বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > India vs Bangladesh-বাংলাদেশের বিরুদ্ধে কার্তিকের খেলার সম্ভাবনা নিয়ে মুখ খুললেন দ্রাবিড়
প্র্যাকটিসে এসেছেন দীনেশ কার্তিক

India vs Bangladesh-বাংলাদেশের বিরুদ্ধে কার্তিকের খেলার সম্ভাবনা নিয়ে মুখ খুললেন দ্রাবিড়

পিঠের ব্যথার জেরে গত ম্যাচে মাঠ ছেড়েছিলেন ডিকে

প্রেস কনফারেন্সে এসে কখনোই কোনও প্লেয়ারের ফিটনেস আপডেট নির্দিষ্ট ভাবে দেন না ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়়। খুব সম্ভবত বিপক্ষের সামনে নিজের হাতের তাস দেখাতে চান না তিনি। সেই ট্র্যাডিশনটি অব্যাহত রেখেই দীনেশ কার্তিকের চোটের বিষয় নির্দিষ্ট ভাবে কিছু বললেন না তিনি। বুধবার অ্যাডিলেডে খেলা ভারতের। সামনে বাংলাদেশ। সেখানে উইকেটরক্ষক হিসেবে ডিকে খেলবেন না পন্ত, সেই নিয়েই এখন জল্পনা তুঙ্গে।

গত ম্যাচে শেষ পাঁচ ওভার কিপিং করতে পারেননি ডিকে। পিঠে ব্যথা অনুভব করায় মাঠ ছাড়তে হয় তাঁকে। উইকেটের পিছনে ছিলেন পন্ত। এদিন সেই কারণে কার্তিকের চোট নিয়ে দ্রাবিড়কে প্রশ্ন করা হয়। তিনি বলেন যে প্র্যাকটিসে এসেছিলেন কার্তিক। তবে চোটের প্রভাব ঠিক কতটা, সেটা বুধবার সকালে তারা পরীক্ষা করে দেখবেন।

এদিন কার্তিকের এখনও পর্যন্ত পারফরমেন্স নিয়েও দ্রাবিড়কে প্রশ্ন করা হয়। পন্তের জায়গায় ফিনিশার হিসেবে কার্তিককে খেলাচ্ছে ভারত। সেখানে তাঁর ওপর মারাত্মক প্রত্যাশা সবার। সেই নিরিখে এখনও কিছুটা ম্লান কার্তিকের বিশ্বকাপ। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ ফিনিশ করে আসতে পারেননি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সূর্যের সঙ্গে পার্টনারশিপ খাড়া করতে পারলেও তিনি নিজে বড় রান পাননি। প্রায় প্রতি ম্যাচেই কিপিংয়ে ভুলভ্রান্তি হচ্ছে। এই কারণেই আওয়াজ উঠছে কার্তিককে সরানোর। দ্রাবিড় যদিও তাঁর পাশে এসে দাঁড়িয়েছেন। তাঁর কথায়, কার্তিক যেই স্থানে খেলছে, সেখানে সাফল্য পাওয়া শক্ত। একটু ভুল হলেই ধেয়ে আসে সমালোচনা। সেই কারণে কার্তিককে তাঁরা পুরোপুরি ব্যাক করছেন বলে তিনি জানান।

আইপিএলে আরসিবির হয়ে অনবদ্য খেলে ভারতীয় দলে আসেন কার্তিক। খুব যে তারপর ভারতের হয়ে ভালো খেলেছেন তা নয়, তবে টুকটাক জরুরি রান করেছেন। একই সঙ্গে পন্তের ধারাবাহিক ব্যর্থতা তাঁর কাজ সহজ করে দিয়েছে। তবে ৩৭-এর কার্তিকের মাথায় সবসময়ই যেন বাদ পড়ার খাঁড়া। বিশ্বকাপের পর ভারতের যে টি২০ দল ঘোষিত হয়েছে তাতে তিনি নেই। আগামী কয়েকটা ম্যাচে কি দলে সুযোগ পাবেন তিনি, নাকি চোটের অজুহাতে তাঁকে ছেঁটে ফেলা হবে, সেটার উত্তর মিলবে শীঘ্রই।