বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Ligue 1: মেসিহীন PSG-কে ৩-০ গোলে পর্যদুস্ত করল মোনাকো

ফ্লুর কারণে রবিবার এএস মোনাকোর বিরুদ্ধে লিওনেল মেসি যে মাঠে নামতে পারবেন না, তা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল প্য়ারিস সাঁ-জাঁ ক্লাবের তরফে। তাঁর অনুপস্থিতিতেই ৩-০ ব্যবধানে মোনাকোর বিরুদ্ধে উড়ে গেল লিগ ওয়ান লিডাররা।

মেসি না খেললেও অবশ্য এই ম্যাচে প্রথম একাদশে পিএসজি হয়ে নেইমার, কিলিয়ান এমবাপে, আশরাফ হাকিমির মতো তারকারা সকলেই প্রথম থেকে মাঠে নেমেছিলেন। তবে মেসিহীন পিএসজি যা পারফরম্যান্স দিল, তা জঘন্য বললেও কম বলা হবে। নেইমারের এক শট অল্পের জন্য গোলের বাইরে দিয়ে বেরিয়ে যাওয়ার কয়েক মুহূর্ত পরেই, ম্যাচের ২৫ মিনিটে ওয়াসিম বেন ইয়েদের প্রথম পোস্টে ফোফানার ক্রস থেকে গোল করে মোনাকোকে এগিয়ে দেন। প্রথমার্ধ শেষের আগে এমবাপে ও হাকিমি কয়েকটি সুযোগ তৈরি করলেও গোল আসেনি।

দ্বিতীয় গোল তৈরিতেও ফোফানা ও বেন ওয়েদের নিজেদের অবদান রাখেন। শেষমেশ রুবেন অ্যাগুইলার পাস থেকে জার্মান তারকা কেভিন ভল্যান্ড ম্যাচের ৬৮ মিনিটে মোনাকোর ব্যবধান দ্বিগুন করেন। গোল করার ছয় মিনিট পরেই বক্সের মধ্যে ভল্যান্ডকে ফাউল করেন প্রিন্সেল কিমপেম্বে। পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় ও মোনাকোর তৃতীয় গোলটি করতে কোনও ভুল করেননি বেন ওয়েদের। ফরাসি ডিফেন্ডার কিমপেম্বে এই ম্যাচটা নিঃসন্দেহে দ্রুত ভুলতে চাইবেন। তাঁর পারফরম্যান্সই যেন এই ম্যাচে পিএসজির পারফরম্যান্সের পরিচয়বাহক। 

এই ফলাফল নিঃসন্দেহে পিএসজি ম্যানেজার মরিসিও পচেত্তিনোর উপর চাপ বাড়াবে। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার ১১ দিনের মধ্যেই এই হার ভীষণই হতাশাজনক। তবে এতে পিএসজির লিগ ওয়ান খেতাব জেতায় খুব একটা সমস্যা হবে না। লিগ শীর্ষে ৬৫ পয়েন্ট নিয়ে তারা ১৫ পয়েন্টের লিডে রয়েছে। অপরদিকে, এই জয়ের সুবাদে ৪৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় সাতে উঠে এল মোনাকো। প্রসঙ্গত, এটি লিগে পিএসজির নাগাড়ে তৃতীয় ও সব প্রতিযোগিতায় চতুর্থ অ্যাওয়ে ম্যাচে পরাজয়।  

বন্ধ করুন