বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইস্টবেঙ্গল নয়, গুঞ্জন উড়িয়ে আগামী মরশুমে কেরালা ব্লাস্টার্সেই হরমনজোত খাবরা
হরমনজোত খাবরা। ছবি: টুইটার

ইস্টবেঙ্গল নয়, গুঞ্জন উড়িয়ে আগামী মরশুমে কেরালা ব্লাস্টার্সেই হরমনজোত খাবরা

  • প্রথম তিন মরশুমের মধ্যে দুবার ফাইনালে পৌঁছনো দলটি দীর্ঘ কয়েক বছরের খরা মূলত কাটাতে সক্ষম হয়েছিল তাদের ডিফেন্স, সামাদের দুরন্ত পারফরম্যান্সে ভর করে। ডিফেন্সে অভিজ্ঞ ফুটবলার খাবরাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন ধরে একটা গুঞ্জন ভারতীয় ফুটবলের ট্রান্সফার মার্কেটে ছিল। রটনা ছিল সদ্য শেষ হওয়া আইএসএল মরশুমের ফাইনালিস্ট দল কেরালা ব্লাস্টার্স নয় আগামী মরশুমে লাল হলুদ জার্সি ফের একবার গায়ে চাপাতে চলেছেন হরমনজোত সিং খাবরা। তবে সমস্ত জল্পনাকে কার্যত ফুৎকারে উড়িয়ে দিয়ে এসসি ইস্টবেঙ্গল নয় কেরালা ব্লাস্টার্সেই আগামী মরশুমে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন হরমনজোত সিং খাবরা।

প্রসঙ্গত ইস্টবেঙ্গল ক্লাবের তরফে তার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল বলেই সূত্র মারফত খবর। তবে একদা ভারতীয় দলের ফুলব্যাক কেরালাতেই সামনের মরশুমে থেকে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। উল্লেখ্য গত মরশুমে টানা পাঁচ মরশুমের ব্যর্থতা কাটিয়ে ফাইনালে পৌঁছে ছিল কেরালা ব্লাস্টার্স দল। প্রথম তিন মরশুমের মধ্যে দুবার ফাইনালে পৌঁছনো দলটি দীর্ঘ কয়েক বছরের খরা মূলত কাটাতে সক্ষম হয়েছিল তাদের ডিফেন্স, সামাদের দুরন্ত পারফরম্যান্সে ভর করে। ডিফেন্সে অভিজ্ঞ ফুটবলার খাবরাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

২০২১ সালের ১৫ জুলাই ফ্রি ট্রান্সফারে খাবরা বেঙ্গালুরু এফসি থেকে কেরালা ব্লাস্টার্স দলে যোগ দিয়েছিলেন। এছাড়াও বেঙ্গালুরু, চেন্নাইয়ানের মতন দলেও তিনি খেলেছেন। ইস্টবেঙ্গলের হয়ে তিনি খেলেছিলেন মাত্র ১টি বছর। ২০১৬-১৭ মরশুমটা তিনি কাটিয়েছিলেন ইস্টবেঙ্গলে। এর আগে ২০০৯ সালে প্রথমবার এবং ২০১৪ সালে দ্বিতীয়বার তিনি ইস্টবেঙ্গলে খেলার সুযোগ পেয়েছিলেন।

বন্ধ করুন