বাংলা নিউজ > ময়দান > ফুটবল > PSG-তে ফুল ফোটাতে ব্যর্থ মেসি, নতুন অজুহাত দিলেন প্রাক্তন সতীর্থ থিয়রি অঁরি
পিএসজি জার্সিতে লিওনেল মেসি। ছবি- এএফপি। (AFP)

PSG-তে ফুল ফোটাতে ব্যর্থ মেসি, নতুন অজুহাত দিলেন প্রাক্তন সতীর্থ থিয়রি অঁরি

  • রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে হেরে চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অফ ১৬ থেকেই ছিটকে গিয়েছে মেসির পিএসজি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ফের একবার প্যারিস সাঁ-জাঁর বিপর্যয়। রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ১-০ এগিয়ে থাকার পর, সান্তিয়াগো বার্নাবেউতে লিড নিয়েও ৩-১ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে পিএসজি। প্রথমার্ধে ঠিকঠাক খেললেও দ্বিতীয়ার্ধে রং ছড়াতে ব্যর্খ হন লিওনেল মেসি। 

মরশুমের শুরুতে আর্থিক সমস্যায় জর্জরিত বার্সালোনা বাধ্য হয়েই লিওনেল মেসিকে ছেড়ে দেয়। বার্সা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন মেসি। তারপর থেকে এখনও অবধি ২৫ ম্যাচ খেলে ক্লাবের হয়ে সাত গোল ও ১১ অ্যাসিস্ট প্রদান করা মেসির রেকর্ড খাতায় কলমে খুব খারাপ না হলেও,তা একেবারেই মেসিসুলভ নয়। পিএসজির হয়ে নিজের অপরিমেয় দক্ষতার প্রদর্শন ঠিকঠাকভাবে করতে না পারায় বেশ সমালোচনারও সম্মুখীন হয়েছেন মেসি। পিএসজির জার্সিতে মেসি ফুল ফোটাতে ব্যর্থ হওয়ায় তাঁর মানসিক অবস্থাকেই কারণ হিসাবে দেখছেন প্রাক্তন সতীর্থ থিয়রি অঁরি।

L'Equipe-কে তিনি বলেন, ‘লিওনেল মেসি বার্সালোনা ছাড়ার সময় কান্নায় ভেঙে পড়েন। এমনটা তো পরিকল্পনায় ছিল না। যথন কেউ কোনো জায়গায় সারাজীবন থাকার কথা ভাবেন এবং হঠাৎ করেই তাঁকে সেই জায়গা ছেড়ে চলে যেতে হয়, তখন তা মানসিকভাবে একটা শক দেয়।’ এই কারণেই সম্ভবত মেসি পিএসজি জার্সিতে নিজেকে মেলে ধরতে পারছেন না বলে মনে করছেন ফরাসি কিংবদন্তি ফুটবলার অঁরি। তবে কারণ যাই হোক, ৩৪ বছর বয়সী মেসির সমালোচনা কিন্তু কমছে ন।

বন্ধ করুন