বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পথে ২৯ বছর বয়সী SA প্রাক্তন ক্যাপ্টেন ডেন ভ্যান নিকার্ক

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পথে ২৯ বছর বয়সী SA প্রাক্তন ক্যাপ্টেন ডেন ভ্যান নিকার্ক

SA প্রাক্তন ক্যাপ্টেন ডেন ভ্যান নিকার্ক (ছবি-টুইটার)

দক্ষিণ আফ্রিকাতে কয়েক মাস আগেই হয়ে যাওয়া মহিলা টি-২০ বিশ্বকাপে জাতীয় দল থেকেই বাদ পড়েছিলেন নিকার্ক। ফিটনেস পরীক্ষায় না পাশ করতে পারার ফলেই বাদ পড়তে হয়েছিল তাঁকে। আর এবার জাতীয় দলকেই আলবিদা জানাতে চলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়ার কারণে সিনিয়র দল থেকে বাদ পড়তে হয়েছিল দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক তথা ক্রিকেটার ডেন ভ্যান নিকার্ককে। দক্ষিণ আফ্রিকাতে কয়েক মাস আগেই হয়ে যাওয়া মহিলা টি-২০ বিশ্বকাপে জাতীয় দল থেকেই বাদ পড়েছিলেন নিকার্ক। ফিটনেস পরীক্ষায় না পাশ করতে পারার ফলেই বাদ পড়তে হয়েছিল তাঁকে। আর এবার জাতীয় দলকেই আলবিদা জানাতে চলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন তিনি।

যদিও নিকার্কের অবসরের বিষয়টি এখনও ক্রিকেট দক্ষিণ আফ্রিকার কাছে স্পষ্ট নয়। সামনের মাসেই দক্ষিণ আফ্রিকা দলের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম ঘোষণা করা হবে। তার আগেই বিষয়টি নিয়ে চূড়ান্ত আলোচনা সেরে ফেলতে চায় দুই পক্ষ। তারপরেই ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফে অফিসিয়ালি বিষয়টি নিয়ে বিবৃতি দেওয়া হবে। ডেন ভ্যান নিকার্কের তরফেও বিষয়টি নিয়ে এখনও অফিসিয়ালি কিছু বলা হয়নি।

আরও পড়ুন… গিলের শতরানের পরে নিজের আবেগ ধরে রাখতে পারলেন না কোহলি! ভাইরাল বিরাটের প্রতিক্রিয়া

দক্ষিণ আফ্রিকার মহিলা সিনিয়র দলের দীর্ঘদিনের অধিনায়ক ২৯ বছর বয়সি নিকার্ক। টি-২০ বিশ্বকাপের আগে ফিটনেস পরীক্ষায় ফেল করার ফলে, তাঁকে বিশ্বকাপের দলেই বোর্ডের না রাখার সিদ্ধান্ত ভালোভাবে নেননি তিনি। আর বিশেষজ্ঞদের মতে এই কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তিনি শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন প্রায় বছর দুয়েক আগে। ২০২১ সালের ১৯ সেপ্টেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে শেষবার জাতীয় দলের হয়ে খেলেছিলেন তিনি। প্রাক্তন প্রোটিয়া অধিনায়কের স্ত্রী তথা প্রোটিয়াদের এই মুহূর্তে সেরা অলরাউন্ডার মারিজান কাপ তাঁর সোশ্যাল মিডিয়াতে তাঁর পার্টনারের কেরিয়ারের প্রতি শ্রদ্ধা ও জানান।

আরও পড়ুন… Legends League Cricket 2023: রুদ্ধশ্বাস ম্যাচে ২ রানে হারল ইন্ডিয়া মহারাজাস

সেই পোস্টটি আবার ডেন ভ্যান নিকার্ক নিজে রিটুইট করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘কি দারুণ একটা যুগ।’ পরবর্তীতে নিকার্ক টি-২০ বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসেবেও কাজ করেছিলেন।‌ বর্তমানে তিনি ডব্লুপিএলে খেলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের হয়ে। দক্ষিণ আফ্রিকার হয়ে ১০৭ টি ওয়ানডে খেলেছেন তিনি। করেছেন ২১৭৫ রান। পাশাপাশি খেলেছেন ৮৬ টি টি-২০ ম্যাচ ও। করেছেন ১৮৭৭ রান। তাঁর কেরিয়ারের একমাত্র টেস্ট তিনি খেলেছেন ২০১৪ সালে মাইসোরে ভারতের বিরুদ্ধে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে IPL-র প্রতিভা খুঁজতে ইডেনে আরপিরা, বাংলার T20 লিগে ব্যাটে-বলে নজর কাড়লেন ঋত্বিক দিল্লিতে শ্রীদেবী কন্যাকে মন দিলেন আমির পুত্র! বেদাং কি তবে খুশির অতীত? দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক এবার কি সোনিয়ার জামাইও আসবেন ভোট-রাজনীতিতে? রবার্টের কোন মন্তব্যে জল্পনার ঝড়!

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.