বাংলা নিউজ > ময়দান > গলে দ্বিতীয় টেস্টে হার, বাবরকে একহাত নিলেন প্রাক্তন পাক অধিনায়ক
বাবর আজম (AFP)

গলে দ্বিতীয় টেস্টে হার, বাবরকে একহাত নিলেন প্রাক্তন পাক অধিনায়ক

  • ইয়াসির শাহ, সলমন আলি আঘা এবং মহম্মদ নাওয়াজ শ্রীলঙ্কার ব্যাটারদের একেবারেই চাপে ফেলতে পারেনি। এই অবস্থায় স্পিনার শাদাব খানের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তুলে দিয়ে লতিফের স্পষ্ট বক্তব্য পাক স্পিনাররা এই সফরের জন্য ভালোভাবে তৈরি হয়নি।

শুভব্রত মুখার্জি: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছিল পাকিস্তান দল। তবে গলে দ্বিতীয় টেস্টে এসে কার্যত মুখ থুবড়ে পড়তে হয় পাকিস্তানের ব্যাটিংকে। ফলস্বরূপ বড় ব্যবধানে হারে তারা। সিরিজ শেষ হয় ১-১ ফলে ড্র'র মধ্যে দিয়ে। আর এই হারের পরেই অধিনায়ক বাবর আজমকে একহাত নিয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক রশিদ লতিফ। বাবরের দল নির্বাচন নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন তিনি।

প্রসঙ্গত দ্বিতীয় টেস্টে লঙ্কানদের কাছে ২৪৬ রানের বড় ব্যবধানে হেরেছে বাবর বাহিনী। তারপরেই দলে এক তারকা ক্রিকেটারের না থাকা নিয়ে বাবরকে বিঁধেছেন রশিদ লতিফ। ম্যাচে প্রভাত জয়সূর্যর আট উইকেটে ভর করে টেস্ট জিততে সমর্থ হয় লঙ্কানরা। শ্রীলঙ্কার স্পিনাররা দারুণ বোলিং করলেও পাক স্পিনাররা সেইভাবে সাফল্য পাননি। ইয়াসির শাহ, সলমন আলি আঘা এবং মহম্মদ নাওয়াজ শ্রীলঙ্কার ব্যাটারদের একেবারেই চাপে ফেলতে পারেনি। এই অবস্থায় স্পিনার শাদাব খানের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তুলে দিয়ে লতিফের স্পষ্ট বক্তব্য পাক স্পিনাররা এই সফরের জন্য ভালোভাবে তৈরি হয়নি।

নিজের ইউটিউব চ্যানেলে রশিদ লতিফ বলেন 'অনেকেরই ট্যালেন্ট চেনার ক্ষমতা নেই। আমি মনে করি এইক্ষেত্রে আমরাও দেরি করে ফেলেছি। পিএসএলের সময় থেকেই শাদাব খান দারুণ ফর্মে রয়েছে। এই মুহূর্তে দেশে ওর থেকে ভালো অলরাউন্ডার নেই বললেই চলে। সেই কারণেই আমি জানতে চাই ঠিক কি কারণে ওকে সুযোগ দেওয়া হল না। আমি এটা যেমন নির্বাচকদের প্রশ্ন করতে চাই তেমন প্রশ্ন করতে চাই অধিনায়ক বাবরকেও। আমরা ওকে (শাদাবকে) বাংলাদেশ গিয়ে খেলার অনুমতি দিয়ে দিয়েছিলাম যখন আমার দেশেই কিনা প্রথম শ্রেণির ক্রিকেট চলছে। সেই কারণে আমাদের প্রস্তুতিতে খামতি থেকে গিয়েছে। অনেকেই ভাববে আমাদের ভালো স্পিনার নেই। তবে আমারা তো প্রস্তুত ভালোভাবে হইনি। এই মরশুমে শাদাবকে খেলার সুযোগ দেওয়া উচিত ছিল।'

বন্ধ করুন