম্যাচে জয় এখন অতীত। বুধবার মধ্যরাতে আরও একটি ডু অর ডাই ম্যাচে খেলতে নামছে আর্জেন্তিনা। তবে মেক্সিকো ম্যাচে জয় গোটা দলটার আত্মবিশ্বাস এবং শরীরী ভাষাটাই পাল্টে দিয়েছে। বিশ্বকাপের নকআউট রাউন্ড ছাড়া এখন কিছুই ভাবতে নারাজ নীল-সাদা ব্রিগেড। বিপক্ষে রবার্ট লেওয়ানডস্কির মত তারকা স্ট্রাইকার থাকলেও, তাঁর দল যে তৈরি তা সাফ জানিয়ে দিয়েছেন আর্জেন্তিনার কোচ লিওনেল স্কালোনি।

01 Dec 2022, 12:17:50 AM IST

সৌদি আরব-মেক্সিকোর অবস্থান

৩ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় স্থানে সৌদি। মেক্সিকোর বিরুদ্ধে সৌদি জিতলে পরবর্তী রাউন্ডের টিকিট পাকা হবে তাদের। এদিকে সৌদির ম্যাচ যদি ড্র হয় এবং আর্জেন্তিনা যদি হেরে যায়, তাহলেও সৌদি এগোবে। তবে সৌদি এবং মেসিরা, দুই দলই যদি ড্র করে, তাহলে গোল ব্যবধানে পরবর্তী রাউন্ডে যাবে আর্জেন্তিনা, ছিটকে যাবে সৌদি।১ পয়েন্ট নিয়ে গ্রুপের শেষ স্থানে মেক্সিকো। তবে মেক্সিকো যদি শেষ ম্যাচ জেতে এবং পোল্যান্ডের কাছে মেসিরা হারেন, শুধুমাত্র তাহলেই তারা পরবর্তী রাউন্ডে যেতে পারবেন ওচোয়ারা। ম্যাচ ড্র করে শুধুমাত্র সৌদির যাত্রাভঙ্গ করতে পারবে মেক্সিকো।

01 Dec 2022, 12:17:50 AM IST

আর্জেন্তিনার সম্ভাবনা কতটা?

আর্জেন্তিনা মুখোমুখি হবে পোল্যান্ডের। বর্তমানে চার পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে পোল্যান্ড। তবে আর্জেন্তিনার কাছে হেরে গেলে তারা বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে। তবে সৌদি আরবের সঙ্গে যদি মেক্সিকোর ম্যাচ ড্র হয়, তা হলে আর্জেন্তিনার সঙ্গে যদি ২ গোলের ব্যবধানেও পোল্যান্ড ম্যাচ হারে, তা হলেও তারা পরবর্তী রাউন্ডে যাবে। এ দিকে পোল্যান্ড আর্জেন্তিনাকে হারাতে পারলে বা ড্র করলেই সরাসরি পরবর্তী রাউন্ডে যাবে।এদিকে পোল্যান্ডের বিরুদ্ধে আর্জেন্তিনা জিতলে প্রি কোয়ার্টারের টিকিট পাবেন মেসিরা। বর্তমানে তিন পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে মেসিরা। তবে যদি তারা হেরে যাান, তা হলে তারা বিশ্বকাপ থেকে বাদ পড়ে যাবে। তবে পোল্যান্ড-আর্জেন্তিনার ম্যাচ যদি ড্র হয় এবং মেক্সিকো যদি সৌদিকে হারিয়ে দেয়, তাহলে গোল ব্যবধানের উপর নির্ভর করবে আর্জেন্তিনার গ্রুপ অফ ১৬-এর টিকিট। এদিকে আর্জেন্তিনা যদি ড্র করে এবং সৌদি জিতে যায়, তাহলেও মেসিরা ছিটকে যাবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার? সন্দেশখালির বিজেপি নেত্রী যোগ দিলেন তৃণমূলে, অস্বস্তির মাঝে ভাঙনে চাপে পদ্মশিবির 'আমাকে পরমাত্মা পাঠিয়েছেন,' বলেছিলেন মোদী, ‘আমাদের তো মা বাবা আছে,’ খোঁচা মমতার চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘‌২০২৫ সালে বিহারে জন সূরয জিতে ক্ষমতায় আসবে’‌, বড় ভবিষ্যদ্বাণী করলে পিকে মাঝে মাঝেই অসুস্থ হয়ে পড়েন? আজ থেকে করুন এই কাজগুলি আবহাওয়ার জন্য নয়, লোক হয়নি বলে হাবড়ায় নড্ডার সভা বাতিল, দাবি TMC-র ভোট পরবর্তী হিংসায় হাওড়ায় ঘরছাড়া ২০০ BJP কর্মী, অভুক্ত অবস্থায় কাটছে জঙ্গলে

Latest IPL News

দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.