বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কালী পুজোর ঠিক আগেই শুরু ISL, ডুরান্ড ও আইলিগ কবে? সম্ভাব্য সূচি খতিয়ে দেখছে AIFF

কালী পুজোর ঠিক আগেই শুরু ISL, ডুরান্ড ও আইলিগ কবে? সম্ভাব্য সূচি খতিয়ে দেখছে AIFF

নতুন মরশুমের জন্য আসরে নেমে পড়ল এআইএফএফ। ছবি-এক্স

এখনও শেষ হয়নি ২০২৩-২৪ মরশুম, তার মধ্য়েই আগামী মরশুমের জন্য আসরে নেমে পড়ল এআইএফএফ। সব ঠিকঠাক থাকলে কালীপুজোর ঠিক আগেই শুরু হবে আইএসএল।

এই মুহূর্তে ভারতীয় ফুটবলাররা ব্যস্ত 'এএফসি এশিয়ান কাপ' টুর্নামেন্ট নিয়ে। ইতিমধ্যেই, প্রথম দুটি ম্যাচ অস্ট্রেলিয়া ও উজবেকিস্তানের বিরুদ্ধে হেরে চাপে পড়ে গেছে ব্লু টাইগার্সরা। পরবর্তী রাউন্ডে যাওয়ার রাস্তাটাও বেশ কঠিন হয়ে গিয়েছে। এখন শুধু পয়েন্টের খেলাই নিয়ে যেতে পারে সুনীল ছেত্রীদের পরের রাউন্ডে। যদিও এখনও ভারতীয় ফুটবলে ঘরোয়া মরশুম শেষ হয়নি। আইএসএল এখনও বেশ কিছুটা বাকি। তার মাঝেই জানা গেল ২০২৪-২৫ সালের ক্রীড়া সূচি। যদিও এখনও সরকারি ভাবে সূচি প্রকাশ করেনি এআইএফএফ। লিগ কমিটি ফেডারেশনের কাছে একটি সুপারিশ করেছে। যেখানে তারা আগামী মরশুমের কবে থেকে কোন টুর্নামেন্ট শুরু হবে তা জানিয়েছে।

গত শুক্রবার, অর্থাৎ ১২ জানুয়ারি, শুরু হয়েছে 'এএফসি এশিয়ান কাপ'। তার জন্য বিরতি লেগেছে দেশের ঘরোয়া ফুটবল লিগগুলিতে। যদিও টুর্নামেন্টের ফল এখনও অবধি একেবারেই মনের মতো হয়নি ভারতের। গ্রুপ পর্বের পরপর দুটি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-০ ব্যবধানে হারের পর, বৃহস্পতিবার উজবেকিস্তানের বিরুদ্ধেও মাথানত করতে বাধ্য হয়েছে সুনীল ছেত্রী, সন্দেশ ঝিঙ্গানরা। একেবারে ৩-০ ফলাফলে স্টেডিয়াম ছাড়তে হয়েছে তাদের।

তবে এরই মাঝে জানা গেল আগামী মরশুমের ঘরোয়া ফুটবল লিগগুলি কবে থেকে শুরু হতে পারে। মনে করা হচ্ছে, 'এএফসি এশিয়ান কাপ' শেষ হলেই দ্রুত শেষ করে দেওয়া হবে বিরতি লেগে থাকা টুর্নামেন্টগুলি। প্রথমেই শুরু হবে ডুরান্ড কাপ এবং মরশুম শেষ হবে ইন্ডিয়ান উইমেন্স লিগ। এই সূচি প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গেছে ফুটবলপ্রেমীদের মধ্যে। একাংশ মনে করছেন লাগাতার ফুটবল খেললে ফুটবলারদের উন্নতি হবে।

সব ঠিক ঠাক থাকলে চলতি বছরের ২৬ জুলাই থেকে শুরু হবে ডুরান্ড কাপ। যা চলবে ৩১ আগস্ট পর্যন্ত। পাশাপাশি আইএসএল শুরু হতে পারে ২৫ অক্টোবর থেকে। অর্থাৎ কালী পুজোর আগেই টুর্নামেন্ট শুরু হয়ে যাবে। শেষ হবে ২০২৫ সালের ৩০ এপ্রিল। এছাড়াও সন্তোষ ট্রফির মূল পর্ব শুরু হতে পারে ১ ডিসেম্বর থেকে চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। আইলিগ শুরু করার পরিকল্পনা রয়েছে ১৯ অক্টোবর। যা চলবে ২০২৫ সালের ৩০ এপ্রিল পর্যন্ত। মেয়েদের টুর্নামেন্ট শুরু হবে ১৯ অক্টোবর থেকে। শেষ হবে ৩০ এপ্রিল। আপাতত এমনই প্রস্তাব পাঠানো হয়েছে ফেডারেশনের কাছে। যদিও এখনও সরকারি ভাবে সূচি প্রকাশ করেনি এআইএফএফ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাথায় এসি লাগিয়ে ঘুরবে ট্রাফিক পুলিশ! গরম থেকে বাঁচতে বিশেষ হেলমেট তৈরি পড়ুয়ার কাজে বাধা দিয়েছে জেলা প্রশাসন, TMC-র বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ আলুওয়ালিয়ার ‘ভয়ের দরকার নেই, সরকার পাশে আছে’, সলমনের সঙ্গে দেখা করে আশ্বাস মুখ্যমন্ত্রীর পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান নিয়ে ধোঁয়াশা, বিজেপির ইস্তেহারে উল্লেখ নেই ‘ও নারী, আমি পুরুষ বলেই…’, শ্রাবন্তীকে ফের নায়িকা বাছতেই সাফাই দিলেন শুভ্রজিৎ রাম নবমীর দিনে করুন এই সহজ কাজ, দূর হবে জীবনের সমস্ত বাধা ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.