বাংলা নিউজ > ময়দান > বাদ দেওয়া হোক পূজারা-রাহানেকে, পরিবর্তের নামও বললেন প্রাক্তন ব্রিটিশ ফাস্টবোলার
অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা।
অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা।

বাদ দেওয়া হোক পূজারা-রাহানেকে, পরিবর্তের নামও বললেন প্রাক্তন ব্রিটিশ ফাস্টবোলার

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যিনি যে প্রথম একাদশ বেছে নিয়েছেন, সেই টিমে পূজারা এবং রাহানের জায়গা হয়নি। শ্রেয়স আইয়ার এবং ময়াঙ্ক আগরওয়ালকে বরং রাহানে এবং পূজারার পরিবর্তে দলে রেখেছেন হার্মিসন।

ইংল্যান্ডের প্রাক্তন ফাস্ট বোলার স্টিভ হার্মিসন মনে করেন, এখন সময় এসেছে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানেকে ভারতের টেস্ট দলের প্রথম একাদশ থেকে বাদ দেওয়ার। তাঁদের বদলে বরং তরুণ প্লেয়ারদের সুযোগ দিয়ে মিডল-অর্ডারকে আরও শক্তিশালী করুক ভারত। পূজারা এবং রাহানে বহু দিন ধরেই একেবারে ছন্দে নেই। একের পর এক টেস্টে ব্যর্থ হয়ে চলেছে তাঁরা।

হার্মিসন মনে করেন, ভারতকে যদি দক্ষিণ আফ্রিকার পেসারদের সামনে টিকে থাকতে হয়, তা হলে ফর্মে যাঁরা রয়েছেন, সেই সমস্ত প্লেয়ারদের  টিমে নিতে হবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যিনি যে প্রথম একাদশ বেছে নিয়েছেন, সেই টিমে পূজারা এবং রাহানের জায়গা হয়নি। শ্রেয়স আইয়ার এবং ময়াঙ্ক আগরওয়ালকে বরং রাহানে এবং পূজারার পরিবর্তে দলে রেখেছেন হার্মিসন। প্রসঙ্গত ২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট শুরু হতে চলেছেে ভারতের।

নিজের ইউটিউব চ্যানেলে হার্মিসন বলেছেন, ‘যদি দক্ষিণ আফ্রিকায় গিয়ে কাগিসো রাবাডা, এনরিখ নরকিয়া, লুঙ্গি এনগিদির বিরুদ্ধে টিকে থাকতেহলে ফর্মে থাকা প্লেয়ারদের প্রয়োজন। আর ভারতের যারা ফর্মে রয়েছে, তারা হল শ্রেয়স আইয়ার এবং ময়াঙ্ক আগরওয়াল। রোহিত শর্মা ফিরে এসেছে। তাই ওপেন করার জন্য আমি রোহিত এবং ময়াঙ্ককে বেছে নেবে। কেএল রাহুলকে রাখব ৩ নম্বরে। তার পরে বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা, অশ্বিন, শামি, সিরাজ এবং বুমরাহকে রাখব।’

বন্ধ করুন