বাংলা নিউজ > ময়দান > ট্রেডমার্ক ভঙ্গিতে কোচ দ্রাবিড়ের যাবতীয় সমালোচনা উড়িয়ে দিলেন সৌরভ

ট্রেডমার্ক ভঙ্গিতে কোচ দ্রাবিড়ের যাবতীয় সমালোচনা উড়িয়ে দিলেন সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাহুল দ্রাবিড়।

সিরিজটি ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ এই বর্ডার-গাভাসকর ট্রফি জেতার উপরেই নির্ভর করবে রোহিতদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা পাওয়া। সেই সঙ্গে কোচ হিসেবে দ্রাবিড়েরও নিজেকে প্রমাণ করার চ্যালেঞ্জ রয়েছে। এই পরিস্থিতিতে ক্রিকেট জীবনের মতোই সতীর্থের পাশে দাঁড়ালেন সৌরভ।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান রবি শাস্ত্রী। তার পরেই বিরাট কোহলিদের হেডস্যার হিসেবে যোগ দেন ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। মূলত রাহুলকে কোচ হিসেবে নিয়ে আসার বড় কৃতিত্ব রয়েছে প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের। দ্রাবিড় প্রধান কোচের দায়িত্ব নেওয়ার পরে এক বছরেরও বেশি সময় কেটে গিয়েছে।

রাহুল কোচ হয়ে যোগ দেওয়ার পর, রাতারাতি দলের ভাগ্য বদলে যাবে বলে অনেকে আশা করলেও, সে রকম কিছু ঘটেনি। প্রকৃতপক্ষে ভারতের আইসিসি ইভেন্টে-র শিরোপা জয়ের খরা কাটেনি। এমন কী ২০২২ এশিয়া কাপেও ভারত ফাইনালে উঠতে পারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে।

আরও পড়ুন: নাগপুরে কি একাদশে সুযোগ পাবেন শুভমন? ওপেন করবেন? স্পষ্ট ধারণা দিলেন রবি শাস্ত্রী

শুধু তাই নয় যে দলটি বাংলাদেশের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজে হেরেছে। সেই সময়ে অনুমান করা হয়েছিল যে, ভারতীয় দলের কোচিং বিভাগে পরিবর্তন আসতে পারে। তবে সে সব কিছুটা হয়নি। বরং দ্রাবিড়ের কোচিংয়ে টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আরও একটি হাইভোল্টেজ সিরিজের জন্য প্রস্তুত, যা বৃহস্পতিবার থেকে নাগপুরে শুরু হবে।

সিরিজটি ভারতের দৃষ্টিকোণ থেকে খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ এই বর্ডার-গাভাসকর ট্রফি জেতার উপরেই নির্ভর করবে রোহিত শর্মাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা পাওয়া। সেই সঙ্গে কোচ হিসেবে দ্রাবিড়েরও নিজেকে প্রমাণ করার চ্যালেঞ্জ রয়েছে। এই পরিস্থিতিতে ক্রিকেট জীবনের মতোই সতীর্থের পাশে দাঁড়ালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রাক্তন অধিনায়কের সমর্থন পেলেন তাঁরই তৎকালীন সহ-অধিনায়ক রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের কোচ হিসেবে বেশ কিছু দিন দ্রাবিড়কেই দেখতে চান সৌরভ।

আরও পড়ুন: নাগপুর টেস্টের আগে ফর্মে ফেরার আর্জি নিয়ে সাই বাবার দ্বারস্থ রাহুল?

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতাকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখছেন সৌরভ। বরং তাঁর দাবি, ‘এক মাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়া কোচ দ্রাবিড়ের পারফরম্যান্স বেশ ভালো। সেই প্রতিযোগিতার সেমিফাইনালেও উঠেছিল ভারত। একটা ম্যাচ জিততে পারলেই ফাইনালে পৌঁছে যেত। দ্রাবিড় আগামী দিনেও ভালো কাজ করবে। আমাদের উচিত, ওকে যথেষ্ট সময় দেওয়া। সবে এক বছর হয়েছে। এক জন কোচের মূল্যায়ন করার জন্য এই সময়টা খুবই কম।’

এটুকু বলেই ক্ষান্ত হননি মহারাজ। সৌরভ মনে করেন দ্রাবিড়ের হাতে ভারতীয় দলের ভবিষ্যৎ সুরক্ষিত। তিনি তাই বলেওছেন, ‘এই দলের সার্বিক উন্নতি হবে দ্রাবিড়ের কোচিংয়ে। আমরা শুভমন গিলকে দেখতে পাচ্ছি। ব্যাটার হিসাবে কত উন্নতি করেছে। আরও কয়েক জন ব্যাটারেরও বেশ উন্নতি হয়েছে। সাদা বলের ক্রিকেটে সূর্যকুমার যাদব দুর্দান্ত খেলছে। তাই দ্রাবিড়কে আরও কিছুটা সময় দেওয়া দরকার। আমি নিশ্চিত ও ভালো কাজ করবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে? T20 এবং ODI World Cup মিলিয়ে ৩ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন কোহলি, লিখলেন ইতিহাস ভিনধর্মে বিয়ে, তবু মেয়ের বিয়ের আগে শত্রুঘ্ন সিনহার 'রামায়ণ'-এ হল বিশেষ পুজো

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.