বাংলা নিউজ > ময়দান > ভাজ্জিকে বিরাট বার্তা, স্মৃতিচারণে উঠে এল শুরুর দিকের কথা
হরভজন সিংকে  শুভেচ্ছা জানালেন বিরাট কোহলি 
হরভজন সিংকে  শুভেচ্ছা জানালেন বিরাট কোহলি 

ভাজ্জিকে বিরাট বার্তা, স্মৃতিচারণে উঠে এল শুরুর দিকের কথা

  • ভিডিয়ো বার্তায় নিজের ক্যারিয়ারের শুরুর দিনগুলোর কথা স্মরণ করিয়েছেন বিরাট কোহলি। দ্রাবিড়ও নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন সঙ্গে হরভজনের লড়াইয়ের কথাও বলেচেন।

ক্রিকেট থেকে অবসর নিয়েছেন হরভজন সিং। তাঁকে তার অবসরের জন্য অভিনন্দন জানালেন ভারতের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। বিসিসিআই নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি ভিডিয়ো শেয়ার করেছে। যেখানে রাহুল দ্রাবিড় এবং বিরাট কোহলি সহ চেতেশ্বর পূজারাকে হরভজন সিং সম্পর্কে কথা বলেতে দেখা যাচ্ছে। এই ভিডিয়ো বার্তায় নিজের ক্যারিয়ারের শুরুর দিনগুলোর কথা স্মরণ করিয়েছেন বিরাট কোহলি। দ্রাবিড়ও নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন সঙ্গে হরভজনের লড়াইয়ের কথাও বলেচেন। 

বিরাট বলেছেন, ‘ভাজ্জু পা, চমৎকার ক্যারিয়ারের জন্য শুভকামনা। ৭১১টি আন্তর্জাতিক উইকেট একটি বড় অর্জন। আমি মনে করি আপনি এই অর্জনে খুব গর্বিত হতে পারেন। আমাদের দেশের প্রতিনিধিত্ব করা একটি আশীর্বাদ, কিন্তু এত দিন খেলা এবং এত উইকেট নেওয়া সম্পূর্ণ ভিন্ন জিনিস। আপনি আপনার জীবনে পরবর্তী যা কিছু করবেন তার জন্য শুভকামনা। আমি আশা করি আপনি সুখী এবং শান্তিতে থাকবেন। আপনি আপনার পরিবারের সাথে সময়টা উপভোগ করবেন।’ কোহলি আরও বলেন, ‘ভারতের হয়ে আমরা যে ম্যাচগুলো খেলেছি সেই সব মুহূর্ত আমার মনে থাকবে। আমি যখন দলে এসেছি এবং আপনি আমাকে যেভাবে গাইড করেছিলেন তা আমি মনে রাখব। আপনি আমাকে অনেক সমর্থন করেছেন। মাঠের বাইরে আমরা খুব ভালো বন্ধু। ঈশ্বর আপনাকে আশীর্বাদ করবে, নিজের যত্ন নেবেন।’

হরভজন সিংয়ের প্রশংসা করেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। তিনি বলেন, ‘ভাজ্জিকে তার দুর্দান্ত ক্যারিয়ারের জন্য অনেক অভিনন্দন। ১৮ বছর বয়সে তাকে মোহালিতে দেখেছিলাম, এটাই আমার মনে আছে। তাকে দেখেই বুঝতে পেরেছিলেন তিনি একজন ভালো প্রতিভা। কিন্তু একজন ভালো প্রতিভা হওয়া থেকে শুরু করে গত ২৩ বছরে আমি যা অর্জন করেছি, তা বিস্ময়কর।’ দ্রাবিড় বলেন, ‘হরভজনের কেরিয়ারে উত্থান-পতন ছিল। চ্যালেঞ্জ ছিল, কিন্তু তিনি সবসময় হাসিমুখে এসে লড়াই করেছেন। একজন দুর্দান্ত প্রতিযোগী এবং একজন দুর্দান্ত মানুষ। আপনি যে ধরণের লোকের সাথে সর্বদা লড়াই করতে চান। তিনি একজন মহান যোদ্ধা।’ দ্রাবিড় আরও বলেন, ‘সে ভারতের অন্যতম সেরা পারফরম্যান্স করা খেলোয়াড়। তার সঙ্গে খেলাটা সম্মানের।’ হরভজন সিং টেস্টে ৪১৭ উইকেট এবং ওয়ানডেতে ২৬৯ উইকেট নিয়েছেন। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ বিশ্বকাপে হরভজন সিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে হরভজন সিংও খেলেছেন।

বন্ধ করুন