বাংলা নিউজ > ময়দান > ভাজ্জিকে বিরাট বার্তা, স্মৃতিচারণে উঠে এল শুরুর দিকের কথা

ভাজ্জিকে বিরাট বার্তা, স্মৃতিচারণে উঠে এল শুরুর দিকের কথা

হরভজন সিংকে  শুভেচ্ছা জানালেন বিরাট কোহলি 

ভিডিয়ো বার্তায় নিজের ক্যারিয়ারের শুরুর দিনগুলোর কথা স্মরণ করিয়েছেন বিরাট কোহলি। দ্রাবিড়ও নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন সঙ্গে হরভজনের লড়াইয়ের কথাও বলেচেন।

ক্রিকেট থেকে অবসর নিয়েছেন হরভজন সিং। তাঁকে তার অবসরের জন্য অভিনন্দন জানালেন ভারতের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। বিসিসিআই নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি ভিডিয়ো শেয়ার করেছে। যেখানে রাহুল দ্রাবিড় এবং বিরাট কোহলি সহ চেতেশ্বর পূজারাকে হরভজন সিং সম্পর্কে কথা বলেতে দেখা যাচ্ছে। এই ভিডিয়ো বার্তায় নিজের ক্যারিয়ারের শুরুর দিনগুলোর কথা স্মরণ করিয়েছেন বিরাট কোহলি। দ্রাবিড়ও নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন সঙ্গে হরভজনের লড়াইয়ের কথাও বলেচেন। 

বিরাট বলেছেন, ‘ভাজ্জু পা, চমৎকার ক্যারিয়ারের জন্য শুভকামনা। ৭১১টি আন্তর্জাতিক উইকেট একটি বড় অর্জন। আমি মনে করি আপনি এই অর্জনে খুব গর্বিত হতে পারেন। আমাদের দেশের প্রতিনিধিত্ব করা একটি আশীর্বাদ, কিন্তু এত দিন খেলা এবং এত উইকেট নেওয়া সম্পূর্ণ ভিন্ন জিনিস। আপনি আপনার জীবনে পরবর্তী যা কিছু করবেন তার জন্য শুভকামনা। আমি আশা করি আপনি সুখী এবং শান্তিতে থাকবেন। আপনি আপনার পরিবারের সাথে সময়টা উপভোগ করবেন।’ কোহলি আরও বলেন, ‘ভারতের হয়ে আমরা যে ম্যাচগুলো খেলেছি সেই সব মুহূর্ত আমার মনে থাকবে। আমি যখন দলে এসেছি এবং আপনি আমাকে যেভাবে গাইড করেছিলেন তা আমি মনে রাখব। আপনি আমাকে অনেক সমর্থন করেছেন। মাঠের বাইরে আমরা খুব ভালো বন্ধু। ঈশ্বর আপনাকে আশীর্বাদ করবে, নিজের যত্ন নেবেন।’

হরভজন সিংয়ের প্রশংসা করেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। তিনি বলেন, ‘ভাজ্জিকে তার দুর্দান্ত ক্যারিয়ারের জন্য অনেক অভিনন্দন। ১৮ বছর বয়সে তাকে মোহালিতে দেখেছিলাম, এটাই আমার মনে আছে। তাকে দেখেই বুঝতে পেরেছিলেন তিনি একজন ভালো প্রতিভা। কিন্তু একজন ভালো প্রতিভা হওয়া থেকে শুরু করে গত ২৩ বছরে আমি যা অর্জন করেছি, তা বিস্ময়কর।’ দ্রাবিড় বলেন, ‘হরভজনের কেরিয়ারে উত্থান-পতন ছিল। চ্যালেঞ্জ ছিল, কিন্তু তিনি সবসময় হাসিমুখে এসে লড়াই করেছেন। একজন দুর্দান্ত প্রতিযোগী এবং একজন দুর্দান্ত মানুষ। আপনি যে ধরণের লোকের সাথে সর্বদা লড়াই করতে চান। তিনি একজন মহান যোদ্ধা।’ দ্রাবিড় আরও বলেন, ‘সে ভারতের অন্যতম সেরা পারফরম্যান্স করা খেলোয়াড়। তার সঙ্গে খেলাটা সম্মানের।’ হরভজন সিং টেস্টে ৪১৭ উইকেট এবং ওয়ানডেতে ২৬৯ উইকেট নিয়েছেন। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ বিশ্বকাপে হরভজন সিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে হরভজন সিংও খেলেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বেহাত হতে বসেছিল খোদ মেয়রের বন্ধুর সম্পত্তি, নাগরিকদের সতর্ক করলেন ফিরহাদ কল্যাণ চৌবের সঙ্গে কি দূরত্ব ঘুচলো? আফগান ম্যাচের আগে স্টিম্যাচের পাশে AIFF 'এবার আর এদিক ওদিক হবে না, আশ্বস্ত করছি..' নীতীশের কথায় হেসে ফেললেন মোদী ‘ আপনি এসেছিলেন, আর আমি গায়েব হয়ে গিয়েছিলাম,’ নীতীশের কথায় মঞ্চে হাসি মোদীর ৬ কোটির ঘাটাল জলপ্রকল্প শুকনো খটখটে, চালু হয়নি ৩ বছরেও গোলাপি বেনারসিতে প্রশ্মিতা, পাশে ঘিয়ে পঞ্জাবিতে অনুপম, বিয়ে করেই লিখলেন কী? কটাক্ষকে বুড়ো আঙুল, নিয়মরীতি মেনেই সাতপাকে বাঁধা পড়লেন শ্রীময়ী-কাঞ্চন সাধারণ সম্পাদক পদেও থাকব না, ইস্তফা গ্রহণ করুন… আর মুখপাত্র নন কুণাল জয় শাহ, রজার বিনি, নির্বাচকদের ইশানের সঙ্গে বসে কথা বলা উচিত ছিল- দাবি সৌরভের নিজেই দেখি মাটিতে বসে পড়ল, ধোনির আতিথেয়তায় মুগ্ধ মাত্র একটি ODI খেলা প্রাক্তনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.