বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-র প্রথম দিনেই বড় অঘটন, এশিয়া কাপ জয়ী শ্রীলঙ্কাকে হারাল অখ্যাত নামিবিয়া

T20 WC-র প্রথম দিনেই বড় অঘটন, এশিয়া কাপ জয়ী শ্রীলঙ্কাকে হারাল অখ্যাত নামিবিয়া

শ্রীলঙ্কাকে হারিয়ে অঘটন ঘটাল নামিবিয়া।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কোণঠাঁসা হয়ে পড়েছিল নামিবিয়া। ১৪.২ ওভারে ৯৩ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল তারা। সেখান থেকে ফ্রাইলিঙ্ক এবং জেজে স্মিথের ঝড়ে সপ্তম উইকেটে নামিবিয়া যোগ করে ৭০ রান। তাও মাত্র ৩৪ বলে। এই কাজটা কিন্তু শ্রীলঙ্কার কোনও ব্যাটার করতে পারেননি। যার নিটফল, ৫৫ রানে হারতে হয়েছে তাদের।

জ্যান ফ্রাইলিঙ্ক এবং জেজে স্মিতের দাপটেই কার্যত ল্যাজেগোবরে হল শ্রীলঙ্কা। লঙ্কা ব্রিগেডকে ৫৫ রানে উড়িয়ে দিয়ে রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দিনই অঘটন ঘটাল ২২ গজে অখ্যাত নামিবিয়া টিম। নিঃসন্দেহে এশিয়া কাপ জয়ীদের কাছে এটা বিশাল বড় ধাক্কা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কোণঠাঁসা হয়ে পড়েছিল নামিবিয়া। ১৪.২ ওভারে ৯৩ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল তারা। সেখান থেকে জ্যান ফ্রাইলিঙ্ক এবং জেজে স্মিথের ঝড়ে সপ্তম উইকেটে নামিবিয়া যোগ করে ৭০ রান। তাও মাত্র ৩৪ বলে। সেই সঙ্গে তারা গড়ে ফেলে নয়া নজিরও। শ্রীলঙ্কার বিরুদ্ধে অ্যাসেসিয়েট দলের করা সর্বোচ্চ টি-টোয়েন্টি স্কোরের রেকর্ড গড়ে নামিবিয়া। রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে নামিবিয়া করে ৭ উইকেটে ১৬৩ রান।

আরও পড়ুন: ফ্রাইলিঙ্ক-স্মিত ঝড়, লঙ্কার বিরুদ্ধে ১৬৩ করে বিশ্বরেকর্ড নামিবিয়ার

এ দিন ফ্রাইলিঙ্ক এবং স্মিত না থাকলে হয়তো প্রত্যাশিত ফলই হতে পারত। তবে ব্যাটে-বলে এ দিন বাজিমাত করে এই দুই তারকা। দলকে খাদের কিনারা থেকে তুলে শ্রীলঙ্কার মতো দলের বিরুদ্ধে জয় এনে দেন ফ্রাইলিঙ্করা।

এ দিন দলের ৬ রানের মাথায় প্রথম উইকেট পড়ে নামিবিয়ার। এর পর ১৬, ৩৫- একের পর এক উইকেট পড়তে থাকে। ১৫তম ওভার চলাকালীন ৯৩ রানে ৬ উইকেট হারিয়ে মারাত্মক চাপে পড়েছিল তারা। কিন্তু সেখান থেকে ম্যাচে ফেরান ফ্রাইলিঙ্ক এবং স্মিত। ২৮ বলে ৪৪ রানের দুরন্ত ইনিংস খেলেন ফ্রাইলিঙ্ক। অল্পের জন্য হাতছাড়া হয় হাফসেঞ্চুরি। তবে ইনিংসের শেষ বলে রান আউট হয়ে যান তিনি। তাঁকে সপ্তম উইকেটে যোগ্য করেন স্মিত। তিনি ১৬ বলে ৩১ করে অপরাজিত থাকেন। নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে নামিবিয়া করে ১৬৩ রান।

আরও পড়ুন: T20 WC-এর জন্য ১৬ দলের একাদশ বাছল ICC, ভারতীয় দল থেকে বাদ পড়ল তিন বড় নাম

শ্রীলঙ্কার হয়ে প্রমোদ মদুশান নিয়েছেন ২ উইকেট। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন দুষমন্ত চামেরা, মহেশ থিকসানা, ওয়ানিন্দু হাসরাঙ্গা এবং চামিকা করুণারত্নে।

কিন্তু রান তাড়া করতে নেমে নামিবিয়ার আগুনে বোলিংয়ের সামনে কার্যত ল্যাজেগোবরে হয় লঙ্কা ব্রিগেড। ১০০ রানের আগেই তারা ৯ উইকেট হারিয়ে বসে থাকে। লঙ্কার ব্যাটিং অর্ডার এ দিন চূড়ান্ত ব্যর্থ। সর্বোচ্চ রান করেছেন অধিনায়ক দাসুন শনাকা। তাঁর সংগ্রহ ২৩ বলে ২৯। এ ছাড়া ২১ বলে ২০ রান করেছেন ভানুতা রাজাপক্ষে। বাকিদের অবস্থা তথৈবচ। ১৯ ওভারে ১০৮ রান করেই অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা।

নামিবিয়ার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন ডেভিড উইজ, বার্নার্ড শোল্টজ,বেন শিকংগো এবং জ্যান ফ্রাইলিঙ্ক। জেজে স্মিত নিয়েছেন ১ উইকেট। ব্যাট-বলে দুরন্ত পারফরম্যান্স করার সুবাদে ম্যাচের সেরা নির্বাচিত হন ফ্রাইলিঙ্ক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পার্কিংয়ের দখল নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত শালিমার, ইটবৃষ্টি, ভাঙচুর, আহত ৮ উপনির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় একাধিক চমক, মতুয়াগড়ে কে? ছাগলকে নকল দাঁত পরিয়ে বিক্রি হচ্ছিল পাকিস্তানে, ভিডিয়ো ছড়িয়ে পড়তেই গ্রেফতার সইফ-অমৃতার বিয়ে মানতে পারেননি, পুরুষদের নিয়ে নাতনি সারাকে কী পরামর্শ শর্মিলার? মিটবে আর্থিক ঝুট ঝামেলা, টাকায় ফুলবে পকেট! শনির কৃপায় লাকি ধনু সহ বহু রাশি Italy বনাম Romania ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? Isle of Man বনাম Portugal ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? পদ মানে লুটেপুটে খাওয়া নয়, সেবা করা, জেল থেকে বেরিয়ে এসব কী লিখছেন MLA জীবনকৃষ্ণ সিপিএম বহিষ্কার করতেই কাছে টানছে তৃণমূল কংগ্রেস, কে এই পঙ্কজ রায় সরকার? 'উনি মৃত্যু শয্যায়, দয়া করে ১বার দেখা করুন', শাহরুখের কাছে আর্জি কংগ্রেস নেত্রীর

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.