বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপে কার ভাগ্যের শিকে ছিড়বে? ওভাল টেস্টের পরেই ভারতের দল ঘোষণা
আগামী সপ্তাহে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা।
আগামী সপ্তাহে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা।

বিশ্বকাপে কার ভাগ্যের শিকে ছিড়বে? ওভাল টেস্টের পরেই ভারতের দল ঘোষণা

  • আগামী সপ্তাহে সোম অথবা মঙ্গলবার দল ঘোষণা হতে পারে। আসলে আইসিসি জানিয়ে দিয়েছে, ১০ সেপ্টেম্বরের মধ্যে দল ঘোষণা করতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোকে।

ওভাল টেস্টের পরেই ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা হতে চলেছে। বিসিসিআই সূত্রের খবর, ওভাল টেস্ট শেষ হওয়ার পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল বেছে নেবেন নির্বাচকেরা।

কবে নাগাদ দল ঘোষণা হবে, সেই দিনক্ষণ সঠিক ভাবে জানা না গেলেও সূত্রের খবর, আগামী সপ্তাহে সোম অথবা মঙ্গলবার দল ঘোষণা হতে পারে। আসলে আইসিসি জানিয়ে দিয়েছে, ১০ সেপ্টেম্বরের মধ্যে দল ঘোষণা করতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোকে।

এই বছর সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আগে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জেরে ভারত থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বিশ্বকাপ। তবে এই টুর্নামেন্ট আয়োজন করবে বিসিসিআই। করোনার নিয়ম মেনে জৈব সুরক্ষা বলয়ে ক্রিকেটারদের রেখেই বিশ্বকাপ খেলা হবে। ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফে প্রত্যেককেই জৈব সুরক্ষা বলয়ের নিয়ম মানতে হবে। যে কারণে ১৫ জন ক্রিকেটারকেই স্কোয়াডে রাখা যাবে। তবে ভারত এত বেশি বিকল্প রয়েছে যে, নির্বাচকদের সেরা দল বাছতে গিয়ে বেশ সমস্যায় পড়তে হবে।

অস্ট্রেলিয়া এবং  নিউজিল্যান্ড ইতিমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করে দিয়েছে। ১৭ অক্টোবর থেকে বিশ্বকাপ শুরু হবে। ফাইনাল ১৪ নভেম্বর। এ বার বিশ্বকাপে গ্রুপ লিগেই ভারত এবং পাকিস্তান মুখোমুখি হবে। ২৪ অক্টোবর দুই প্রতিবেশী দেশের মধ্যে বিশ্বকাপের মঞ্চে বহু প্রতীক্ষিত লড়াই হওয়ার কথা রয়েছে।

বন্ধ করুন