বাংলা নিউজ > ময়দান > ডুডল দিয়ে 2022 ICC মহিলা ক্রিকেট বিশ্বকাপের সূচনা উদযাপন করল Google

ডুডল দিয়ে 2022 ICC মহিলা ক্রিকেট বিশ্বকাপের সূচনা উদযাপন করল Google

Google-এর নতুন ডুডল (ছবি:টুইটার)

2022 ICC মহিলা ক্রিকেট বিশ্বকাপের উদ্বোধনের দিন নতুন ডুডল বানিয়ে Google-এর চমক।

গুগল আজ একটি ডুডল তৈরি করে আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপের সূচনা উদযাপন করেছে। শুক্রবার থেকে নিউজিল্যান্ডের বে ওভাল স্টেডিয়ামে শুরু হয়েছে ২০২২ মহিলা ক্রিকেট বিশ্বকাপ। প্রথম ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ড ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নেমেছে। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই ঐতিহাসিক যাত্রাকে স্মরণ করার জন্যই গুগল নতুন ডুডল তৈরি করল।

ডুডলের পটভূমিতে দর্শকদের উপস্থিতিতে ছয়জন মহিলা ক্রিকেটারের খেলা দেখানো হয়েছে। আপনি যদি গুগলের হোমপেজে যান এবং মহিলা ক্রিকেট বিশ্বকাপের জন্য অনুসন্ধান করেন, আপনি দেখতে পাবেন যে ক্রিকেট বলগুলি আপনার স্ক্রিনে বাম দিক থেকে ডান দিকে সরে যাচ্ছে। সেগুলি আবার দেখতে, আপনি পৃষ্ঠার নীচে কনফেটি পপারে ক্লিক করতে পারেন।

বিশ্বের প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ ১৮৪৪ সালে কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে অনুষ্ঠিত হয়েছিল। প্রথম মহিলা বিশ্বকাপ টুর্নামেন্ট ১৯৭৩ সালে অনুষ্ঠিত হয়েছিল, যা ইংল্যান্ড জিতেছিল। ICC মহিলা ক্রিকেট বিশ্বকাপ ২০২২-এ আটটি দল একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। টুর্নামেন্টটি মূলত 2021 সালের প্রথম দিকে হওয়ার কথা ছিল। কিন্তু করোনভাইরাস সম্পর্কিত ভ্রমণ নিষেধাজ্ঞার জন্য নিউজিল্যান্ডে দলগুলিকে আনা অসম্ভব হয়েগিয়েছিল। সেই কারণেই তখন টুর্নামেন্টই স্থগিত করতে হয়েছিল। এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া ছয়বার মহিলা ক্রিকেট বিশ্বকাপ ট্রফি জিতেছে। যেখানে ইংল্যান্ড চারবার টুর্নামেন্ট জিতেছে। ২০০৫ এবং ২০১৭ সালে ভারত ফাইনালে হেরেছিল। এবারের শক্তিশালী প্রতিদ্বন্দ্বী নিউজিল্যান্ড।

বন্ধ করুন