বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ২০২৬ বিশ্বকাপে না খেলার ‘নীতিগত’ সিদ্ধান্তের কথা স্পষ্ট করলে জানালেন লিও মেসি

২০২৬ বিশ্বকাপে না খেলার ‘নীতিগত’ সিদ্ধান্তের কথা স্পষ্ট করলে জানালেন লিও মেসি

লিওনেল মেসি।

মেসি ক্লাব ক্যারিয়ারের ভবিষ্যৎ হিসেবে ইন্টার মায়ামিকে বেছে নেওয়ার পর থেকেই ২০২৬ বিশ্বকাপে তাঁর খেলা নিয়ে জল্পনা আরও বেড়ে যায়। মেসির যুক্তরাষ্ট্রে যাওয়ার পেছনে অনেকগুলো কারণের মধ্যে একটি কারণ হিসেবে ধরা হচ্ছে, আমেরিকার ২০২৬ বিশ্বকাপের অন্যতম আয়োজক হওয়া।

বিশ্বকাপ না জেতার আক্ষেপটা ২০২২ সালেই মিটিয়ে ফেলেছেন লিওনেল মেসি। কাতার বিশ্বকাপ জিতে নিজের সাফল্যের বৃত্তটা যেন পূরণ করে ফেলেন লিও। লিও মেসির হাত ধরেই ৩৬ বছর পর আর্জেন্টিনা বিশ্বকাপের শিরোপা জয়ের স্বাদ পায়। তবে এ বারের বিশ্বকাপ জয়ের পর গোটা ফুটবল বিশ্বের সামনে সবচেয়ে বড় প্রশ্ন ছিল, মেসি কি ২০২৬ বিশ্বকাপে খেলবেন? আশা জিইয়ে রেখেছিলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি এবং তাঁর সতীর্থরা।

মেসি নিজেও বিশ্বকাপের পর দলের সঙ্গে আন্তর্জাতিক প্রীতি ম্যাচগুলোতেও নিয়মিত অংশ নিচ্ছিলেন। বর্তমানে এশিয়া সফরের অংশ হিসেবে আর্জেন্টিনা দল আছে চিনের রাজধানী বেজিংয়ে। মেসিও রয়েছেন দলের সঙ্গে। ১৫ জুন বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বিশ্ব চ্যাম্পিয়নরা। মেসি সেই ম্যাচের আগে চীনা সংবাদমাধ্যম টাইটনের সঙ্গে আগামী বিশ্বকাপ খেলা নিয়ে কথা বলেছেন। সাত বারের ব্যালন ডি’ওর জয়ী তারকা বলেছেন, ২০২৬ সালের বিশ্বকাপে তিনি খেলবেন না।

আরও পড়ুন: বার্সার আবেগ, আল হিলালের রেকর্ড টাকা উপেক্ষা করে মেসি যাচ্ছেন বেকহ্যামের ক্লাবে

বিশ্বকাপ জয়ের অপূর্ণতা নিয়েই গত নভেম্বরে কাতারে বিশ্বকাপ অভিযানে গিয়েছিলেন মেসি। তার আগেই মেসি নিজেই জানিয়েছিলেন, কাতার বিশ্বকাপ হবে তাঁর চূড়ান্ত টুর্নামেন্ট। তবে কাতারে দুর্দান্ত খেলেন মেসি। সেই সঙ্গে সামনে থেকে দলকে নেতৃত্ব দেন। অনেকের ধারণা ছিল, বিশ্বকাপ জিতে মেসি হয়তো অবসর ঘোষণা করবেন। কিন্তু আর্জেন্টিনার জার্সিতে খেলা চালিয়ে যাওয়ার কথাই বলেন মেসি।

আরও পড়ুন: UEFA Champions League-এ মিলানকে উড়িয়ে ইতিহাস ম্যান সিটির, চলতি মরশুমে ত্রিমুকুট জিতে গড়ল নজির

সেই সঙ্গে ক্লাব ক্যারিয়ারের ভবিষ্যৎ হিসেবে ইন্টার মায়ামিকে বেছে নেওয়ার পর থেকেই মেসির ২০২৬ বিশ্বকাপে খেলা নিয়ে জল্পনা আরও বেড়ে যায়। মেসির যুক্তরাষ্ট্রে যাওয়ার পেছনে অনেকগুলো কারণের মধ্যে একটি কারণ হিসেবে ধরা হচ্ছে, আমেরিকার ২০২৬ বিশ্বকাপের অন্যতম আয়োজক হওয়া।

তবে টাইটানকে দেওয়া সাক্ষাৎকারে মেসি স্পষ্ট করে বলে দেন, ‘আমার সে রকম কিছু মনে হয় না। এটা (কাতার বিশ্বকাপ) ছিল আমার শেষ বিশ্বকাপ। আমি দেখব, বিষয়গুলো কী ভাবে এগোচ্ছে। তবে নীতিগত সিদ্ধান্ত হচ্ছে, আমি পরের বিশ্বকাপে খেলার চেষ্টা করব না।’

২০২৬ বিশ্বকাপের জন্য মেসিকে চাইছেন স্কালোনি। আর্জেন্টিনার কোচের কাছে মেসির বিশ্বকাপে খেলার সম্ভাবনা আছে কি না, জানতে চাইলে স্কালোনি বলেছিলেন, ‘আমরা ওর জন্য দরজা খোলা রাখব। যদি ও না খেলে, তবে আমরা বিকল্প দেখব। আশা করি, ও পরের বিশ্বকাপে খেলবে। আমি সেখানে ওকে দেখতে পাচ্ছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয় অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা?

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.