বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বেঞ্জেমা থেকে আনসেলোত্তি উয়েফার বর্ষসেরার মঞ্চে আধিপত্য রিয়ালের

বেঞ্জেমা থেকে আনসেলোত্তি উয়েফার বর্ষসেরার মঞ্চে আধিপত্য রিয়ালের

উয়েফার বর্ষসেরার মঞ্চে আধিপত্য রিয়ালের

উয়েফার বর্ষসেরার মঞ্চে আধিপত্য রিয়ালের। ফুটবলার থেকে কোচ সব বিভাগেই সেরা তাদের সদস্যরা। উয়েফা বর্ষসেরার পুরস্কার পেয়েছেন রিয়ালের ফরাসি তারকা স্ট্রাইকার করিম বেঞ্জেমা। পাশাপাশি বর্ষসেরা কোচ হয়েছেন কার্লো আনসেলোত্তি।

শুভব্রত মুখার্জি: উয়েফার বর্ষসেরার মঞ্চে আধিপত্য রিয়ালের। ফুটবলার থেকে কোচ সব বিভাগেই সেরা তাদের সদস্যরা। উয়েফা বর্ষসেরার পুরস্কার পেয়েছেন রিয়ালের ফরাসি তারকা স্ট্রাইকার করিম বেঞ্জেমা। পাশাপাশি বর্ষসেরা কোচ হয়েছেন কার্লো আনসেলোত্তি। এই রকমটা যে হতে পারে তার আভাস আগেই পাওয়া গিয়েছিল।

তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বীকে তাদের ধারে কাছে ঘেঁষতে দেননি রিয়ালের কোচ কার্লো আনসেলোত্তি ও ফরোয়ার্ড করিম বেঞ্জেমা। বাকিদের রীতিমতো উড়িয়ে দিয়েই উয়েফা বর্ষসেরার পুরস্কার জিতেছেন তারা। বৃহস্পতিবার রাতে ইস্তাম্বুলে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ঘোষণা করা হয়েছে ২০২১-২২ মরশুমের বর্ষসেরা পুরস্কার জয়ীদের নাম।

আরও পড়ুন… Durand Cup: জয়ের হ্যাটট্রিক সাদা-কালো ব্রিগেডের, প্রথম দল হিসেবে নকআউটে মহমেডান

যেখানে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন বেঞ্জেমা এবং বর্ষসেরা কোচের পুরস্কার পেয়েছে কার্লো আনসেলোত্তি। প্রথমবার এই পুরস্কার জিতে স্বাভাবিকভাবেই কিছুটা উচ্ছ্বসিত বেঞ্জেমা। চ্যাম্পিয়ন্স লিগে গত মরশুমে প্রায় প্রতিটি ম্যাচে খাদের কিনারা থেকে রিয়ালকে টেনে তুলেছেন ৩৪ বছর বয়সি এই ফরোয়ার্ড। গোটা আসরে করেছেন ১৫টি গোল। যার মধ্যে ১০টিই রয়েছে নকআউট পর্বে। পাশাপাশি লা লিগায় ২৭ গোল করেছেন। উয়েফা নেশন্স লিগ ও জিতেছেন।

আরও পড়ুন… লা লিগা জেতানোর লক্ষ্য নিয়েই ৬ বছর পর রিয়ালে ফিরলেন আনসেলোত্তি

বর্ষসেরার পুরস্কার জেতার পথে বেঞ্জেমা পেয়েছেন ৫২৩ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটি ও বেলজিয়ামের মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন পেয়েছেন মাত্র ১২২ পয়েন্ট। বেঞ্জেমার ক্লাব সতীর্থ থিবো কোর্তোয়া ১১৮ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছেন।রিয়ালকে ১৪তম চ্যাম্পিন্স লিগ জেতানো কার্লো আনসেলোত্তি পেয়েছেন মোট ৫২৬ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের কোচ জার্গেন ক্লপ পেয়েছেন ২১০ পয়েন্ট। তৃতীয়স্থানে থাকা পেপ গার্দিওলার ঝুলিতে রয়েছে ১০৮ পয়েন্ট।

আরও পড়ুন… Durand Cup: বৃষ্টিতে পণ্ড অনুশীলন, প্র্যাক্টিস ছাড়াই ডার্বি খেলতে নামবে ইস্টবেঙ্গল

অন্যদিকে মহিলা ফুটবলে টানা ২য় বার উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন বার্সেলোনার স্প্যানিশ তারকা অ্যালেক্সিয়া পুতিয়া। মহিলা চ্যাম্পিয়ন্স লিগে তিনিই ছিলেন সর্বোচ্চ গোলস্কোরার। এছাড়া স্পেনের হয়ে ১০০ আন্তর্জাতিক ম্যাচ খেলা প্রথম মহিলা ফুটবলার হিসেবে ও নজির গড়েন তিনি।

বন্ধ করুন