বাংলা নিউজ > ময়দান > ‘অধিনায়ক হিসেবে সবে যাত্রা শুরু করেছে ও’, রাহুলের পাশে দাঁড়ালেন হোডকোচ দ্রাবিড়

‘অধিনায়ক হিসেবে সবে যাত্রা শুরু করেছে ও’, রাহুলের পাশে দাঁড়ালেন হোডকোচ দ্রাবিড়

কেএল রাহুল এবং রাহুল দ্রাবিড়।

ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার আগে কেএল রাহুল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও নেতৃত্ব দিয়েছিলেন। কারণ সেই টেস্টে চোটের কারণে বিরাট কোহলি খেলেননি। আর সেই টেস্টেও রাহুলের টিম হেরে গিয়েছিল।

চোটের কারণে রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকা সফরে না আসায় স্টপগ্যাপ কোচ হিসেবে ওডিআই-এ নেতৃত্ব দেন কেএল রাহুল। কিন্তু অধিনায়ক হিসেবে প্রথম সিরিজেই চূড়ান্ত ব্যর্থ রাহুল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে ৩-০ হোয়াইটওয়াশ হয়েছে ভারত। তাঁকে নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। আর এই পরিস্থিতিতে রাহুলের পাশে দাঁড়িয়েছেন ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়। তাঁর মতে, ২৯ বছরের ক্রিকেটার অধিনায়ক হিসেবে সবে তাঁর যাত্রা শুরু করেছেন। যত অভিজ্ঞতা বাড়বে, তত তিনি শিখবেন।

রাহুলের অধিনায়কত্বের বিষয়ে তাঁর পর্যবেক্ষণ জানতে চাওয়া হলে, দ্রাবিড় বলেন, ‘সবেমাত্র ও একজন অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করছে। রাহুলকে এখনও শিখতে হবে। অধিনায়কত্বের একটি বড় অংশ হল খেলোয়াড়দের দক্ষতা এবং যে দলটি হাতে পাওয়া যায়, তার গুণমান বাস্তবায়ন করা। একদিনের দলের দিক থেকে আমরা একটু পিছিয়েই  ছিলাম। আমি মনে করি, ও খুব ভালো কাজ করেছে। এবং ভবিষ্যতে ও ক্রমাগত উন্নতি করবে এবং অধিনায়ক হিসাবে আরও ভালো হয়ে উঠবে।’

অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকা সফর একেবারেই স্মরণীয় হয়নি কেএল রাহুলের। তিনি এই সফর নিঃসন্দেহে ভুলতে চাইবেন। ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার আগে কেএল রাহুল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও নেতৃত্ব দিয়েছিলেন। কারণ সেই টেস্টে চোটের কারণে বিরাট কোহলি খেলেননি। আর সেই টেস্টেও রাহুলের টিম হেরে গিয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ট্রাম্পকে গুলি করা থমাস ছিল শান্ত স্বভাবের,স্কুলে সবাই তাকে চমকাত-ধমকাত: রিপোর্ট কানাডায় ইতিহাস গড়লেন দিলজিৎ দোসাঞ্জ, দেখা করে কী বললেন প্রধানমন্ত্রী ট্রুডো? পুর বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়ম! বিজ্ঞপ্তি নিয়ে প্রশ্ন বিরোধীদের প্রকাশ্যে 'কেলেঙ্কারি', ভিডিয়ো ভাইরাল হতেই 'পলাতক' IAS পূজা খেদকরের মা ‘আম্বানির বিয়েতে বোমা…’! হইচই পড়ে গেল মুম্বই পুলিশের মধ্যে সন্দেশখালিকাণ্ডে ফের শাহজাহানের ভাই সিরাজউদ্দিনকে তলব করল ED, এড়ালেই ব্যবস্থা ৭ দিনে ৪ বার দাম বাড়লেও ৮ জুলাইয়ের থেকে আজ সস্তা সোনা! জানুন প্লাস-মাইনাস হিসেব ঠিকুজি-কুষ্ঠি নাকি…! মা-বাবার দেওয়া রাজীব ভাটিয়া নাম কেন বদলেছিলেন অক্ষয়? প্রশ্নে আইন - শৃঙ্খলা, রাজ্যে এবার পুলিশকে লক্ষ্য করে চলল ২ রাউন্ড গুলি ঝুলিতে ২টি পুলিৎজার, ট্রাম্পের কান ঘেঁষে যাওয়া গুলির ছবি তোলা সাংবাদিককে চেনেন?

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.