বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘তোমার অটোগ্রাফ নিতে মুখিয়ে রয়েছি’, খুদের চিঠির উত্তর দিয়ে মন জয় করলেন বাবর
খুদের চিঠির উত্তর দিয়ে মন জয় করলেন বাবর আজম।
খুদের চিঠির উত্তর দিয়ে মন জয় করলেন বাবর আজম।

‘তোমার অটোগ্রাফ নিতে মুখিয়ে রয়েছি’, খুদের চিঠির উত্তর দিয়ে মন জয় করলেন বাবর

  • সেমিফাইনালে হারের পরে বাবর আজমের এক ক্ষুদে ভক্ত ৮ বছর বয়সী মহম্মদ হারুন সুরিয়া একটি খোলা চিঠি লেখে। বাবর আজমকে উদ্দেশ্য করেই। চিঠিতে সেই খুদে দলের সমস্ত সদস্যের অটোগ্রাফ পাওয়ারও ইচ্ছাপ্রকাশ করে।

চলতি টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল হেরে ছিটকে গিয়েছে পাকিস্তান দল। তবে এই বিশ্বকাপে তাদের অধিনায়ক বাবর আজম ব্যাটসম্যান বা অধিনায়ক-দুই ভূমিকাতেই নজরে কেড়েছেন। ২২ গজ হোক বা তার বাইরে বাবরের নেতৃত্ব বারবার প্রশংসিত হয়েছে। এ বার নিজেরই এক ক্ষুদে ভক্তের চিঠির উত্তর দিয়ে মন জয় করলেন বাবর। 'ভবিষ্যৎ' অধিনায়কের অটোগ্রাফ নিতে যে তার আর তর সইছে না, সে কথাও জানিয়ে দিলেন পাক অধিনায়ক।

সেমিফাইনালে হারের পরে বাবর আজমের এক ক্ষুদে ভক্ত ৮ বছর বয়সী মহম্মদ হারুন সুরিয়া একটি খোলা চিঠি লেখে। বাবর আজমকে উদ্দেশ্য করেই। চিঠিতে সেই খুদে দলের সমস্ত সদস্যের অটোগ্রাফ পাওয়ারও ইচ্ছাপ্রকাশ করে। চিঠিতে সে লেখে, ‘প্রিয় পাকিস্তান দল, তোমাদের জন্য আমি গর্বিত। বাবর আজম আমি তোমাকে ভালবাসি। সবাই খুব ভালো খেলেছ। খুব ভালো ব্যাটিং, বোলিং করেছ। আমি গর্ব অনুভব করেছিলাম যে পাকিস্তান জিততে চলেছে। আমি নার্ভাস ছিলাম। সবশেষে ভয়ও পেয়েছিলাম। আমি ভবিষ্যতে যখন অধিনায়ক হব, তখন আমরা জিতব। আমি সেই সময় তোমার দলকেও আমন্ত্রণ জানাব। একসাথে আমরা জিতব। ফাইনালে যাব।’

ক্ষুদের আরও দাবি ছিল, ‘স্নেহের বাবর দয়া করে একটা কাগজে দলের সমস্ত সদস্যের স্বাক্ষর নিয়ে সেটা কি তুমি আমার বাড়িতে পাঠাবে!’ ক্ষুদের সেই টুইট এক সাংবাদিক শেয়ার করার পরে তার উত্তরে বাবর লেখেন, ‘স্নেহের মহম্মদ হারুন সুরিয়া প্রণাম। অশেষ ধন্যবাদ আমাদেরকে এত ভাল একটা চিঠি লেখার জন্য। আমি তোমার ক্ষমতায় বিশ্বাসী। তোমার ফোকাস থাকলে, কঠোর পরিশ্রম এবং বিশ্বাস দিয়েই তুমি সব জিতবে। তুমি তোমার অটোগ্রাফ পেয়ে যাবে। তবে আমাদের ভবিষ্যৎ অধিনায়ক তোমার অটোগ্রাফ নিতে আমার তর সইছে না।’

সুপার টুয়েলভের সব ম্যাচ দাপটের সঙ্গে জিতলেও, সেমিফাইনালে বড় হোঁচট খেয়েছে পাকিস্তান। গ্রুপ পর্বের পর থেকে যে টিমটাকে নিয়ে স্বপ্ন দেখা শুরু করেছিল পাকিস্তান, তারাই শেষ চারের লড়াইয়ে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যায়। তবে প্রকৃত স্পোর্টসম্যানের মতোই খারাপ লাগা থাকলেও, বাবরদের ভালো খেলার জন্য কৃতিত্ব দিয়ে পাকিস্তান ক্রিকেট সহ পুরো ক্রিকেট বিশ্বেরই মন জয় করেছে ৮ বছরের খুদে।

বন্ধ করুন