বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ইগর স্টিমাচের কাছে বসনিয়ার কোচ হওয়ার প্রস্তাব, আটকানোর চেষ্টা করছে কি ভারত?

ইগর স্টিমাচের কাছে বসনিয়ার কোচ হওয়ার প্রস্তাব, আটকানোর চেষ্টা করছে কি ভারত?

ইগর স্টিমাচের কাছে বসনিয়ার ফুটবল কোচ হওয়ার প্রস্তাব (ছবি-এক্স)

এশিয়ান গেমসে ভারত রাউন্ড অফ ১৬-এ যোগ্যতা অর্জনের একদিন পরেই এমন জল্পনা তৈরি হয়েছে। একটি সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে যে সিনিয়র ফুটবল দলের প্রধান কোচ ইগর স্টিমাচকে বসনিয়ার জাতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়েছে।

সুনীল ছেত্রীদের কোচিং দায়িত্ব ছেড়ে দেবেন ইগর স্টিমাচ? ভারতীয় ফুটবলে এখন এই প্রশ্নটাই ঘুরছে। এশিয়ান গেমসে ভারত রাউন্ড অফ ১৬-এ যোগ্যতা অর্জনের একদিন পরেই এমন জল্পনা তৈরি হয়েছে। একটি সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে যে সিনিয়র ফুটবল দলের প্রধান কোচ ইগর স্টিমাচকে বসনিয়ার জাতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়েছে। বসনিয়ান ওয়েবসাইট ‘মেরিডিয়ান স্পোর্ট’ অনুসারে স্টিম্যাচ, ৫০ বছর বয়সি প্রাক্তন সার্বিয়া এবং অ্যাস্টন ভিলার ফরোয়ার্ড সাভো মিলোসেভিকের সঙ্গে এই পদের জন্য বিবেচনা করা হচ্ছে। সোমবার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে যে স্টিম্যাচ প্রায়শই ভারত পরিচালনার সমস্যাগুলি নিয়ে কথা বলেছে যা তাঁর কাজটিকে কঠিন করে তুলেছে।

বৃহস্পতিবার রাউন্ড অফ ১৬-এ সৌদি আরবের সঙ্গে খেলতে নামবে ভারত। ২০১০ সালের পর এই প্রথম তারা এশিয়ান গেমসে গ্রুপ থেকে যোগ্যতা অর্জন করবে। স্টিম্যাচ অবশ্য এই বিষয়ে মন্তব্য করতে চাননি। এইচটি হ্যাংঝুতে তার কাছ থেকে প্রতিক্রিয়া জানতে চাইলে ক্রোয়েশিয়ার এই তারকা বলেন, ‘আমি খেলার প্রতি মনোযোগী এবং কোনও বিভ্রান্তি চাই না।’ এই জল্পনাটি সামনে আসার একদিন আগে, অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ), সভাপতি কল্যাণ চৌবের জানান, স্টিম্যাচকে তারা নাকি এক্সটেনশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কল্যাণ চৌবে বলেন, ‘আমরা মিস্টার স্টিমাচের সঙ্গে চুক্তি চালিয়ে যেতে চাই এবং তাঁকে তা জানিয়েছি।’ ফেডারেশেনের সেক্রেটারি-জেনারেল শাজি প্রভাকরণ তাঁকে একটি ইমেল পাঠিয়েছেন। কল্যান চৌবে মঙ্গলবার এইচটিকে বলেছেন, ‘এশিয়ান গেমসের পর মিস্টার স্টিম্যাচ নতুন দিল্লিতে এলে এক্সটেনশনের বিশদ বিবরণ এবং চুক্তির শর্তাদি চূড়ান্ত করা হবে। ভারতের জন্য এমন একটি গুরুত্বপূর্ণ ম্যাচের আগে, আমরা দল বা প্রধান কোচের জন্য কোনও বিভ্রান্তি চাই না।’

অন্য এআইএফএফ কর্মকর্তাদের মতে, কিছু সময় ধরেই স্টিম্যাচ একটি নতুন চুক্তির জন্য চাপ দিচ্ছেন। কর্মকর্তাারা তাঁকে নাকি বলেছেন, নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের আগে তিনি একটি এক্সটেনশন পাবেন। যদি সেটা না হয় তাহলে ভারত একজন নতুন কোচের সঙ্গে নতুন চক্র শুরু করবে। গত বছর, ২০১৯ সালে দায়িত্ব নেওয়া স্টিম্যাচের চুক্তিকে ২০২৪ সালের দোহায় এশিয়ান কাপের পর পর্যন্ত বর্ধিত করার প্রস্তাব দেওয়া হয়েছিল। এআইএফএফ কর্তারা জানিয়েছেন ১২ ফেব্রুয়ারি ১০ প্রতিযোগিতার পরে Igor Stimac-কে দুই বছরের চুক্তির প্রস্তাব দিতে আগ্রহী তারা। ভারত ১৩ জানুয়ারি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওপেন করবে, ১৮ জানুয়ারী উজবেকিস্তানের সঙ্গে খেলবে এবং ২৩ জানুয়ারি সিরিয়ার বিরুদ্ধে গ্রুপ লিগের শেষ ম্যাচ খেলবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

MRP-র অর্থ হল ‘মিনিমাম রিটেল প্রাইস’! রাহুলের কথায় হাসির রোল নেটপাড়ায়- ভিডিয়ো সন্দেশখালিতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির কাছে মহিলারা বারবার বললেন শিবু হাজরার কথা বিকশিত ভারত ২০৪৭: আগামী ৫ বছরের দিশা তৈরি করতে মন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী 'পসেসিভ' সৌরভের পছন্দের শাড়িতেই দিদি নম্বর ওয়ানে ডোনা! বললেন, ‘TRP-এর জন্য…’ মাত্র ৪০ বছর বয়সেই প্রয়াত রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া দল ছাড়ছেন তাপস রায়? জল্পনার জবাবে যা বললেন বিধায়ক ‘সন্ধিক্ষণে…’, ৫ জানুয়ারি নয়, কবে জন্মদিন মমতার? দিদি নম্বর ওয়ানে ফাঁস সত্য পরপর ম্যাচ, রঞ্জিতে বিশ্রাম মিলছে না, চোট বাড়ছে, BCCI-কে বললেন শার্দুল কাশ্মীরে ভেঙে গেল ব্রিজ, নদীতে নিখোঁজ ৩, ভয়াবহ কাণ্ড! স্বাধীনতা সংগ্রামী ছিলেন মমতার বাবা, জানালেন রাজনীতিতে আসার ইতিহাস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.