বাংলা নিউজ > ময়দান > ‘ও হাসিনা জুলফোওয়ালি’, মন্ধানার দুরন্ত শতরানের পর তাঁর প্রেমে পাগল এই ক্রিকেটার
মন্ধানার শতরানের সেই ঐতিহাসিক মুহূর্ত।
মন্ধানার শতরানের সেই ঐতিহাসিক মুহূর্ত।

‘ও হাসিনা জুলফোওয়ালি’, মন্ধানার দুরন্ত শতরানের পর তাঁর প্রেমে পাগল এই ক্রিকেটার

  • ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টেস্টে দ্রুত শতরান করার রেকর্ডটাও এখন স্মৃতির দখলে। ১৭০ বলে স্মৃতি এ দিন সেঞ্চুরি হাঁকান। এর আগে এই রেকর্ড ছিল হেমলতা কালার। তিনি ২০০২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ২২৬ বলে শতরান করেছিলেন। স্মৃতি এ দিন তাঁর চেয়ে অনেক কম বলে শতরান করেন।

শুভব্রত মুখার্জি : ভারতীয় মহিলা জাতীয় ক্রিকেট দলের ঐতিহাসিক প্রথম গোলাপি টেস্টকে ইতিমধ্যেই স্মরণীয় করে ফেলেছেন বাঁহাতি ওপেনিং ব্যাটসম্যান স্মৃতি মন্ধানা। তাঁর ব্যাটে ভর করেই খুব ভাল জায়গায় রয়েছেন মিতালি রাজরা। মন্ধানার শতরান করার পরে তাঁকে অভিনব উপায়ে সম্মান, ভালবাসা জানিয়েছেন তার সতীর্থ ক্রিকেটার হারলিন দেওল।

শতরানের পরে হেলমেট খুলে ব্যাট উঁচু করে যখন মন্ধানা সকলের কুর্নিশ কুড়িয়ে নিচ্ছিলেন, সেই ছবিটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন হারলিন। তার সাথে ক্যাপশনে লিখেছেন, ‘অ্যালেক্সা দয়া করে, ও হাসিনা জুলফোওয়ালি গানটা চালাও।’

তাঁর এই ক্যাপশনকে নেটিজেনরা বেশ মজা পেয়েছেন। এই নিয়ে চর্চাও শুরু হয়েছে। এর পাল্টা মন্ধানার জবাব, ‘অ্যালেক্সা দয়া করে হারলিন দেওলকে মিউট করে দাও।’

প্রসঙ্গত কারারা ওভালে প্রথম দিনের শেষে মন্ধানা ৮০ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনের খেলা শুরুর কয়েক ঘন্টা পরে সেই কাঙ্ক্ষিত শতরানটি তুলে নেন তিনি। গোলাপি বলের টেস্টে মহিলা দলের হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে এবং অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে শতরান করার নজির সৃষ্টি করেন স্মৃতি। গড়ে ফেলেছেন একাধিক নজিরও।

বন্ধ করুন