বাংলা নিউজ > ময়দান > ‘কোহলিকে বল করতে পছন্দ করি, তাই পরের সফরে ভারতে যাব’,কীসের ইঙ্গিত অ্যান্ডারসনের?
জেমস অ্যান্ডারসন এবং বিরাট কোহলি।

‘কোহলিকে বল করতে পছন্দ করি, তাই পরের সফরে ভারতে যাব’,কীসের ইঙ্গিত অ্যান্ডারসনের?

  • আগামী বছরের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত ভারত এবং ইংল্যান্ডের মধ্যে কোনও টেস্ট ম্যাচ হওয়ার কথা নেই। তত দিনে অ্যান্ডারসনের ৪১ বছর হয়ে যাবে, তবু আশা ছাড়ছেন না তারকা ব্রিটিশ বোলার।

টেস্ট ক্রিকেটে, একজন ভালো ব্যাটসম্যান এবং একজন ভালো বোলারের মধ্যে সব সময়ে উত্তেজনাপূর্ণ লড়াই হয়। আর সেটা নিঃসন্দেহে ক্রিকেটপ্রেমীরা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করে। প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং ইংল্যান্ডের তারকা ফাস্টবোলার জেমস অ্যান্ডারসনের মধ্যে সব সময়ে কিন্তু হাড্ডাহাড্ডি লড়াই হয়ে থাকে। তবে এই লড়াই আর কত দিন দেখা যাবে, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। কারণ ৩০ জুলাই ৪০ বছর হয়ে যাবে অ্যান্ডারসনের। এর পর কি তাঁর পক্ষে কি আর খেলা চালিয়ে যাওয়া সম্ভব হবে?

এর উত্তর অবশ্য খোলসা করে দিয়েছেন জেমস অ্যান্ডারসন। তিনি বলেছেন, ‘আমি বিরাট কোহলিকে বল করতে পছন্দ করি। তাই হয়তো ভারতের পরের সফরে থাকব।’ অর্থাৎ তিনি যে এখনই অবসর নেওয়ার কথা ভাবছেন না, সেটাই স্পষ্ট করে দিয়েছেন অ্যান্ডারসন।

আরও পড়ুন: রুটদের বিরুদ্ধে Test, ODI, T20-তে ৪উইকেট,শাকিবের নজির ছুঁলেন হার্দিক

আগামী বছরের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত ভারত এবং ইংল্যান্ডের মধ্যে কোনও টেস্ট ম্যাচ হওয়ার কথা নেই। তত দিনে অ্যান্ডারসনের ৪১ বছর হয়ে যাবে, তবু আশা ছাড়ছেন না তারকা ব্রিটিশ বোলার।

আরও পড়ুন: কোহলির পরামর্শেই বাজিমাত সিরাজের, শূন্যতেই ফেরান রুটকে- ভিডিয়ো

কোহলিকে ৭ বার আউট করেন অ্যান্ডারসন

যখনই কোহলি এবং অ্যান্ডারসন মুখোমুখি হয়েছেন, তখনই দু'জনের মধ্যে সমানে সমানো লড়াই হয়েছে। এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারে অ্যান্ডারসন কোহলিকে ৭১০টি বল করেছেন। যার উপর কোহলি ৪৩.৫৭ গড়ে ৩০৫ রান করেছেন। পাশাপাশি কোহলির ৩৯টি চারও রয়েছে তালিকায়। একই সঙ্গে এই লড়াইয়ে অ্যান্ডারসন ৭ বার কোহলিকে পরাস্ত করেছেন।

অ্যান্ডারসনের বিপক্ষে বিরাট কোহলি

রান - ৩০৫

বল - ৭১০

আউট - ৭ বার

গড় - ৪৩.৫৭

চার - ৩৯

যাইহোক অ্যান্ডারসনের যা ইঙ্গিত, তাতে কোহলির সঙ্গে তাঁর লড়াইটা এখনও জারি থাকবে। যদিও আদৌ সেটা কতটা সম্ভব, তা নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

বন্ধ করুন