বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফিটনেস টেস্টে পাস করেও T20 WC-এ বুমরাহের বদলি হওয়া নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন শামি

ফিটনেস টেস্টে পাস করেও T20 WC-এ বুমরাহের বদলি হওয়া নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন শামি

মহম্মদ সিরাজ।

শামি প্রথম থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ তালিকায় ছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে চাহার চোট পাওয়ায় সিরাজকেও রিজার্ভ ক্রিকেটার হিসাবে অস্ট্রেলিয়ায় পাঠাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। মনে করা হচ্ছে, বুমরাহের পরিবর্ত হিসাবে বিশ্বকাপের মূল দলে অভিজ্ঞ শামিই জায়গা পাবেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ঠিক আগে টিম ইন্ডিয়ার জন্য যেমন ভালো খবর রয়েছে, তেমনই রয়েছে খারাপ খবর। ভালো খবর হল, মহম্মদ শামি ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গিয়েছেন। এবং জসপ্রীত বুমরাহের বদলি হিসেবে নাম লেখাতে তিনি প্রস্তুত। তবে আইসিসি-র মেগা ইভেন্টের আগে দীপক চাহারের ফিট হয়ে ওঠার সম্ভাবনা নেই। তিনি এখনও এনসিএ-তে রয়েছেন এবং ১৫ অক্টোবরের মধ্যে তাঁর ফিট হওয়াটা বেশ চাপের। যে কারণে তিনি ছিটকে গিয়েছেন।

আসলে ১৫ অক্টোবরের মধ্যে আইসিসির কাছে বিসিসিআইকে চূড়ান্ত স্কোয়াডের তালিকা জমা দিতে হবে। তবে চাহারের জায়গায় মহম্মদ সিরাজ ভারতের রিজার্ভ দলে জায়গা করে নিয়েছেন।

এ দিকে বিসিসিআই নির্বাচকেরা শামি না সিরাজ- কাকে বুমরাহের বদলি হিসেবে বেছে নেন, সেটাই দেখার। শামি অবশ্য প্রথম থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ তালিকায় ছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে চাহার চোট পাওয়ায় সিরাজকেও রিজার্ভ ক্রিকেটার হিসাবে অস্ট্রেলিয়ায় পাঠাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। মনে করা হচ্ছে, বুমরাহের পরিবর্ত হিসাবে বিশ্বকাপের মূল দলে অভিজ্ঞ শামিই জায়গা পাবেন।

আরও পড়ুন: টি২০ বিশ্বকাপে সেরা দল নির্বাচিত হয়েছে, সুকৌশলে গুগলি এড়িয়ে বললেন কুলদীপ

এক নজরে বিশ্বকাপের আগে ভারতীয় টিমে পরিবর্তনের খুঁটিনাটি-

১) আইসিসির নাম পরিবর্তনের সময়সীমা শেষ হয়ে গিয়েছে।

২) তবে আইসিসি-র থেকে বিশেষ ছাড়পত্র পেয়ে বিসিসিআই এখনও ১৫ অক্টোবরের মধ্যে দলে পরিবর্তের নাম ঘোষণা করতে পারে।

৩) এনসিএ-তে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন শামি।

৪) বিসিসিআই নির্বাচকেরা শীঘ্রই জসপ্রীত বুমরাহর বদলি হিসেবে মহম্মদ শামির নাম ঘোষণা করতে পারেন। তবে অনেকে বিশেষজ্ঞই বুমরাহের বদলি হিসেবে সিরাজকে ভোট দিচ্ছেন।

৫) দীপক চাহার এখনও চোট সারিয়ে উঠতে পারেননি এবং ১৫ অক্টোবরের মধ্যে তাঁর ফিট হওয়ার সম্ভাবনা নেই। তাই তিনি ছিটকে গিয়েছেন।

৬) চাহারের পরিবর্তে মহম্মদ সিরাজকে রিজার্ভ দলে জায়গা করে নিয়েছেন। এবং তিনি অস্ট্রেলিয়ায় উড়ে যাচ্ছেন।

আরও পড়ুন: T20 WC 2022-এ ভারতীয় দলের ১৫ নম্বর সদস্য কে হবেন? ইঙ্গিত দিলেন BCCI সভাপতি

খবরানুযায়ী, মহম্মদ শামি ১১অক্টোবর মঙ্গলবার ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তিনি কোভিড থেকে সুস্থ হওয়ার পর বিশ্রামেই ছিলেন। শামি ফিটনেস পরীক্ষায় পাস করার পর শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং মহম্মদ সিরাজের সঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন।

রিজার্ভ খেলোয়াড়দের তালিকায় ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার, স্পিনার রবি বিষ্ণোই, ফাস্ট বোলিং মহম্মদ শামি এবং দীপক চাহারের নাম থাকলেও, টি-টোয়েন্টি সিরিজের সময় চোটের কারণে সমস্যায় পড়েন চাহার। এমন পরিস্থিতিতে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যেতে হয় তাঁকে। একই সঙ্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ বোলিং করে সকলকে মুগ্ধ করেছেন মহম্মদ সিরাজ। এ দিকে শামি এবং সিরাজ দু’জনেই অস্ট্রেলিয়ায় যাওয়ায় রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের হাতে বিকল্প বাড়ল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাজবংশী ভোট নিয়ে দড়ি টানাটানি শুরু, কোচবিহারে বৈঠক করলেন অভিষেক, নিশানায় নিশীথও ছোট্ট ছেলেটি বিখ্যাত অভিনেতা, আছে উত্তম কুমারের সঙ্গে নিবিড় যোগ, বলুন তো কে? ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য ‘গোডাউন একটাই কিন্তু শোরুম দুটো’, সায়নী বিজেপিতে চলে যেতে পারে দাবি সৃজনের বিজেপির প্রচারের মাঝে GST নিয়ে প্রশ্ন করায় মারধর মহিলাকে! অভিযোগ উঠল তামিলনাড়ুত শেষ কথা আমিই! সন্দেশখালিতে কতটা দাপট ছিল? ইডিকে ফলাও করে বলেছেন শাহজাহান ফের জব উই মেট ছবির গীত হয়ে ধরা দিলেন করিনা, ব্যাপারটা কী? বাম ইস্তেহারে পরমাণু বোমা বাতিলের প্রতিশ্রুতি নিয়ে কংগ্রেসকে বিঁধলেন মোদী

Latest IPL News

ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.