বাংলা নিউজ > ময়দান > ফুটবল > SAFF Women's Championship: অঞ্জু তামাঙের ৪ গোল, মলদ্বীপকে ৯-০ উড়িয়ে সেমিতে ভারত
ভারতের মহিলা ফুটবল টিম ৯-০ উড়িয়ে দিল মলদ্বীপকে।

SAFF Women's Championship: অঞ্জু তামাঙের ৪ গোল, মলদ্বীপকে ৯-০ উড়িয়ে সেমিতে ভারত

  • সোমবারই নিজেদের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে দাপুটে মেজাজে ৩-০ গোলে পরাজিত করেছিল। এর পর মলদ্বীপকে ৯-০ হারিয়ে সেমিফাইনালে চলে গেল ভারত। দুই ম্যাচ শেষে ভারতীয় দলের মোট পয়েন্ট হল ছয়।

নেপালে অনুষ্ঠিত মহিলাদের সাফ চ্যাম্পিয়নশিপে মলদ্বীপকে নিজেদের দ্বিতীয় গ্রুপ পর্বের ম্যাচে উড়িয়ে দিল ভারতের মহিলা ফুটবল দল। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ৯-০ গোলে মলদ্বীপকে হারালেন অদিতি চৌহানরা। পাশাপাশি পর পর দুই ম্যাচ জিতে সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালেও নিজেদের জায়গা পাকা করে নিল ভারতীয় দল।

আরও পড়ুন: প্রচারে রোহিতদের ধারেকাছে নেই, তবে পাকিস্তানকে হারিয়ে আসল কাজ করল মহিলা ফুটবল দল

ভারত বিরতির আগেই ৩-০ এগিয়ে যায়। ভারতের হয়ে এ দিন অঞ্জু তামাঙ হ্যাটট্রিক সহ চার গোল করেছেন। দাঙমেই গ্রেসও ভারতের হয়ে জোড়া গোল করেন। এ দিন ম্যাচের ২৪তম মিনিটে অঞ্জুই ভারতের হয়ে প্রথম গোলটি করে দলকে এগিয়ে দেন। প্রিয়াঙ্কা দেবী প্রথমার্ধের শেষের দিকে ভারতের লিড দ্বিগুণ করেন। তবে ৪২ মিনিটে তাঁর গোলটিই কিন্তু প্রথমার্ধে ভারতের শেষ গোল ছিল না। প্রথমার্ধ শেষ হওয়ার আগে ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন অঞ্জু। ৩-০ লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে ভারত।

আরও পড়ুন: পুরনো টুর্নামেন্ট চালু,মহিলা ফুটবলে জোর, স্কুলের সিলেবাসে ফুটবল-বহু ভাবনা কল্যাণের

দ্বিতীয়ার্ধেও ভারত আক্রমণের ঝাঁজ বাড়ায়। যার জেরে মলদ্বীপের ডিফেন্স একেবারে এলোমেলো হয়ে যায়। দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে ভারতের হয়ে চতুর্থ গোল করেন গ্রেস। সৌম্যা গুগুলথ তার ঠিক দুই মিনিটে পরে গোল করে ভারতকে ৫-০ এগিয়ে দেন। এর পর প্রায় আধা ঘণ্টা আর কোনও গোল হয়নি। কিন্তু নির্ধারিত সময়ের শেষ ছয় মিনিটে চারটি গোল করে ভারত। ৮৪ মিনিটে কাশমিনা গোল করেন। ৮৫ মিনিটে অঞ্জু নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন। ৮৬ মিনিটে গ্রেস নিজের দ্বিতীয় গোলটি করেন। এর দুই মিনিট পরে ম্যাচে নিজের চতুর্থ ও ভারতের হয়ে নবমবার ফের জালে বল জড়ান অঞ্জু।

ভারতীয় দল সোমবারই নিজেদের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে দাপুটে মেজাজে ৩-০ গোলে পরাজিত করেছিল। এরপর মলদ্বীপকে ৯-০ গোলে হারানোর ফলে দুই ম্যাচ শেষে ভারতীয় দলের মোট পয়েন্ট হল ছয়। এই দুই জয়ের হাত ধরেই সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেললেন ব্লু টাইগ্রেসরা। অঞ্জু তামাঙরা ১৩ সেপ্টেম্বর নিজেদের পরবর্তী ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে।

বন্ধ করুন