বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020 Final: ইংল্যান্ড সমর্থকদের বর্বরতার শিকার ম্যাগুয়ারের বাবা, ঘটনার তদন্তে UEFA

EURO 2020 Final: ইংল্যান্ড সমর্থকদের বর্বরতার শিকার ম্যাগুয়ারের বাবা, ঘটনার তদন্তে UEFA

ইউরো ফাইনালে ইংল্যান্ড সমর্থকদের তান্ডব। ছবি- রয়টার্স।

পাঁজরে আঘাত পান ম্যাগুয়ারের বাবা।

৫৫ বছর পর কোন মেগা টুর্নামেন্টের ফাইনালে ইংল্যান্ড মুখোমুখি হয়েছিল ইতালির। তবে রাতটা হতাশায় শেষ হওয়ার পাশপাশি ইংল্যান্ড সমর্থকদের কার্যকলাপে কলঙ্কিতও হল বটে। 

ম্যাচ শুরুর আগেই বহু ইংল্যান্ড সমর্থকরা টিকিট না থাকা সত্ত্বেও ওয়েম্বলি স্টেডিয়ামে জোর জবরদস্তি প্রবেশের চেষ্টা করেন। ঘটনায় আহত হন একাধিক মানুষ। সেই তালিকায় সামিল ইংল্যান্ড ডিফেন্ডার ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারের বাবাও। ধস্তাধস্তিতে তাঁর পাঁজরে আঘাত লাগে।

ম্যাগুয়ার সাম্প্রতিক এক সাক্ষাৎকারে জানান, ‘আমি অনেক ভিডিও দেখেছি এবং বারার ও পরিবারের সঙ্গে ও কথা হয়েছে আমার। বাবা ও আমার এজেন্ট সবথেকে বেশি ভুগেছে। পাঁজরে আঘাত লাগায় বাবার শ্বাস নিতে কষ্ট হচ্ছিল। তবে উনি এসব বিষয় নিয়ে বেশি কোন বাড়াবাড়ি পছন্দ করেন না।’

এখানেই শেষ নয়। ম্যাচ চলাকালীন মাঠে সমর্থকের প্রবেশ, ইতালিয়ান জাতীয় সংগীতের সময় আওয়াজ করা এবং ম্যাচের পর ইতালিয়ান সমর্থকদের আক্রমণ, ইংল্যান্ড সমর্থকদের বিরুদ্ধে একাধিক অভিযোগ। এর আগেই সেমিফাইনালে ডেনমার্ক গোলরক্ষক ক্যাসপার স্মাইকেলের চোখে আলো ফেলার জন্য এফএৃকে ৩০ হাজার ইউরো জরিমানা করা হয় উয়েফার তরফে। 

এইবার তারপরেই ফাইনালের কর্মকান্ডও সঙ্গে যুক্ত হল, ঘটনার তদন্তে নেমেছে উয়েফা। সাধারণত এইসব ক্ষেত্রে জরিমানাই ধার্য করা হয়। তবে ফাইনালের রাতের কর্মকান্ডে আরও বড় শাস্তি যেমন কিছু সময়ের জন্য মাঠে ম্যাচে আয়োজনে নিষেধাজ্ঞা জারি করা পর্যন্ত হতে পারে। কবে সিদ্ধান্ত জানানো হবে সেই বিষয়ে কোন সময়সীমা ধার্য করেনি উয়েফা।

বন্ধ করুন