বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Neymar injury- নেইমারের ভারতে আসা হচ্ছে না! চোট পেয়ে ৭-৮ মাস মাঠের বাইরে ছিটকে গেলেন তারকা

Neymar injury- নেইমারের ভারতে আসা হচ্ছে না! চোট পেয়ে ৭-৮ মাস মাঠের বাইরে ছিটকে গেলেন তারকা

নেইমারের চোট পাওয়ার মুহূর্ত (ছবি-REUTERS)

ম্যাচের পর একাধিক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায়, উরুগুয়ের বিরুদ্ধে মাঠের চোটে নেইমারের বাম হাঁটুর গুরুত্বপূর্ণ লিগামেন্ট এবং মেনিসকাস ছিঁড়ে গিয়েছে। অপারেশন এবং পুনর্বাসন মিলিয়ে এই চোট সেরে উঠতে নেইমারের সময় লাগবে ৭-৯ মাস।

বুধবার, ১৮ অক্টোবর বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়ের বিরুদ্ধে মাঠে নেমেছিল ব্রাজিল। এস্তাদিও সেন্টেনারিওর ম্যাচে ব্রাজিলকে ২-০ গোলে হারিয়েছে উরুগুয়ে। তবে ব্রাজিলিয়ানদের হারের আক্ষেপকেও ছাপিয়ে গিয়েছে আরেকটি বিষয়। ম্যাচে চোটে পড়েছেন দলের পোস্টার বয় নেইমার। ম্যাচের প্রথমার্ধের ৪৪ মিনিটের খেলা চলছিল। উরুগুয়ে মিডফিল্ডার নিকোলাস দে লা ক্রুজের সঙ্গে বল দখলের লড়াইয়ে তাঁর ধাক্কা হয়, সেখানেই পড়ে যান নেইমার। প্রথমে মাঠেই নেইমারকে প্রাথমিক চিকিৎসা করা হয়। তারকা এই ফুটবলারের চোটের ভয়াবহতা বুঝতে পেরে তারপর তাঁকে মাঠ থেকে তুলে নেওয়া হয়। এই ম্যাচে স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন নেইমার।

ম্যাচের পর একাধিক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায়, উরুগুয়ের বিরুদ্ধে মাঠের চোটে নেইমারের বাম হাঁটুর গুরুত্বপূর্ণ লিগামেন্ট এবং মেনিসকাস ছিঁড়ে গিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নেইমার নিজে এবং তার ক্লাব আল হিলাল আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, খুব শিগগিরই নেইমারের হাঁটুর অপারেশন করা হবে। তবে কবে এবং কখন এই অপারেশন হবে সেটা এখনও ঠিক করা হয়নি। ব্রাজিল জাতীয় দল এবং আল হিলালের মেডিকেল টিম সার্বক্ষণিক নেইমারের চিকিৎসায় যোগাযোগ চালিয়ে যাচ্ছে বলেও জানানো হয় বিবৃতিতে।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার প্রতিবেদন অনুযায়ী, নেইমারের এই চোট বড়সড় বিপদে ফেলতে পারে ব্রাজিল এবং আল হিলালকে। তাদের মতে, অপারেশন এবং পুনর্বাসন মিলিয়ে এই চোট সেরে উঠতে নেইমারের সময় লাগবে ৭-৯ মাস। অথচ ৮ মাসের মধ্যেই মাঠে গড়াতে যাচ্ছে কোপা আমেরিকার আগামী আসর। তাই ল্যাটিন সেরার এই আসরে এবার নাও দেখা যেতে পারে ব্রাজিলিয়ান সেনসেশনকে। যদি এমনটা হয় তাহলে চলতি বছরের নভেম্বর বা ডিসেম্বরে আল-হিলালের হয়ে খেলতে পারবেন না নেইমার। ফলে তিনি ভারতে আসবেন না বলে মনে করা হচ্ছে।

গোটা ভারত তাকিয়ে ছিল এই ম্যাচের দিকে। তবে সেই ম্যাচের আগেই ছন্দপতন হয়ে গেল। জানা গিয়েছে ভারতে আসা হচ্ছে না নেইমারের। এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের সূচি অনুযায়ী, ৬ নভেম্বর মুম্বই সিটি এফসির বিরুদ্ধে নামবে আল হিলাল। ভাবা হচ্ছিল আল হিলালের জার্সিতে হয়তো ভারতের মাটিতে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে খেলবেন নেইমার। তবে তা আর হচ্ছে না। ব্রাজিলের হেরে যাওয়ার ম্যাচে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছিলেন তিনি। ক্লাব আল হিলালের পক্ষ থেকে জানানো হয়েছে, অন্তত তিন মাস মাঠের বাইরে কাটাতে হবে তারকাকে। সেই কারণেই ভারতে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে আসতে পারবেন না সুপারস্টার।নেইমারের আগমন ঘিরে উন্মাদনা তৈরি হয়েছিল ভারতীয় ফুটবল মহলে। মুম্বই সিটি এফসির তরফে নভি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে অপেক্ষাকৃত বড় মাঠে ম্যাচটি অনুষ্ঠিক হওয়ার কথা। ইতিমধ্যেই টিকিটের জন্য হাহাকার শুরু হয়ে গিয়েছিল। তবে সেই আশায় এখন জল ঢেলে গেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.