বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > হুবহু শ্বশুর-ভারতীয় ভক্তের আব্দার মেটাতে জাতীয় পতাকায় অটোগ্রাফ জামাই শাহিনের

হুবহু শ্বশুর-ভারতীয় ভক্তের আব্দার মেটাতে জাতীয় পতাকায় অটোগ্রাফ জামাই শাহিনের

ভারতের পতাকায় সই বিলোচ্ছেন শাহিন শাহ আফ্রিদি।

মঙ্গলবার পাকিস্তানের অনুশীলন সেরে প্যাভিলিয়নের দিকে ফিরছিলেন শাহিন। সেই সময়েই তাঁর অটোগ্রাফ নেওয়ার জন্য এক ভারতীয় সমর্থক ভারতের জাতীয় পতাকা আর পেন তাঁর দিকে বাড়িয়ে দেন। ভক্তকে নিরাশ করেননি শাহিন। তাঁর আব্দার মিটিয়ে জাতীয় পতাকায় অটোগ্রাফ দেন তিনি।

শুভব্রত মুখার্জি

২২ গজে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত এবং পাকিস্তান। কেউ কাউকে এক ইঞ্চি জায়গা ছেড়ে কথা বলে না। আবার মাঠের বাইরের দৃশ্যটা অনেকটাই আলাদা। সেখানে দুই দেশের ক্রিকেটার, এমনকী সমর্থকদের মধ্যে রয়েছে ভালোবাসার সম্পর্ক। রয়েছে একে অপরের প্রতি সম্মান, সম্ভ্রম। এ বার সেই ছবিই ফের ধরা পড়ল ক্যামেরায়। কয়েক বছর আগে শ্বশুর শহিদ আফ্রিদির এক হৃদয়স্পর্শী আচরণই মনে করালেন জামাই শাহিন শাহ আফ্রিদি। চলতি টি-২০ বিশ্বকাপের বুধবার প্রথম সেমিফাইনাল খেলবে পাকিস্তান। তার আগে সিডনিতে এক ভারতীয় ভক্তের আব্দার মেটাতে ভারতের জাতীয় পতাকায় নিজের অটোগ্রাফ দিলেন শাহিন।

আরও পড়ুন: বাটলারদের উপর রাজত্ব করার আগে ‘ব্রিটিশ রাজে’ নৈশভোজ রোহিতদের

শাহিনের সেই অটোগ্রাফ দেওয়ার ছবি মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে। ভক্তের আব্দার মেটাতে শাহিনের এই সৌজন্যকে কুর্ণিশ জানিয়েছেন, দুই দেশের নেটিজেনরাই। মঙ্গলবার পাকিস্তানের অনুশীলন সেরে প্যাভিলিয়নের দিকে ফিরছিলেন শাহিন। সেই সময়েই তাঁর অটোগ্রাফ নেওয়ার জন্য এক ভারতীয় সমর্থক ভারতের জাতীয় পতাকা আর পেন তাঁর দিকে বাড়িয়ে দেন। ভক্তকে নিরাশ করেননি শাহিন। তাঁর আব্দার মিটিয়ে জাতীয় পতাকায় অটোগ্রাফ দেন তিনি।

উল্লেখ্য, এই ঘটনা আবার মনে করিয়ে দিয়েছে বেশ কিছু বছর আগে, তাঁর শ্বশুর শহিদ আফ্রিদির একটি আচরণের কথা। সে বারও প্রায় একই রমক ভাবে ভারতীয় ভক্তের আব্দার মিটিয়ে ভারতের জাতীয় পতাকা এবং সেই ভক্তের সঙ্গে হাসি মুখে ছবি তুলেছিলেন শাহিদ। সেই ভক্ত জাতীয় পতাকা উল্টো করে ধরায় তাঁকে পতাকা সোজা করতেও বলেছিলেন শহিদ।

আরও পড়ুন: কোহলি-সূর্যকে নিয়েই সবচেয়ে চাপে ইংল্যান্ড শিবির- বুঝিয়ে দিলেন স্টোকস

সেন্ট মরিটজ, সুইজারল্যান্ডে সে বার প্রাক্তনীদের একটি প্রোমোশনাল টি-২০ টুর্নামেন্ট খেলতে গিয়েছিলেন শাহিদ। সেখানেই ঘটেছিল ঘটনাটি। সেই ঘটনাকেই এ বার মনে করিয়ে দিলেন তাঁর জামাই শাহিন শাহ আফ্রিদি। প্রসঙ্গত চলতি বিশ্বকাপে চোট সারিয়ে সবে ফিরেছেন শাহিন। প্রথম দিকের ম্যাচগুলোতে সেই ভাবে ফর্মে ছিলেন না। তবে গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে ফিরেছেন ফর্মে। বাংলাদেশের বিরুদ্ধে ২২ রান দিয়ে নেন ৪ উইকেট। জাতীয় দলের সেমিফাইনালে যাওয়ার রাস্তা তিনি প্রশস্ত করেছিলেন এই পারফরম্যান্সের হাত ধরে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আগুনের ভয়ে ঝাঁপ যাত্রীদের? অন্য টেনে কাটা পড়ে মৃত্যু ১২ যাত্রীর? দাবি ওড়াল রেল টুকলি খুঁজতে গিয়ে শরীরে হাত, পায়জামার…উচ্চমাধ্যমিকে বিস্ফোরক অভিযোগ ছাত্রীদের প্রথম চুক্তি রিঙ্কু-মুকেশের! জুরেলরাই দাম পাবেন, নিয়ম BCCI-র, আকাশকে বিশেষ অফার Vote: সন্দেশখালি ঘিরে তোলপাড়ের মাঝে কোন এলাকায় সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী? শিবরাত্রিতে শুভ যোগ! টাকা থেকে প্রেমের ভাগ্যে উন্নতি তুঙ্গে, ভাগ্য ফিরছে ৫ রাশির রেফারির ভুলেই তো ইস্টবেঙ্গল সুপার কাপ জিতেছিল- কুয়াদ্রাতকে আক্রমণ করলেন লোবেরা ভারতের ব্যাডমিন্টন কোচের গলায় দেবেন মালা, বিয়ের আগে এই বিশেষ কাজে ব্যস্ত তাপসী বাড়ির দুয়ারে পোস্টার হাতে চাকরিপ্রার্থীরা, বিকাশভবনে মিটিংয়ে বসলেন কুণাল ঘোষ করোনার পরে ফুসফুসের সমস্যা বেড়েছে ভারতীয়দের, ভুগছেন দীর্ঘদিন, দাবি রিপোর্ট ঝটপট ওজন বাড়াবে এইসব খাবার!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.