বাংলা নিউজ > ময়দান > মাথার ডাক্তার দেখাও, IPL-র থেকে PSL-কে এগিয়ে রেখে ট্রোলড প্রাক্তন পাকিস্তান বোলার
প্রাক্তন পাকিস্তান বোলার আকিব জাভেদ। ছবি- গেটি ইমেজেস।
প্রাক্তন পাকিস্তান বোলার আকিব জাভেদ। ছবি- গেটি ইমেজেস।

মাথার ডাক্তার দেখাও, IPL-র থেকে PSL-কে এগিয়ে রেখে ট্রোলড প্রাক্তন পাকিস্তান বোলার

  • বোলিংয়ের গুনগত মান আইপিএলের থেকে পিএসএলে অনেক ভাল বলে দাবি লাহোর ফ্রাঞ্চাইজির কোচের।

দুই পড়শি দেশ ভারত-পাকিস্তানের মধ্যে রাজনৈতিক আঙিনা হোক বা খেলার ময়দান, প্রতিদ্বন্দ্বিতা চিরকালের। অতীতে ইমরান খান না কপিল দেব, কে সেরা অলরাউন্ডার থেকে বর্তমানে বাবর আজম ও বিরাট কোহলির ব্যাটিং দক্ষতা নিয়ে তুলনা অবিরাম চিরকালের। বর্তমানে আবার দুই দেশের দুই ফ্রাঞ্চাইজি লিগ আইপিএল এবং পিএসএলের মধ্যে তুলনা শুরু হয়েছে।

দুই দেশের ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগের তুলনা করতে গিয়েই আইপিএলের গুনগত মানকে তাচ্ছিল্য করে পিএসএলকে এগিয়ে রাখেন প্রাক্তন পাকিস্তান বোলার তথা পিএসএলে লাহোর ফ্রাঞ্চাইজির প্রধান কোচ আকিব জাভেদ। তিনি বলেন, ‘পিচের জন্যই পিএসএল বিশ্বের সবচেয়ে বেশি আকর্ষণীয় লিগ হয়ে উঠেছে। লাহোরের পিচ যেখানে বোলারদের সাহায্য করে, করাচিতে সেখানে সর্বোচ্চ স্কোর হতে দেখা যায়। কিন্তু আইপিএলে সেই একই রকম পাটা উইকেট এবং নিম্নমানের বোলিংই চোখে পড়ে।’

তবে তাঁর এই মন্তব্যকে ভারতীয় তো দূর খোদ পাকিস্তান সমর্থকরাও ঠিক মেনে নিতে পারছেন না। জনপ্রিয়তা বা আর্থিক উপার্জন কোন দিক থেকেই আইপিএলের ধারেকাছেও আসে না পিএসএল। স্বাভাবিকভাবেই প্রাক্তন পাক বোলারের এই মন্তব্যের পর তাঁকে সোশ্যাল মিডিয়ায় যাচ্ছেতাইভাবে কটুক্তির শিকার হতে হয়। মানসিক রোগের জন্য ডাক্তারের কাছে পরামর্শ নেওয়ার উপদেশ থেকে পাকিস্তানের প্রতিভাবান ব্যাটার তুলে আনায় অক্ষমতা, বাদ যায়নি কিছুই।

প্রসঙ্গত, আসন্ন পিএসএলের জন্য খেলোয়াড় নির্বাচন ইতিমধ্যেই হয়ে গিয়েছে। জোরকদমে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতিও। আগামী বছর ২৭ জানুয়ারি থেকে সপ্তম পিএসএল টুর্নামেন্ট শুরু হবে। লাহোর এবং করাচি, এই দুই জায়গাতেই গোটা পিএসএলের সবকটি ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে। আর রইল পড়ে পিএসএল আর আইপিএলের তুলনা, তার জবাব তো জনতাই দিয়ে দিয়েছেন।

বন্ধ করুন