বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > East Bengal's equation for ISL play-off: এখনও ভয়ংকর কঠিন নয় রাস্তা, কোন অঙ্কে ISL-র সুপার সিক্সে উঠতে পারবে ইস্টবেঙ্গল?

East Bengal's equation for ISL play-off: এখনও ভয়ংকর কঠিন নয় রাস্তা, কোন অঙ্কে ISL-র সুপার সিক্সে উঠতে পারবে ইস্টবেঙ্গল?

আইএসএলের প্লে-অফে ওঠার লড়াইয়ে এখনও আছে ইস্টবেঙ্গল। অঙ্কটা কঠিন হলেও একেবারে ভয়ংকর নয়। (ছবি সৌজন্যে Emami East Bengal)

আইএসএলের প্লে-অফের দৌড়ে এখনও প্রবলভাবে আছে ইস্টবেঙ্গল। অঙ্কটা কিছুটা কঠিন হলেও একেবারে ভয়ংকর কঠিন, সেটাও নয়। রবিবার বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে ইস্টবেঙ্গল নামার আগে দেখে নিন যে কোন অঙ্কে সুপার সিক্সে উঠতে পারেন কার্লেস কুয়াদ্রাতের ছেলেরা?

রবিবার কার্যত ‘ডু-অর-ডাই’ ম্যাচে নামছে ইস্টবেঙ্গল। আইএসএলের সুপার সিক্সে উঠতে গেলে ঘরের মাঠে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে তিন পয়েন্ট ছাড়া কোনও গতি নেই লাল-হলুদ বাহিনীর। তবে শুধু সেই ম্যাচটা জিতলেই হবে না। সুপার সিক্সে টিকিট পেতে গেলে আগামী ১০ এপ্রিল পঞ্জাব এফসির বিরুদ্ধেও জিততে হবে ইস্টবেঙ্গলকে। আর তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলির। সুপার সিক্সে থাকা বাকি দুটি দলকে (বেঙ্গালুরুকে হারাবে ধরে) পয়েন্ট হারাতে হবে। তবেই পূরণ হবে কার্লেস কুয়াদ্রাতের স্বপ্ন। আপাতত যা পরিস্থিতি, তাতে পাঁচটি দলই প্লে-অফে উঠে গিয়েছে। ষষ্ঠ দল কারা হবে, তা নিয়ে লড়াই চলছে চারটি ক্লাবের মধ্যে।

আইএসএলের পয়েন্ট তালিকা

স্থানদলম্যাচজয়ড্রহারগোলপার্থক্যপয়েন্ট
চেন্নাইয়িন এফসি২০১০-৮২৪
নর্থ-ইস্ট ইউনাইটেড এফসি২০-৬২৩
বেঙ্গালুরু এফসি২০-৯২২
ইস্টবেঙ্গল২০২১

ইস্টবেঙ্গলের কোন কোন ম্যাচ বাকি আছে?

১) ইস্টবেঙ্গল বনাম বেঙ্গালুরু এফসি: ৭ এপ্রিল, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট।

২) পঞ্জাব এফসি বনাম ইস্টবেঙ্গল: ১০ এপ্রিল, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট।

চেন্নাইয়িনের কোন কোন ম্যাচ বাকি আছে?

১) চেন্নাইয়িন এফসি বনাম নর্থ-ইস্ট ইউনাইটেড: ৯ এপ্রিল, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট।

২) এফসি গোয়া বনাম চেন্নাইয়িন এফসি: ১৪ এপ্রিল, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট।

আরও পড়ুন: I-League 2023-24 SLFC vs MSC: চ্যাম্পিয়ন মহমেডান! শিলংকে হারাল ২-১ গোলে, উঠল আইএসএলে

নর্থ-ইস্ট ইউনাইটেডের কোন কোন ম্যাচ বাকি আছে?

১) চেন্নাইয়িন এফসি বনাম নর্থ-ইস্ট ইউনাইটেড: ৯ এপ্রিল, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট।

২) নর্থ-ইস্ট ইউনাইটেড বনাম ওড়িশা এফসি: ১৩ এপ্রিল, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট।

বেঙ্গালুরুর কোন কোন ম্যাচ বাকি আছে?

১) ইস্টবেঙ্গল বনাম বেঙ্গালুরু এফসি: ৭ এপ্রিল, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট।

২) বেঙ্গালুরু এফসি বনাম মোহনবাগান সুপার জায়ান্ট: ১১ এপ্রিল, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট।

কোন অঙ্কে আইএসএলের সুপার সিক্সে উঠতে পারবে ইস্টবেঙ্গল?

বেঙ্গালুরু ও পঞ্জাবের বিরুদ্ধে জিতলে ২২ ম্যাচের শেষে ২৭ পয়েন্টে পৌঁছাবে ইস্টবেঙ্গল। আপাতত আইএসএলের পয়েন্ট তালিকার যা অবস্থা, তাতে ওই পয়েন্টে পৌঁছাতে পারে চেন্নাইয়িন, নর্থ-ইস্ট এবং বেঙ্গালুরু। যেহেতু বেঙ্গালুরুর সঙ্গে ইস্টবেঙ্গলের ম্যাচ আছে এবং ইস্টবেঙ্গলের বিরুদ্ধে হেরে গেলে বেঙ্গালুরু আর সেই ২৭ পয়েন্টে পৌঁছাতে পারবে না।

আরও পড়ুন: ISL 2023-24: গোল করে দিমি বাগানের লিগ শিল্ড জয়ের আশা বাঁচিয়ে রাখলেন, সঙ্গে রয় কৃষ্ণের রেকর্ড ভেঙে ইতিহাসে পেত্রাতোস

সেই পরিস্থিতিতে ইস্টবেঙ্গল চাইবে যে চেন্নাইয়িন এবং নর্থ-ইস্ট যেন কমপক্ষে একটি ম্যাচে হেরে যায়। তাহলে চেন্নাইয়িন সর্বোচ্চ ২৭ পয়েন্টে পৌঁছাবে। আর সর্বোচ্চ ২৬ পয়েন্টে পৌঁছাতে পারবে। সেক্ষেত্রে সুপার সিক্সের লড়াই থেকে ছিটকে যাবে নর্থ-ইস্ট। আর চেন্নাইয়িনের থেকে যেহেতু গোলপার্থক্যে অনেক এগিয়ে ইস্টবেঙ্গল, তাই দু'দলই ২৭ পয়েন্টে থাকলে বাজিমাত করলে বাজিমাত করবে লাল-হলুদ বাহিনী।

আরও পড়ুন: PFC 0-1 MBSG Live: দিমিত্রি পেত্রাতোসের একমাত্র গোল, পঞ্জাব এফসিকে ১-০ হারাল মোহনবাগান

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.