বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > AFG vs SL: আফগানিস্তানকে বিশ্বকাপ থেকে ছিটকে দিয়ে সেমিফাইনালের দৌড়ে টিকে রইল শ্রীলঙ্কা

AFG vs SL: আফগানিস্তানকে বিশ্বকাপ থেকে ছিটকে দিয়ে সেমিফাইনালের দৌড়ে টিকে রইল শ্রীলঙ্কা

আফগানিস্তানকে হারিয়ে লড়াইয়ে টিকে রইল শ্রীলঙ্কা। ছবি- এপি (AP)

Afghanistan vs Sri Lanka T20 World Cup 2022: দুর্দান্ত বোলিং হাসারাঙ্গার, অনবদ্য হাফ-সেঞ্চুরি ধনঞ্জয়া ডি'সিলভার।

প্রথমে আফগানিস্তানের ব্যাটসম্যানদের স্পিন জালে জড়ান ওয়ানিন্দু হাসারাঙ্গা। পরে রশিদ খানদের ঘূর্ণির সামনে প্রতিরোধ গড়ে শ্রীলঙ্কাকে জয়ের মঞ্চে বসিয়ে দেন ধনঞ্জয়া ডি'সিলভা। সব মিলিয়ে ওয়ানিন্দু-ধনঞ্জয়ার যুগলবন্দিতে আফগানিস্তানকে বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে পরাজিত করে শ্রীলঙ্কা। নিজেরা সেমিফাইনালের দৌড়ে টিকে থাকার পাশাপাশি আফগানিস্তানকে বিশ্বকাপ থেকে ছিটকে দেয় দ্বীপরাষ্ট্র।

গাব্বায় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে আফগানিস্তান। তারা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৪ রান সংগ্রহ করে। দলের হয়ে সব থেকে বেশি ২৮ রান করেন রহমানউল্লাহ গুরবাজ। এছাড়া উসমান ঘানি ২৭, ইব্রাহিম জাদরান ২২, নাজিবউল্লাহ জাদরান ১৮, গুলবদিন নায়েব ১২, মহম্মদ নবি ১৩, রশিদ খান ৯, আজমতউল্লাহ ওমরজাই অপরাজিত ৩ ও মুজিব উর রহমান ১ রান করেন।

ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪ ওভারে মাত্র ১৩ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ৪ ওভারে ৩০ রান খরচ করে ২টি উইকেট নেন লাহিরু কুমারা। ১টি করে উইকেট নেন কাসুন রজিতা ও ধনঞ্জয়া ডি'সিলভা।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: ভারতের T20 দলে সুযোগ পাওয়ার পরের দিনেই ইডেনে চার-ছক্কার ঝড়ে চোখ-ধাঁধানো শতরান গিলের

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ১৮.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪৮ রান তুলে ম্যাচ জিতে যায়। ৯ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে মূল্যবান ২ পয়েন্ট সংগ্রহ করে শ্রীলঙ্কা।

ধনঞ্জয়া ডি'সিলভা ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন। এছাড়া পাথুম নিশঙ্কা ১০, কুশল মেন্ডিস ২৫, চরিথ আসালঙ্কা ১৯ ও ভানুকা রাজাপক্ষে ১৮ রান করেন। রশিদ খান ৩১ রানে ২টি ও মুজিব উর রহমান ২৪ রানে ২টি উইকেট দখল করেন। ম্যাচের সেরা ক্রিকটারের পুরস্কার জেতেন হাসারাঙ্গা।

আরও পড়ুন:- IND vs BAN: 'বিশ্বকাপ জিততে আসিনি', আলপটকা মন্তব্যে বাংলাদেশ ক্রিকেটের গরিমায় কালি লাগালেন শাকিব

এই জয়ের সুবাদে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকে শ্রীলঙ্কা। অন্যদিকে ৪ ম্যাচে ২ পয়েন্ট সংগ্রহ করা আফগানিস্তানের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান সড়ক দুর্ঘটনায় মৃত্যু পঙ্কজ ত্রিপাঠির ভগ্নিপতির, আশঙ্কাজনক অভিনেতার বোন সুখবিন্দরের ক্রেডিট চুরি করেছেন রহমান? 'জয় হো' নিয়ে রামগোপালের দাবি ওড়ালেন গায়ক মনোনয়ন জমা দিয়ে একী কাণ্ড ঘটালেন মহুয়া! কমিশনে নালিশ করল বিজেপি প্যারিস অলিম্পিক্সে যাবেন প্রতিবাদের অন্যতম মুখ ভিনেশ, টিকিট পেলেন আনসু-রীতিকা IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য

Latest IPL News

IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.