বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বুমরাহ-হার্ষাল ফিরলে শামি সুযোগ পাবেন? কী হবে T20 WC-এ ভারতীয় দল? জানা যাবে হয়তো আজ
টিম ইন্ডিয়া।

বুমরাহ-হার্ষাল ফিরলে শামি সুযোগ পাবেন? কী হবে T20 WC-এ ভারতীয় দল? জানা যাবে হয়তো আজ

  • বুমরাহ এবং হার্ষাল চোটের কারণে ২০২২ এশিয়া কাপে খেলতে পারেননি। তবে T20 WC-এর আগে তাঁরা ফিট হয়ে উঠেছেন বলে খবর। বুমরাহ পিঠে চোট পেয়েছিলেন, আর হার্ষাল সাইড স্ট্রেনের কারণে বাদ পড়েছিলেন। তবে ভারতের কোচ আগেই বলে দিয়েছিলেন, এই বোলাররা যদি নিজেদের ফিটনেস টেস্টে পাশ করেন, তবে সরাসরি দলে ঢুকে পড়বেন।

অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। হাতে খুব বেশি দিন আর সময় নেই। তার আগেই আবার ২০২২ এশিয়া কাপে হেরে বড় ধাক্কা খেয়েছে ভারতীয় দল। অনেকের পারফরম্যান্সেই নিরাশ হয়েছেন নির্বাচকেরা। সব দিক খতিয়ে দেখেই সম্ভবত আজ সোমবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যের সময়ে ঘোষণা করা হতে পারে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় স্কোয়াড। এখনও পর্যন্ত চূড়ান্ত করে কিছু বলা না গেলেও, সূত্রের খবর আজই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হতে পারে। রোহিত শর্মার নেতৃত্বেই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামবে টিম ইন্ডিয়া।

ফিরতে চলেছেন বুমরাহ, হার্ষাল

জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল চোটের কারণে ২০২২ এশিয়া কাপে খেলতে পারেননি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই তাঁরা ফিট হয়ে উঠেছেন বলে খবর। জসপ্রীত বুমরাহ পিঠে চোট পেয়েছিলেন, অন্যদিকে হার্ষাল প্যাটেল সাইড স্ট্রেনের কারণে বাদ পড়েছিলেন। আর ভারতের কোচ রাহুল দ্রাবিড় তো আগেই পরিষ্কার বলেই দিয়েছিলেন, যে এই বোলার যদি নিজেদের ফিটনেস টেস্টে পাশ করে যান, তবে সরাসরি দলে ঢুকে পড়বেন। তারা দলে ঢুকলে, সে ক্ষেত্রে মহম্মদ শামি কি সুযোগ পাবেন। অনেক বিশেষজ্ঞই শামির দলে ঢোকার সম্ভাবনা দেখছেন না।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে খেলবেন না রোহিতরা, ফের নতুন অধিনায়ক?

জাদেজা ছিটকে গিয়েছেন

রবীন্দ্র জাদেজা আবার হাঁটুর চোটের জন্য এশিয়া কাপের মাঝপথেই ছিটকে গিয়েছিলেন। পরে তাঁর অস্ত্রোপচারও করতে হয়। যা পরিস্থিতি তাতে জাজেদার হয়তো দলে ঢোকার সম্ভাবনা নেই। জাদেজার জায়গায় কাকে নেওয়া হবে? এই বিষয়টিও নজরে থাকবে নির্বাচকদের।

আরও পড়ুন: Asia Cup-এর ব্যর্থতা কাটাতে T20 WC-এর আগে ১১টি ম্যাচ খেলবে ভারত, জেনে নিন সূচি

অশ্বিন-চাহাল নাকি অন্য কোনও স্পিনিং কম্বিনেশন?

রবিচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চাহাল প্রথম বার একসঙ্গে জাতীয় দলের হয়ে এশিয়া কাপের মঞ্চে টি-টোয়েন্টি খেলেছেন। তবে এই বিশ্বকাপেও কি এই একই স্পিনিং কম্বিনেশন রাখা হবে? তা নিয়ে প্রশ্ন রয়েছে? পাশাপাশি রবি বিষ্ণোইয়ের সুযোগ পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। জাতীয় দলের হয়ে ১০টি ম্যাচ খেলে রবি। ১৬টি উইকেট নিয়েছেন।

ব্যাটারদের জায়গা মোটামুটি নিশ্চিত

ক্যাপ্টেন রোহিত শর্মা বলেছিলেন, ৯০ থেকে ৯৫ শতাংশ খেলোয়াড় নিশ্চিত। আর সেটা ব্য়াটারদের ক্ষেত্রে মোটামুটি প্রযোজ্য। রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল, সূর্যকুমার যাদবরা তো নিশ্চিত। অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াও থাকবেন দলে। ঋষভ পন্তের সঙ্গে দীনেশ কার্তিককেও রাখা হতে পারে দলে। তবে বোলিং লাইন আপেই বেশি পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন