বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs NZ: সিরিজ শুরুর আগেই T20 ট্রফি নিয়ে দৌড় দিলেন উইলিয়ামসন, অবাক দর্শক হার্দিক- ভিডিয়ো

IND vs NZ: সিরিজ শুরুর আগেই T20 ট্রফি নিয়ে দৌড় দিলেন উইলিয়ামসন, অবাক দর্শক হার্দিক- ভিডিয়ো

ট্রফির সঙ্গে কেন উইলিয়ামসন এবং হার্দিক পান্ডিয়া।

নিউজিল্যান্ড এবং ভারত- দুই দলই এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ শীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছিল। তবে ফাইনালে যেতে পারেনি কেউই। সেই ব্যর্থতা ঝেড়ে ফেলে নতুন করে শুরু করতে মুখিয়ে দুই দলই।

চলছিল ট্রফি নিয়ে ফটোসেশন, সেই সময় হাওয়া এসে নড়িয়ে দিল অস্থায়ী ট্রফি স্ট্যান্ড। আর সেই সুযোগ ট্রফি ছিনিয়ে নিলেন কেন উইলিয়ামসন। অবাক চোখে চেয়ে থাকলেন হার্দিক। ভাবছেন বিষয়টি কী?

আসলে ব্ল্যাক-ক্য়াপসরা টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেছে, সেখানে দেখা গিয়েছে ট্রফি নিয়ে হার্দিক পান্ডিয়া এবং কেন উইলিয়ামসন ফটোসেশন করছেন। সেই সময়ে জোরে হাওয়া দেওয়ায় ট্রফির স্ট্যান্ডটা পড়ে যাচ্ছিল। ট্রফি যাতে না পড়ে যায়, সেই জন্য সেটা তুলে নেন উইলিয়ামসন। তার পর মজা করে ট্রফি নিয়ে হাঁটা লাগানোর অভিনয় করেন তিনি। সঙ্গে হাসতে হাসতে বলেন, ‘আমি এটা পাব!’ পুরো ঘটনাটাই নেহাৎ-ই মজার ছলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার কাটিয়ে উঠতে এখন টিম ইন্ডিয়ার একমাত্র লক্ষ্য নিউজিল্যান্ড সফরে গিয়ে সাফল্য পাওয়া। কিউয়িদের বিরুদ্ধে তিনটি টি-টোয়ন্টি এবং তিনটি ওয়ানডে খেলবে ভারত। রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুলদের মতো সিনিয়র ক্রিকেটাররা এই সফরে নেই। কারণ তাঁরা বিশ্রাম নিয়েছেন। রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। আর ওয়ানডে-সিরিজে ভারতীয় দলের অধিবনায়কত্ব করবেন শিখর ধাওয়ান।

আরও পড়ুন: T20 বিশ্বকাপে নাম কামালেন আর্শদীপ, ফিলিপ্স, দেখে নিন নজর কাড়লেন কোন পাঁচ তরুণ

নিউজিল্যান্ড এবং ভারত- দুই দলই এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ শীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছিল। তবে ফাইনালে যেতে পারেনি কেউই। সেই ব্যর্থতা ঝেড়ে ফেলে নতুন করে শুরু করতে মুখিয়ে দুই দলই। বুধবার টি-টোয়েন্টি ট্রফি প্রকাশের পর হার্দিক বলেন, ‘বিশ্বকাপে পারফরম্যান্সের জন্য হতাশা থাকবেই। তবে পেশাদার হিসেবে তার সঙ্গে মানিয়ে নিয়ে এগিয়ে যেতেও হবে। ভুল সংশোধন করে উন্নতি করতে হবে। পরের টি -টোয়েন্টি বিশ্বকাপ এখনও দুই বছর পর। তবে সেই বিশ্বকাপের রোডম্যাপ এখনই শুরু হয়ে যাচ্ছে। নতুন প্রতিভা তুলে আনার জন্য অনেকটাই সময় রয়েছে। অনেক ক্রিকেট খেলা বাকি, অনেক প্লেয়ার পর্যাপ্ত সুযোগ পাবেন।’

আরও পড়ুন: অধিনায়ক বদলে লাভ নেই, দৃষ্টিভঙ্গি বদলাক ভারত- রোহিতকে সরানোর দাবি ওড়ালেন ইরফান

টি-টোয়েন্টি সিরিজ শেষ হলে শিখর ধাওয়ানের নেতৃত্বে ওয়ানডে সিরিজে নামবে ভারত। কিউয়ি সফর দেশের বেশ কয়েক জন ক্রিকেটেরারের কাছে কার্যত অগ্নিপরীক্ষা। এই সুযোগ কাজে লাগাতে মুখিয়ে থাকবেন সঞ্জু স্যামসন, দীপক হুডা, ইশান কিষাণ, ওয়াশিংটন সুন্দর, উমরান মালিকরা।

টি-টোয়েন্টি সিরিজের সূচি:

প্রথম ম্যাচ: ১৮ নভেম্বর, শুক্রবার- ওয়েলিংটন

দ্বিতীয় ম্যাচ: ২০ নভেম্বর, রবিবার- বে ওভাল

তৃতীয় ম্যাচ: ২২ নভেম্বর, মঙ্গলবার- নেপিয়ার

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড-

হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ঋষভ পন্ত, শুভমন গিল, ইশান কিষাণ, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, হার্ষাল প্যাটেল, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক।

ওয়ানডে সিরিজের সূচি:

প্রথম ম্যাচ: ২৫ নভেম্বর, অকল্যান্ড

দ্বিতীয় ম্যাচ: ২৭ নভেম্বর, হ্যামিলটন

তৃতীয় ম্যাচ: ৩০ নভেম্বর, ক্রাইস্টচার্চ

ভারতের ওয়ানডে স্কোয়াড–

শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋষভ পন্ত, শুভমন গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, দীপক চাহার, কুলদীপ সেন, উমরান মালিক।

বন্ধ করুন