বাংলা নিউজ > ময়দান > শেষ পর্যন্ত নীরবতা ভাঙল ICC, এই দেশে অনুষ্ঠিত হবে T20 World Cup 2024

শেষ পর্যন্ত নীরবতা ভাঙল ICC, এই দেশে অনুষ্ঠিত হবে T20 World Cup 2024

২০২৪ বিশ্বকাপ নিয়ে নীরবতা ভাঙল ICC

এবার নিজেদের নীরবতা ভেঙে দিয়ে একটি প্রতিবেদন দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। আইসিসি জানিয়েছে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপটি ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা যৌথভাবে আয়োজন করবে। আগামী বছরের জুনে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শুক্রবার, টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সম্পর্কে একটি বড় খবর সামনে এসেছিল। সেই খবরে বলা হয়েছিল যে আমেরিকায় এই মেগা ইভেন্টের আসর বসতে পারে। তবে সেখানে যে এখনও পরিকাঠামো প্রস্তুত করা সম্ভব হয়নি, সেটা বুঝতে পেরেছে আইসিসি। সেই কারণেই এই ইভেন্টকে ইংল্যান্ডে স্থানান্তরিত করতে চলেছে আইসিসি। এমনটাই মনে করেছিল বিশ্ব ক্রিকেট মহল। কিন্তু এ বিষয়ে বহু দিন চুপ ছিল আইসিসি।

এবার নিজেদের নীরবতা ভেঙে দিয়ে একটি প্রতিবেদন দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। আইসিসি জানিয়েছে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপটি ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা যৌথভাবে আয়োজন করবে। আগামী বছরের জুনে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আইসিসির পাশাপাশি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড অর্থাৎ ইসিবিও বিষয়টি নিশ্চিত করেছে।

আরও পড়ুন… দ্রাবিড় কিংবদন্তি ক্রিকেটার কিন্তু কোচ হিসেবে বিগ জিরো! অনেকের মনের কথা বলে দিলেন পাক প্রাক্তনী

Cricbuzz-এর রিপোর্ট অনুযায়ী, ECB-এর একজন মুখপাত্র বলেছেন, ‘এই রিপোর্টের কোনও সত্যতা নেই যে আইসিসি ২০২৪ সালের পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে স্থানান্তরিত করবে। যেহেতু ইভেন্টটি আইসিসি দ্বারা সংগঠিত, তাই তাদের বক্তব্যকে বাধ্যতামূলক এবং চূড়ান্ত হিসাবে বিবেচনা করা উচিত।’ একইসঙ্গে আইসিসির একজন সদস্য এই খবরে বলেছেন, ‘২০২৪ সালে অনুষ্ঠিত হতে যাওয়া এই ইভেন্টটি জুনে অনুষ্ঠিত হবে, শুধুমাত্র ইংল্যান্ডই এর অন্য সম্ভাব্য ভেন্যু। যদি কেউ ইসিবিকে জিজ্ঞাসা করে যে এটি ২০২৪ সালে এই ইভেন্টটি আয়োজন করতে চায়, তাহলে কোন স্পষ্ট উত্তর থাকবে না। তাই সম্ভাবনা তৈরি হয় না।’

আরও পড়ুন… ভিডিয়ো: রবীন্দ্র জাদেজার প্রতিশোধের খেলা! জাড্ডুর বলে ট্রেভিস হেড প্রথমে ছয় মারেন, দেখুন তারপর কী হল

২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর অনুষ্ঠিত হবে। এবারের টুর্নামেন্টটি হবে নতুন ফর্ম্যাটে। আগামী বছর অনুষ্ঠিত মেগা ইভেন্টে মোট ২০টি দল অংশগ্রহণ করবে এবং মোট ৫৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আইসিসি নিশ্চিত করেছে যে ইভেন্টের প্রস্তুতি ইতিমধ্যেই চলছে এবং ভেন্যু পরিদর্শন সম্পন্ন হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের আসর পর্যন্ত, প্রথম রাউন্ডের পরে সুপার-১২ পর্ব এবং তারপর সেমিফাইনালের দলগুলি নির্ধারণ করা হয়েছিল। তবে এবার ২টি দলের পরিবর্তে দলগুলোকে চারটি গ্রুপে ভাগ করা হবে এবং সেখান থেকে কোয়ালিফাই করতে প্রতিটি গ্রুপের শীর্ষ-২ দলকে সুপার-৮-এ স্থান দেওয়া হবে। সুপার-৮-এ আবার দুটি গ্রুপ গঠন করা হবে যাতে চারটি করে দল রাখা হবে এবং উভয় গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ তিন বার মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার নির্বাচিত হলেন নারিন অনন্ত-রাধিকা প্রাক-বিয়ের আসর এবার ইউরোপে! কোন কোন তারকা পাড়ি দিলেন ইতালির পথে? ‘প্রেম নিয়ে কথা বললে ভালোই লাগে’- শেহনাজের সঙ্গে সম্পর্ক নিয়ে কী বললেন গুরু? মন ভালো নেই ঋতুপর্ণার! 'রেমাল'-এর দাপটে দিশেহারা নায়িকা, কী হল তাঁর? জুতো থেকে হাতে থিকথিক করছে জোঁক, না ফেলে এটা কী কাণ্ড ঘটালেন মিমি? আনলেন না সাবা-আরসালানকে! বড় ছেলে হৃহানের গ্র্যাজুয়েশনে একসঙ্গে হৃতিক-সুজন! শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ স্কুলে আরও বাড়ল ছুটি! কবে খুলবে? জানাল শিক্ষা দফতর, তবে শিক্ষকদের যেতে হবে আগেই রেমালের তুমুল দাপটে লন্ডভন্ড বাংলাদেশ, ব্যাপক ক্ষয়ক্ষতি ও মৃত্যুতে আতঙ্কে মানুষ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা

Latest IPL News

শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.