বাংলা নিউজ > ময়দান > ফুটবল > নতুন পালক মুকুটে, এএফসি মহিলা ক্লাব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে চলেছে গোকুলম এফসি
গোকুলম এফসি।
গোকুলম এফসি।

নতুন পালক মুকুটে, এএফসি মহিলা ক্লাব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে চলেছে গোকুলম এফসি

  • এই বছরের ওমেন্স লিগের সূচি তৈরি হয়েছিল। ওড়িশার ভুবনেশ্বরে লিগের আয়োজন করারও কথা ছিল। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর মেয়েদের লিগ স্থগিত করে দিতে বাধ্য হয় ফেডারেশন।

আসন্ন এএফসি মহিলা ক্লাব চ্যাম্পিয়নশিপ ২০২০-২১ টুর্নামেন্টে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে চলেছে গোকুলাম কেরল এফসি। এই আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলার জন্য অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের তরফে গোকুলামকে নির্বাচিত করা হয়েছে। স্বাভাবিক ভাবেই গোকুলমের মুকুটে নতুন পালক যোগ হতে চলেছে।

নিয়ম অনুযায়ী, ভারতের মহিলা লিগের বিজয়ী এই এএফসি টুর্নামেন্টে সুযোগ পেয়ে থাকে। কিন্তু এই বছর টুর্নামেন্টটি করাই সম্ভব হয়নি। তা হলে কী ভাবে এই টুর্নামেন্টের জন্য নির্বাচিত হল গোকুলম? গত বারের চ্যাম্পিয়ন গোকুলামকে তাই নির্বাচিত করেছে এআইএফএফ। 

এই বছরের মহিলাদের লিগের সূচি তৈরি হয়েছিল। ওড়িশার ভুবনেশ্বরে লিগের আয়োজন করারও কথা ছিল। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর মেয়েদের লিগ স্থগিত করে দিতে বাধ্য হয় ফেডারেশন।

এ বারের মেয়েদের লিগ বাতিল করা নিয়ে এএফসি-কে যে চিঠি ফেডারেশন সচিব কুশল দাস দিয়েছিলেন, তাতে তিনি পরিষ্কার করোনা সংক্রমণের উল্লেখ করেছিলেন। সেই সঙ্গে তিনি বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছিলেন। যাইহোক লিগ না হলেও গোকুলম এফসি ওমেন্স ক্লাব চ্যাম্পিয়নশিপে  অংশ নেওয়ার সুযোগ পেয়ে গিয়েছে। দেখার, আন্তজার্তিক পর্যায়ে ভারতের মেয়েরা কতটা সাফল্য পান!

বন্ধ করুন