বাংলা নিউজ > ময়দান > ICC Super League Points Table: বাংলাদেশকে ডুবিয়ে সুপার লিগ টেবিলের শীর্ষে ইংল্যান্ড, মুকুট খোয়াল নিউজিল্যান্ড

ICC Super League Points Table: বাংলাদেশকে ডুবিয়ে সুপার লিগ টেবিলের শীর্ষে ইংল্যান্ড, মুকুট খোয়াল নিউজিল্যান্ড

উচ্ছ্বসিত বাটলার ও কারান। ছবি- রয়টার্স।

ICC Men's Cricket World Cup Super League Table: ইংল্যান্ডের জোড়া জয়ে লিগ টেবিলে পিছিয়ে গেল টিম ইন্ডিয়া।

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করার পরেই আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলের শীর্ষ উঠে আসে ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ শুরুর আগে জোস বাটলাররা ২১ ম্যাচে ১৩৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছিলেন। সিরিজের প্রথম ম্যাচে তামিমদের হারিয়ে ইংল্যান্ড ভারতকে টপকে দুইয়ে উঠে আসে। দ্বিতীয় ম্যাচ জয়ের সুবাদে তারা একলাফে এক নম্বরে পৌঁছে যায়।

২টি ম্যাচ থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করার পরে ২৩ ম্যাচে ইংল্যান্ডের সংগৃহীত পয়েন্ট দাঁড়ায় সাকুল্যে ১৫৫। নিউজিল্যান্ড ২১ ম্যাচে ১৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে যায়। ভারত ২১ ম্যাচে ১৩৯ পয়েন্ট সংগ্রহ করে তৃতীয় স্থানে অবস্থান করছে।

আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিল:-
১. ইংল্যান্ড: ২৩ ম্যাচে ১৫৫ পয়েন্ট
২. নিউজিল্যান্ড: ২১ ম্যাচে ১৫০ পয়েন্ট
৩. ভারত: ২১ ম্যাচে ১৩৯ পয়েন্ট
৪. পাকিস্তান: ২১ ম্যাচে ১৩০ পয়েন্ট
৫. অস্ট্রেলিয়া: ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট
৬. বাংলাদেশ: ২০ ম্যাচে ১২০ পয়েন্ট
৭. আফগানিস্তান: ১৫ ম্যাচে ১১৫ পয়েন্ট
৮. ওয়েস্ট ইন্ডিজ: ২৪ ম্যাচে ৮৮ পয়েন্ট
৯. দক্ষিণ আফ্রিকা: ১৯ ম্যাচে ৭৮ পয়েন্ট
১০. শ্রীলঙ্কা: ২১ ম্যাচে ৭৭ পয়েন্ট
১১. আয়ারল্যান্ড: ২১ ম্যাচে ৬৮ পয়েন্ট
১২. জিম্বাবোয়ে: ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট
১৩. নেদারল্যান্ডস: ১৯ ম্যাচে ২৫ পয়েন্ট

আরও পড়ুন:- MI vs GG WPL 2023: মহিলা ফ্র্যাঞ্চাইজি লিগে সব থেকে বড় জয়, প্রথম ম্যাচেই বিশ্বরেকর্ড হরমনপ্রীতদের

আয়োজক ভারত ছাড়া সুপার লিগ টেবিলের প্রথম ৭টি দল সরাসরি ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করবে। আয়োজক দেশ বলেই টিম ইন্ডিয়াকে যোগ্যতা অর্জন করতে হবে না। এক্ষেত্রে প্রথম ৭টি দলের মধ্যে ভারত রয়েছে। তাই ৮ নম্বর দল সরাসরি বিশ্বকাপের টিকিট হাতে পাবে। অর্থাৎ, ভারত-সহ সুপার লিগ টেবিলের প্রথম ৮টি দল সরাসরি বিশ্বকাপ খেলার ছাড়পত্র পাবে। বাকি দলগুলিকে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য কোয়ালিফায়ার টুর্নামেন্টে মাঠে নামতে হবে দাবিদার সহযোগী দেশগুলির বিরুদ্ধে।

আরও পড়ুন:- Irani Trophy: একই ম্যাচে সেঞ্চুরি ও ডাবল সেঞ্চুরি যশস্বীর, ইরানির ৬৩ বছরের ইতিহাসে এই রেকর্ড আর কারও নেই

সুপার লিগের লড়াই এখনও জারি থাকলেও ভারত-সহ পয়েন্ট টেবিলের প্রথম সাতটি দল ইতিমধ্যেই ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে। বাকি ১টি জায়গার জন্য জোর টক্কর ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যে। এখন দেখার বিষয় এই যে, কারা ৮ নম্বর দল হিসেবে সরাসরি বিশ্বকাপের টিকিট হাতে পায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতায় যুব নেতাকে টেনে চড় তৃণমূলের মহিলা কাউন্সিলরের, ঘরের ঝগড়া রাস্তায়! ১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.