বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UCL-এ মুখোমুখি বায়ার্ন-ইউনাইটেড, স্বস্তিতে বার্সা-রিয়াল, শক্ত গ্রুপে পিএসজি

UCL-এ মুখোমুখি বায়ার্ন-ইউনাইটেড, স্বস্তিতে বার্সা-রিয়াল, শক্ত গ্রুপে পিএসজি

প্রকাশিত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব।

দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা অপেক্ষাকৃত সহজ গ্রুপ পেয়েছে। গ্রুপ অফ ডেথে পড়েছে পিএসজি। যেখানে এসিমিলান, বরুশিয়া ডর্টমুন্ডের চ্যালেঞ্জ সামলাতে হবে তাদের। অন্যদিকে বায়ার্ন মিউনিখ এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এক গ্রুপে পড়েছে।

শুভব্রত মুখার্জি: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ের গ্রুপ বিন্যাস ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার রাতেই ঘোষণা করা হয়েছে। ফ্রান্সের মোনাকোতে অনুষ্ঠিত হয় এই ড্র-টি। যেখানে কার্যত ভাগ্য নির্ধারিত হয়েছে ৩২টি ক্লাবের।যাদের মধ্যে একদিকে রয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ম্যাঞ্চেস্টার সিটি, পিএসজি, বায়ার্নের মতন বড় ক্লাব, তেমনই অন্য দিকে রয়েছে অ্যান্টওয়ার্প, ইয়ং বয়েজের মতন কার্যত অনামী ক্লাবগুলো। দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা অপেক্ষাকৃত সহজ গ্রুপ পেয়েছে। গ্রুপ অফ ডেথে পড়েছে পিএসজি। যেখানে এসিমিলান, বরুশিয়া ডর্টমুন্ডের চ্যালেঞ্জ সামলাতে হবে তাদের। অন্যদিকে বায়ার্ন মিউনিখ এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এক গ্রুপে পড়েছে।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বরুশিয়া ডর্টমুন্ড, এসি মিলান এবং নিউকাসেল ইউনাইটেডের সঙ্গে কঠিন গ্রুপে অর্থাৎ গ্রুপ অফ ডেথে জায়গা পেয়েছে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। ‘এফ’ গ্রুপে রয়েছে তারা। মোনাকোতে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় চ্যাম্পিয়ন্স লিগের ২০২৩-২৪ আসরের গ্রুপ পর্বের ড্র। রেকর্ড ১৪ বারের ইউরোপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ পড়েছে ‘সি’ গ্রুপে। যেখানে রয়েছে ইতালির ক্লাব নাপোলি, পর্তুগালের এফসি ব্রাগা এবং জার্মানির দল ইউনিয়ন বার্লিন।

গত বারের লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা জায়গা পেয়েছে ‘এইচ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পর্তুগালের পোর্তো, ইউক্রেনের শাখতার দনেস্ক এবং বেলজিয়ামের ক্লাব রয়াল আন্টওয়ার্প।

জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন এবং ইংল্যান্ডের জনপ্রিয় ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড রয়েছে এক গ্রুপে। তাদের সঙ্গে ‘এ’ গ্রুপের অন্য দুই দল হল ডেনমার্কের এফসি কোপেনহেগেন এবং তুরস্কের গালাতাসারাই। গত বারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটিও রয়েছে অপেক্ষাকৃত সহজ গ্রুপে। ‘জি’ গ্রুপে পেপ গুয়ার্দিওলার দলের সঙ্গে রয়েছে আরবি লাইপজিগ, রেড স্টার বেলগ্রেড ও ইয়ং বয়েজ। সাত বছর পর চ্যাম্পিয়ন্স লিগে ফিরেছে আর্সেনাল। তারা রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের সঙ্গে রয়েছে গত বারের ইউরোপা লিগ জয়ী সেভিয়া, পিএসভি আইন্দহোভেন এবং আরসি লেন্স। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে গ্রুপ পর্বের খেলা। চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। নকআউট পর্ব শুরু হবে আগামী বছরের ফেব্রুয়ারিতে। ফাইনাল হবে খেলা হবে ১ জুন,২০২৪। এবারের ফাইনালের ভেন্যু লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে। বর্তমান ফর্ম্যাটে এটিই চ্যাম্পিয়ন্স লিগের শেষ আসর। আগামী মরশুমে থেকে দল সংখ্যা ৩২ থেকে বেড়ে করা হবে ৩৬।

আসুন একনজরে দেখে নেওয়া যাক আটটি গ্রুপের বিন্যাস :

গ্রুপ এ: বায়ার্ন মিউনিখ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, এফসি কোপেনহেগেন, গালাতাসারাই

গ্রুপ বি: সেভিয়া, আর্সেনাল, পিএসভি আইন্দহোভেন, আরসি লেন্স।

গ্রুপ সি: নাপোলি, রিয়াল মাদ্রিদ, ব্রাগা, ইউনিয়ন বার্লিন

গ্রুপ ডি: বেনফিকা, ইন্টার মিলান, সালসবুর্গ, রিয়াল সোসিয়েদাদ।

গ্রুপ ই: ফায়ার্নুড, অ্যাটলেটিকো মাদ্রিদ, লাতসিও, সেল্টিক।

গ্রুপ এফ: পিএসজি, বরুশিয়া ডর্টমুন্ড, এসি মিলান, নিউকাসেল ইউনাইটেড

গ্রুপ জি: ম্যাঞ্চেস্টার সিটি, লাইপজিগ, সারভিনা ভেজডা (রেড স্টার বেলগ্রেড), ইয়ং বয়েজ।

গ্রুপ এইচ: বার্সেলোনা, পোর্তো, শাখতার দনেস্ক, আন্টওয়ার্প।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.