বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বিনিয়োগকারীর ঠিক নেই, এ দিকে উত্তরবঙ্গের অ্যাকাডেমীতে চলছে ইস্টবেঙ্গলের ট্রায়াল
ইস্টবেঙ্গল ক্লাব।

বিনিয়োগকারীর ঠিক নেই, এ দিকে উত্তরবঙ্গের অ্যাকাডেমীতে চলছে ইস্টবেঙ্গলের ট্রায়াল

  • ১১ মে শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে প্রথমদিনের ট্রায়াল ছিল। সে দিনই ৫০০ জনের বেশি যুব ফুটবলার ট্রায়ালে যোগ দেয়। শিলিগুড়ি ছাড়াও জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ট্রায়াল পর্ব অনুষ্ঠিত হয়েছে।

বিনিয়োগকারী নেই। আইএসএলে খেলার কোনও সুরাহা হয়নি। তার মাঝেই জুনিয়র ফুটবলারের খোঁজে গত পাঁচ দিন ধরে উত্তরবঙ্গে অ্যাকাডেমিতে চলছে ইস্টবেঙ্গলের ট্রায়াল। ভাস্কর গঙ্গোপাধ্যায়, মিহির বসুদের তত্ত্বাবধানেএই ট্রায়াল চলছে।

অনূর্ধ্ব- ১৬, ১৭ এবং ১৮ ফুটবলারদের নির্বাচনের দায়িত্ব দেওয়া হয়েছে ক্লাবের দুই প্রাক্তনী ভাস্কর এবং মিহিরের উপর। ট্রায়াল পর্ব শুরু হয়েছে ১১মে। গত পাঁচ দিন পাঁচটি জায়গা ঘুরে ১৬৭৭ জন যুব ফুটবলারের ট্রায়াল নিয়েছেন দুই প্রাক্তন ফুটবলার। তার মধ্যে থেকে ২৮ জনকে বেছে নেওয়া হয়েছে। কলকাতায় ইস্টবেঙ্গল মাঠে এই প্রাথমিক ভাবে নির্বাচিত ফুটবলারদের দ্বিতীয় পর্বের ট্রায়াল হবে। তার পরই চূড়ান্ত করা হবে।

আরও পড়ুন: ফুটবলারের বকেয়া নিয়ে আসতে চলেছে ফিফার কড়া নির্দেশিকা! সমস্যার সামনে ইস্টবেঙ্গল

১১ মে শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে প্রথমদিনের ট্রায়াল ছিল। সে দিনই ৫০০ জনের বেশি যুব ফুটবলার ট্রায়ালে যোগ দেয়। শিলিগুড়ি ছাড়াও জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ট্রায়াল পর্ব অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই লাল হলুদ কর্তাদের পক্ষ থেকে জানানো হয়েছিল, প্রাক্তন ফুটবলারদের কমিটি থেকে দু'জন করে বিভিন্ন টুর্নামেন্ট থেকে ফুটবলার স্পট করতে পাঠানো হবে। সদ্য সমাপ্ত সন্তোষ ট্রফিতে পাঠানো হয়েছিল স্পটার। এ বার কলকাতা লিগের কথা মাথায় রেখেই জুনিয়র ফুটবলার সই করাতে উদ্যোগী হয়েছেন ইস্টবেঙ্গল কর্তারা।

শেষপর্যন্ত আইএসএল খেলা সম্ভব হবে কিনা এখনও জানা নেই। বিনিয়োগকারীর কোনও দেখা নেই। বসুন্ধরা গ্রুপের সঙ্গে কথাবার্তা কিছুটা এগোলেও এখনও পর্যন্ত চূড়ান্ত কিছু হয়নি। বিভিন্ন দিক থেকে চেষ্টা চালাচ্ছেন লাল হলুদ কর্তারা। তবে এখনও কোনও সবুজ সঙ্কেত পাওয়া যায়নি।

বন্ধ করুন