বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL 2021-22: প্রথম বিদেশি ফুটবলার হিসেবে ইউরোপা লিগ খেলা স্লোভেনিয়ার মিডফিল্ডারকে দলে নিল ইস্টবেঙ্গল
আমির ডেরভিসেভিচ। ছবি- ইস্টবেঙ্গল।
আমির ডেরভিসেভিচ। ছবি- ইস্টবেঙ্গল।

ISL 2021-22: প্রথম বিদেশি ফুটবলার হিসেবে ইউরোপা লিগ খেলা স্লোভেনিয়ার মিডফিল্ডারকে দলে নিল ইস্টবেঙ্গল

  • ক্লাবের তরফে বিজ্ঞপ্তি জারি করে বিদেশি তারকার সঙ্গে চুক্তি স্বাক্ষরের কথা জানানো হয়।

চুক্তিজট কাটার পর একে একে ভারতীয় ফুটবলারদের দলে নিয়ে ঘর গুছিয়ে নিচ্ছে ইস্টবেঙ্গল। বদল হয়েছে কোচও। এবার তারা নজর দিল বিদেশি ফুটবলারদের দিকে। ২০২১-২২ মরশুমের জন্য প্রথম বিদেশি হিসেবে স্লোভেনিয়ার জাতীয় দলের ফুটবলারকে দলে নিল লাল-হলুদ শিবির।

স্লোভেনিয়ার ২৯ বছর বয়সী মিডফিল্ডার আমির ডেরভিসেভিচকে আসন্ন আইএসএল মরশুমের জন্য সই করাল এসসি ইস্টবেঙ্গল। আমির স্লোভেনিয়ার এনকে মারিবর ক্লাব থেকে যোগ দিলেন লাল-হলুদ শিবিরে। এই ক্লাবের হয়েই তিনি ২০২০-২১ উয়েফা ইউরোপা লিগের প্রথম রাউন্ডের কোয়ালিফায়ারে মাঠে নেমেছেন।

স্লোভেনিয়ার অনূর্ধ-১৯, অনূর্ধ্ব-২১ ও বি-টিম ছাড়াও সিনিয়র দলের হয়ে ৬টি ম্যাচ খেলেছেন আমির ডেরভিসেভিচ। সিনিয়র ক্লাব ফুটবলে তিনি ইন্টারব্লক, নোগোমেটনি করকা ও এনকে মারিবরের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। ২০১৩ সাল থেকে মারবরের হয়ে ১২৩টি ম্যাচে মাঠে নেমে ৬৬টি গোল করেছেন তিনি। মাঝে লোনে ভারজেজের হয়ে এক বছর মাঠে নেমেছেন ডেরভিসেভিচ।

শনিবার ক্লাবের তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে বিদেশি তারকার সঙ্গে চুক্তি স্বাক্ষরের কথা জানানো হয়। ক্লাবের বিজ্ঞপ্তিতে ডেরভিসেভিচ জানিয়েছেন, তিনি ডার্বির উত্তেজনার কথা শুনেছেন এবং বড় ম্যাচে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছেন। আমির এও জানান যে, তিনি স্লোভেনিয়ার বৃহত্তম ডার্বিতে অংশ নিয়েছেন। তাই এই ম্যাচ নিয়ে সমর্থকদের আবেগের বিষয়টা তিনি ভালো মতোই বোঝেন।

বন্ধ করুন