বাংলা নিউজ > ময়দান > ‘অধিনায়ক হিসেবে সবে যাত্রা শুরু করেছে ও’, রাহুলের পাশে দাঁড়ালেন হোডকোচ দ্রাবিড়
কেএল রাহুল এবং রাহুল দ্রাবিড়।

‘অধিনায়ক হিসেবে সবে যাত্রা শুরু করেছে ও’, রাহুলের পাশে দাঁড়ালেন হোডকোচ দ্রাবিড়

  • ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার আগে কেএল রাহুল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও নেতৃত্ব দিয়েছিলেন। কারণ সেই টেস্টে চোটের কারণে বিরাট কোহলি খেলেননি। আর সেই টেস্টেও রাহুলের টিম হেরে গিয়েছিল।

চোটের কারণে রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকা সফরে না আসায় স্টপগ্যাপ কোচ হিসেবে ওডিআই-এ নেতৃত্ব দেন কেএল রাহুল। কিন্তু অধিনায়ক হিসেবে প্রথম সিরিজেই চূড়ান্ত ব্যর্থ রাহুল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে ৩-০ হোয়াইটওয়াশ হয়েছে ভারত। তাঁকে নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। আর এই পরিস্থিতিতে রাহুলের পাশে দাঁড়িয়েছেন ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়। তাঁর মতে, ২৯ বছরের ক্রিকেটার অধিনায়ক হিসেবে সবে তাঁর যাত্রা শুরু করেছেন। যত অভিজ্ঞতা বাড়বে, তত তিনি শিখবেন।

রাহুলের অধিনায়কত্বের বিষয়ে তাঁর পর্যবেক্ষণ জানতে চাওয়া হলে, দ্রাবিড় বলেন, ‘সবেমাত্র ও একজন অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করছে। রাহুলকে এখনও শিখতে হবে। অধিনায়কত্বের একটি বড় অংশ হল খেলোয়াড়দের দক্ষতা এবং যে দলটি হাতে পাওয়া যায়, তার গুণমান বাস্তবায়ন করা। একদিনের দলের দিক থেকে আমরা একটু পিছিয়েই  ছিলাম। আমি মনে করি, ও খুব ভালো কাজ করেছে। এবং ভবিষ্যতে ও ক্রমাগত উন্নতি করবে এবং অধিনায়ক হিসাবে আরও ভালো হয়ে উঠবে।’

অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকা সফর একেবারেই স্মরণীয় হয়নি কেএল রাহুলের। তিনি এই সফর নিঃসন্দেহে ভুলতে চাইবেন। ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার আগে কেএল রাহুল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও নেতৃত্ব দিয়েছিলেন। কারণ সেই টেস্টে চোটের কারণে বিরাট কোহলি খেলেননি। আর সেই টেস্টেও রাহুলের টিম হেরে গিয়েছিল।

বন্ধ করুন