বাংলা নিউজ > ময়দান > French Open 2020: জোকোভিচকে উড়িয়ে আবারও ফরাসি ওপেনের রাজা নাদাল, ছুঁয়ে ফেললেন ফেডেরারকে
আবারও লাল সুড়কির রাজা নাদাল (ছবি সৌজন্য রয়টার্স)
আবারও লাল সুড়কির রাজা নাদাল (ছবি সৌজন্য রয়টার্স)

French Open 2020: জোকোভিচকে উড়িয়ে আবারও ফরাসি ওপেনের রাজা নাদাল, ছুঁয়ে ফেললেন ফেডেরারকে

  • ওপেন যুগের দুই অন্যতম সেরা তারকার লড়াই পৌঁছে গেল অবিস্মরণীয় পর্যায়ে।

শুভব্রত মুখার্জি

এই মুহূর্তে বিশ্বের দুই হেভিওয়েট টেনিস তারকার মধ্যের লড়াই ছিল রবিবাসরীয় ফরাসি ওপেনের পুরুষদের সিঙ্গলসের ফাইনালে। রাফায়েল নাদাল বনাম নোভাক জোকোভিচের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করেছিলেন টেনিস অনুরাগীরা। কিন্তু সার্বিয়ান তারকাকে ফাইনালে দাঁড়াতেই দিলেন না নাদাল।

সেমিফাইনালে পাঁচ সেটের লড়াইয়ে সিসিসিপাসকে হারানো জোকোভিচের খেলায় ক্লান্তির ছাপ ছিল স্পষ্ট। ম্যাচের প্রথম গেমেই প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করে দেন নাদাল।সেখানেই থামেননি তিনি। জেতেন নোভাক জোকোভিচের পরের দুই সার্ভিস গেমও। ৬-০ গেমে প্রথম সেট জয়ের দাপুটে পারফরম্যান্স শেষ পর্যন্ত ধরে রাখেন স্প্যানিয়ার্ড। 

তাঁর এই বিধ্বংসী ফর্মের সামনে কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি জোকার। ফলে ১৩ বার ফরাসি ওপেনের জয়ের নজির গড়েন নাদাল‌। তার ফলে ওপেন যুগে পুরুষ সিঙ্গলসে রজার ফেডেরারের ২০ টি গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ডও স্পর্শ করেন তিনি।

এই ট্রফিটা তাঁরই (ছবি সৌজন্য রয়টার্স)
এই ট্রফিটা তাঁরই (ছবি সৌজন্য রয়টার্স)

রোলাঁ গারোঁয় রবিবার এটিপি ক্রমতালিকায় শীর্ষ দুই তারকার মধ্যে লড়াই একেবারে একপেশে হল। সার্বিয়ান তারকা শুধু লড়লেন তৃতীয় সেটে। ফলে ৬-০, ৬-২, ৭-৫ গেমে জিতে ফের ক্লে কোর্টের রাজা হলেন নাদাল। প্রথম দু'সেটে প্রতিপক্ষকে ম্যাচে কোনওরকম সুযোগ দেননি। তৃতীয় সেটের মাঝপথে ম্যাচে প্রথম প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা জোকার। কিন্তু পাল্টা জবাব দিতে দেরি করেননি নাদাল। এরপরে আর কোনওরকম কোন সুযোগ ম্যাচে তৈরি করতে পারেননি জোকার।

বন্ধ করুন