বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > পেনাল্টিতে কিরঘিজস্তানকে হারিয়েও এশিয়ান কাপে কোয়ালিফাই করতে ব্যর্থ ভারতীয় অনুর্ধ্ব২৩ দল

পেনাল্টিতে কিরঘিজস্তানকে হারিয়েও এশিয়ান কাপে কোয়ালিফাই করতে ব্যর্থ ভারতীয় অনুর্ধ্ব২৩ দল

ম্যাচ জিতে উচ্ছ্বসিত তরুণ ভারতীয় ফুটবলাররা। ছবি- টুইটার (@IndianFootball)।

পেনাল্টি শুট আউটে গোলরক্ষক ধীরজের দুরন্ত পারফরম্যান্সে ভারত ৪-২ ব্যবধানে জেতে।

বিগত কয়েকবার চেষ্টা করেও সাফল্য আসেনি, তবে এইবার প্রতিভাশালী ভারতীয় অনুর্ধ্ব ২৩ দল নিজেদের শেষ ম্যাচে কিরঘিজস্তানকে পরাস্ত করলেই এশিয়ান কাপের মূলপর্বে পৌঁছানোর দৌড়ে ভাল জায়গায় থাকত। ম্যাচ গোলশূন্য শেষ হলেও পেনাল্টি শুট আউটে গোলরক্ষক ধীরজের দুর্দান্ত পারফরম্যান্সের দৌলতে কিরঘিজস্তানকে পরাস্ত করে ভারতীয় দল।

অনুর্ধ্ব ২৩ এশিয়ান কাপের যোগ্যতাপর্বে ভারত গ্রুপ ‘ই’-তে ওমান, কিরঘিজস্তান এবং আমিরশাহির সঙ্গে ছিল। প্রথম ম্যাচে ওমানকে ২-১ হারানোর পর, দ্বিতীয় ম্যাচে ইগর স্টিমাচের দল ১-০ গোলে আমিরশাহির বিরুদ্ধে পরাস্ত হয়। নিয়ম অনুযায়ী গ্রুপ ‘জি’ বাদে (মাত্র দুটি দলই রয়েছে), বাকি সব গ্রুপের প্রথম স্থানে শেষ করা দল এবং দ্বিতীয় স্থানে শেষ করা সবথেকে ভাল চার দল এশিয়ান কাপ খেলার ছাড়পত্র পাবে।

শেষ ম্যাচ ভারত ড্র করায় এবং ওমানের বিরুদ্ধে আমিরশাহি জেতায় ভারত এবং কিরঘিজস্তান উভয়ই চার পয়েন্টে শেষ করে। সেই কারণে গ্রুপে দ্বিতীয় স্থান নির্ধারণের জন্য পেনাল্টি শুট আউট হয়। সেখানে ভারত ৪-২ ব্যবধানে জিতলেও মূলপর্বে যাওয়ার আশা নেই আর ভারতের সামনে।

ভারত ও কিরঘিজস্তানের ম্যাচে অবশ্য কিন্তু জিতে ছয় পয়েন্ট নিয়ে কোয়ালিফিকেশন কার্যত পাকা করার সুযোগ দুই দলই পেয়েছিল। রাহুল কেপিরা কিরঘিজ রক্ষণকে প্রথমার্ধে বেশ চাপে ফেললেও গোল করার কিরঘিজস্তান বেশি ভাল সুযোগ তৈরি করে। তবে ধীরজের সুবাদে প্রথমার্ধ গোলশূন্যই থাকে। 

দ্বিতীয়ার্ধেও দুই দল বেশ আক্রমণ শানাচ্ছিল এবং দুই গোলরক্ষককেই বেশ কয়েকটা ভাল সেভ করতে হয়। ৭৩ মিনিটে রাহুল অবশ্য ভারতকে জেতানোর সেরা সুযোগটা পেয়ে গিয়েছিলেন। তবে দুর্ভাগ্যবশত কিরঘিজ গোলরক্ষককে পরাস্ত করলেও তাঁর শট পোস্টে লাগে। ম্যাচ গোলশূন্য শেষ হওয়ায় এবং সবদিক থেকে ভারত ও কিরঘিজস্তান সমান জায়গায় থাকায় পেনাল্টি ছাড়া দ্বিতীয় স্থান নির্ধারণের আর কোনো উপায় ছিলনা। ধীরজ ম্যাচে নিজের দুর্ধর্ষ ফর্ম শুট আউটেও বজায় রেখে দলকে জয় এনে দেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের কলকাতা মেট্রোকে দেখে ঈর্ষায় দিল্লিবাসী! কোন নয়া পদক্ষেপ KMRCL-এর? বর্তমান সম্পর্কের বিষয়ে কিছুটা দ্বিধায় আছেন কারা? কী বলছে আজকের প্রেম রাশিফল চার মাসের অন্তঃসত্ত্বা দীপিকার পিঠে পোড়া দাগ! আচমকা হলটা কী হবু মায়ের বাংলায় কি নতুন ৮টি মেডিক্যাল কলেজের অনুমোদন মিলেছে? সত্যিটা ফাঁস করল NMC

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.