বাংলা নিউজ > ময়দান > Australia vs India: প্রত্যাশা মতোই অ্যাডিলেডের বাইশগজে সবুজের ছোঁয়া

সচরাচর যে কোনও টেস্ট শুরুর দিন কয়েক আগে থেকেই আলোচনায় থাকে বাইশগজের সম্ভাব্য চরিত্র। কেননা, পিচের চরিত্রের উপর প্রথম একাদশ নির্বাচন থেকে শুরু করে টস জিতে ব্যাটিং না বোলিংয়ের সিদ্ধান্ত নেবে কোনও দল, তা অনেকটাই নির্ভর করে।

সঙ্গত কারণেই বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্টের আগে আলোচনায় রয়েছে অ্যাডিলেডের পিচ। এবার আলোচনাটা বাড়তি মাত্রা পাচ্ছে গোলাপি বলে ডে-নাইট টেস্ট খেলা হবে বলে।

গোলাপি বলের পালিশ বজায় রাখার জন্য এমনিতেই পিচে বাড়তি ঘাসের আস্তরণ থাকা দরকার। তার অন্যথা হয়নি এক্ষেত্রেও। ক্রিকেট অস্ট্রেলিয়া সোশ্যাল মিডিয়ায় অ্যাডিলেডের পিচের যে ছবি প্রকাশ করেছে, তাতে ম্যাচের আগের দিনেও পর্যাপ্ত পরিমাণে ঘাস রেখে দেওয়া হয়েছে। গাঢ় সবুজ আউটফিল্ডের মাঝেও বাইশগজের সবুজ আভা স্পষ্ট বোঝা যাচ্ছে ছবিতে।

ম্যাচের আগের দিন টিম ইন্ডিয়ার ঘোষিত দল অ্যাডিলেডের বাইশগজের সঙ্গে অত্যন্ত মানানসই দেখাচ্ছে। ভারতের প্রথম একাদশে একমাত্র স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ইশান্ত শর্মার অনুপস্থিতিতে মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহর সঙ্গে তৃতীয় পেসার হিসেবে জুড়ে দেওয়া হয়েছে উমেশ যাদবকে। ভারত যদিও গোলাপি বলের প্রস্তুতি ম্যাচে কোনও স্পিনারকে মাঠে নামায়নি। তবে প্রথম টেস্টে যেহেতু চারজন বোলার নিয়ে মাঠে নামছে টিম ইন্ডিয়া, তাই অশ্বিনকে পুরোদস্তুর ব্যবহার করতে হবে কোহলিদের।

বন্ধ করুন