বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ও পার বাংলায় দেখা যাবে মেসির জাদু? জুনে বাংলাদেশ সফরে আসছে বিশ্বজয়ী আর্জেন্তিনা

ও পার বাংলায় দেখা যাবে মেসির জাদু? জুনে বাংলাদেশ সফরে আসছে বিশ্বজয়ী আর্জেন্তিনা

জুনে বাংলাদেশে আসছে বিশ্বজয়ী আর্জেন্তিনা।

শেষ বার ২০১১ সালে বাংলাদেশ সফরে এসেছিল আর্জেন্তিনা। সে বারও দলের সঙ্গে এসেছিলেন তাদের তারকা ফুটবলার লিওনেল মেসি। সে বার নাইজেরিয়ার বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্তিনা।

শুভব্রত মুখার্জি: কাতার বিশ্বকাপ জয়ের পরেই আর্জেন্তিনার ফুটবল ফেডারেশনের তরফে অফিসিয়ালি ভারতের কেরল সহ বাংলাদেশের সমর্থকদেরও ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছিল। যে অকুণ্ঠ সমর্থন লিওনেল মেসি এবং আর্জেন্তিনাকে দিয়েছিল ভারত, বাংলাদেশের মতো দেশগুলো, তা দেখে অভিভূত হয়েছিলেন আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনের কর্তা ব্যক্তিরা। এর পরেই আশা করা হয়েছিল, ৩৬ বছর বাদে বিশ্বকাপ জয়ী আর্জেন্তিনা দল হয়তো খেলতে আসতে পারে এই উপমহাদেশে। আর সেই ভাবনা, সেই আশাই এ বার বাস্তবের মুখ দেখতে চলেছে। ১২ বছর বাদে ফের বাংলাদেশ সফরে আসতে চলেছে বিশ্বকাপজয়ী মেসির আর্জেন্তিনা দল।

আরও পড়ুন: সৌদি লিগে মেসি-রোনাল্ডো দ্বৈরথ? লিওকে ৩১০ মিলিয়ন ইউরোর প্রস্তাব আল ইত্তিহাদের

প্রসঙ্গত শেষ বার ২০১১ সালে বাংলাদেশ সফরে এসেছিল আর্জেন্তিনা। সে বারও দলের সঙ্গে এসেছিলেন তাদের তারকা ফুটবলার লিওনেল মেসি। সে বার নাইজেরিয়ার বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্তিনা। উল্লেখ্য, আর্জেন্তিনা সিনিয়র ফুটবল দলকে বিশ্বকাপের পরে ঢাকায় আনার যে উদ্যোগ নেওয়া হয়েছিল, তা অবশেষে সফল হতে চলেছে। বড় অঘটন না ঘটলে জুনে ঢাকায় আসতে চলেছে লিওনেল মেসি সহ বিশ্বকাপজয়ী গোটা আর্জেন্তিনা দল।

মেসিদের ঢাকায় আসার বিষয়টা যে প্রায় চূড়ান্ত, তা নিশ্চিত করেছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন। তিনি জানিয়েছেন, আর্জেন্তিনার প্রস্তাবিত এই সফর চূড়ান্ত হওয়ার পথে। শুধুমাত্র চূড়ান্ত কিছু বিষয় নিয়ে আলোচনা চলছে। বাফুফেকে আর্জেন্তিনার ফুটবল ফেডারেশনের তরফে জানানো হয়েছে যে, তারা জুনের ফিফা উইন্ডোতে আসতে চায়। সব ঠিকঠাক থাকলে জুনে হয়তো মেসিদের খেলা দেখতে পাবেন শাকিব আল হাসানের দেশের কোটি কোটি মেসি ভক্ত।

আরও পড়ুন: চতুর্থ বিয়ে করতে চলেছেন রোনাল্ডো- পাত্রী দীর্ঘ দিনের বান্ধবী, আবার নামী মডেলও

উল্লেখ্য এই মুহূর্তে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কারের কাজ চলছে। ফলে যা অবস্থা, তাতে খেলা হবে কোথায় সেই প্রশ্ন উঠছে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের মতে, বঙ্গবন্ধু স্টেডিয়ামেই খেলা হবে। তাদের তরফে জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়ে জরুরি ভিত্তিতে সব কাজ শেষ করার কথা বলা হয়েছে। তারা বিষয়টিতে যে রাজি, তা জানিয়ে দিয়েছে। স্টেডিয়াম ঠিক না হলে খেলাই যে আয়োজন করা যাবে না, তাও জানিয়েছেন তিনি। ঢাকার প্রীতি ম্যাচে আর্জেন্তিনার প্রতিপক্ষ কোন দেশ হবে সেই প্রশ্নের জবাবে কাজী সালাউদ্দিন জানিয়েছেন, আর্জেন্তিনা তাদের কোচের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবে। এর পর কয়েকটি দেশের নাম দেওয়া হবে আমাদের কাছে। তার পর সেই নামগুলো নিয়ে কাজ করা হবে বাফুফের তরফে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রিটেন করা যাবে ৫-৬ জনকে, ফিরবে পুরনো ‘অস্ত্র’? বুধবার IPL-র নিলাম বৈঠক BCCI-র রেশন কার্ডের যাবতীয় কাজ করুন ঘরে বসেই, হয়রানির দিন শেষ, নজির তৈরি করল বাংলা ‘বিদায়বেলাতেও’ বাইডেনকে তোপ, কমলাকে মিথ্যাবাদী বলে আক্রমণ ট্রাম্পের পুজো কমিটিগুলির কাছে পৌঁছচ্ছে কলকাতা পুলিশের নির্দেশ, মানতে হবে নানা বিধি ‘এখন আমায় শূলে চড়ানো হত..’, অল্প বয়সের কোন ভুলের জন্য এখন হাত কামড়ান সোনম? তিন নম্বরে ব্যাট করতে নেমে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছয় কার? ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কলকাতায় সহ দক্ষিণবঙ্গের ৮ জেলায় ভারী বৃষ্টি নামবে টি২০ ফরম্যাটে কেরিয়ারের সবচেয়ে খারাপ বোলিং ট্রেন্ট বোল্টের... 'তুমি কত ছল করে...' নচিকেতাকে মহানায়ক সম্মান!কটাক্ষ করে কী লিখলেন ঋত্বিক-কিঞ্জল মুখ্যমন্ত্রীর নয়াদিল্লি সফর বাতিল, নীতি আয়োগের বৈঠক পড়ল এখন বড় প্রশ্নের মুখে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.