বাংলা নিউজ > ময়দান > যন্ত্রণা রয়েছে, প্লিজ প্রার্থনা করুন- হাসপাতালের বিছানায় শুয়ে কাতর মিনতি শোয়েবের

যন্ত্রণা রয়েছে, প্লিজ প্রার্থনা করুন- হাসপাতালের বিছানায় শুয়ে কাতর মিনতি শোয়েবের

শোয়েব আখতার।

শোয়েবের দু'টো হাঁটুই অচল হয়ে গিয়েছিল। সম্প্রতি অস্ট্রেলিয়ায় গিয়ে হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছেন পাকিস্তানের প্রাক্তন স্পিডস্টার শোয়েব আখতার। অস্ট্রেলিয়ায় মেলবোর্নের একটি হাসপাতালে এখনও ভর্তি তিনি। সফল অস্ত্রোপচারের পরেও, তিনি জানিয়েছেন তাঁর পায়ে অসম্ভব যন্ত্রণা রয়েছে।

একটা সময়ে যিনি ১৫০ কিলোমিটার বা তার বেশি গতিতে বল করে প্রতিপক্ষের ব্যাটারদের শিরদাঁড়ায় কাঁপুনি ধরিয়ে দিতেন, তিনিই নিজের সুস্থতার জন্য কাতর মিনতি করেছেন ভক্তদের কাছে। তাঁর দু'টো হাঁটুই অচল হয়ে গিয়েছিল। সম্প্রতি অস্ট্রেলিয়ায় গিয়ে হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছেন পাকিস্তানের প্রাক্তন স্পিডস্টার শোয়েব আখতার।

অস্ট্রেলিয়ায় মেলবোর্নের একটি হাসপাতালে এখনও ভর্তি তিনি। সফল অস্ত্রোপচারের পরেও, তিনি জানিয়েছেন তাঁর পায়ে অসম্ভব যন্ত্রণা রয়েছে। ভক্তদের কাছে তাঁর জন্য প্রার্থনা করার মিনতি জানিয়েছেন। যাতে তিনি দ্রুত সেরে উঠতে পারেন।

আরও পড়ুন: কার্গিল যুদ্ধে অংশ নিতে চেয়েছিলেন আখতার! ফিরিয়ে দিয়েছিলেন কোটি টাকার প্রস্তাব

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেছেন শোয়েব। সেই ভিডিও-তে দেখা গিয়েছে, ৪৬ বছরের স্পিডস্টার প্রায় কাঁদো কাঁদো অবস্থায় নিজের অবস্থার কথা জানিয়েছেন। শোয়েব আখতারের দু'টি হাঁটুতেই অপারেশন হয়েছে। তবে তিনি বলেছেন, সম্ভবত এটি তাঁর শেষ অস্ত্রোপচার। এমনটাই জানান শোয়েব আখতার।

আরও পড়ুন: ওজন কমিয়ে মডেল হয়ে টাকা কামাতে পারে পন্ত, আজব পরামর্শ শোয়েবের!

ইন্সটাগ্রাম ভিডিয়োতে রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস সমর্থকদের উদ্দেশে জানান, তিনি এখন অপারেশন থিয়েটারের বাইরে আছেন। তাঁর দু'টি হাঁটুর অস্ত্রোপচার করতে ৫-৬ ঘণ্টা সময় লেগেছে। ভক্তদের কাছে প্রার্থনা জানিয়ে ডানহাতি প্রাক্তন পেসার বলেন, ‘আশা করি এটিই আমার শেষ অস্ত্রোপচার, কেন না আমি আর ব্যথা সহ্য করতে পারছি না। অস্ত্রোপচার শেষ হয়েছে। পুরোপুরি সুস্থ হতে কিছু সময় লাগবে। সবার দোয়া চাই।’

১১ বছর আগে অবসরে যাওয়া শোয়েব আরও বলেন, ‘আমি আরও ৪ থেকে ৫ বছর খেলতে পারতাম। তবে আমি যদি তেমনটা করতাম তবে আজ হুইলচেয়ারে বসতে হতো। ফলে আমাকে অবসরের সিদ্ধান্ত নিতে হয়েছিল।’

পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট, ১৬৩টি ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন শোয়েব। সব মিলিয়ে উইকেট নিয়েছেন ৪৪৪টি। ১৯৯৭ সালের ডিসেম্বরে ঘরের মাঠ রাওয়ালপিন্ডিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে পাকিস্তান দলে অভিষেক শোয়েবের। শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১১ বিশ্বকাপে, নিউজিল্যান্ডের বিপক্ষে পাল্লেকেলেতে।

বন্ধ করুন