বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান থেকে নড়ানো গেল না দুই ভারতীয় তারকাকে
মিতালি রাজ ও শেফালি বর্মা। ছবি- পিটিআই।
মিতালি রাজ ও শেফালি বর্মা। ছবি- পিটিআই।

ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান থেকে নড়ানো গেল না দুই ভারতীয় তারকাকে

  • আইসিসির টি-২০ ব়্যাঙ্কিংয়ে উন্নতি দীপ্তির, দুই ফর্ম্যাটেই প্রথম দশে মন্ধনা।

বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বর জায়গা থেকে সরানো গেল না দুই ভারতীয় তারকাকে। মেয়েদের আইসিসি ব়্যাঙ্কিংয়ে ওয়ান ডে ও টি-২০, উভয় ফর্ম্যাটেই এক নম্বর ব্যাটারের সিংহাসন ধরে রেখেছেন দুই ভারতীয় ক্রিকেটার। মিতালি রাজ এই মুহূর্তে ওয়ান ডে'র এক নম্বর ব্যাটার। ১৭ বছরের শেফালি টি-২০'র বিশ্বসেরা।

ওয়ান ডে ব্যাটারদের প্রথম দশে মিতালি ছাড়া নিজের জায়গা ধরে রেখেছেন স্মৃতি মন্ধনা। তিনি রয়েছেন ৯ নম্বরে। টি-২০ ব্যাটারদের প্রথম দশেও নিজের অবস্থান বজায় রেখেছেন মন্ধনা। তিনি রয়েছেন ৩ নম্বরে। সুতরাং, ওয়ান ডে ও টি-২০ উভয় ফর্ম্যাটে প্রথম দশজন ব্যাটারদের তালিকায় একমাত্র ভারতীয় হলেন মন্ধনা।

ওয়ান ডে বোলারদের প্রথম দশে আগের মতোই পাঁচ নম্বরে রয়েছেন ঝুলন গোস্বামী এবং ৯ নম্বরে রয়েছেন পুণম যাদব। টি-২০ বোলারদের প্রথম দশে দীপ্তি শর্মা ৬ নম্বরে উঠে এসেছেন। পুণম যাদব রয়েছেন ৮ নম্বরে।

দীপ্তি টি-২০ অল-রাউন্ডারদের তালিকাতেও নিজের অবস্থান মজবুত করেছেন। তিনি একধাপ উন্নতি করে চার নম্বরে উঠে আসেন। টি-২০'র মতো ওয়ান ডে অল-রাউন্ডারদের তালিকাতেও ভারতের একমাত্র প্রতিনিধি দীপ্তি। তিনি ওয়ান ডে অল-রাউন্ডারদের তালিকার পাঁচ নম্বরে রয়েছেন।

বন্ধ করুন