বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ICC T20 WC 2022-এ ভারতের ‘ভুলের’ ব্যাখ্যা দিতে পারবেন রোহিত-রাহুল: মহম্মদ কাইফ

ICC T20 WC 2022-এ ভারতের ‘ভুলের’ ব্যাখ্যা দিতে পারবেন রোহিত-রাহুল: মহম্মদ কাইফ

রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড় (ছবি-এএনআই)

ভারতীয় দলের সমালোচকদের তালিকায় এবার যুক্ত হয়েছে প্রাক্তন ভারতীয় তারকা মহম্মদ কাইফের নাম। তাঁর মতে টি-২০ বিশ্বকাপে যুজবেন্দ্র চাহালের মতন একজন লেগ স্পিনারকে না খেলানোটা ভারতের বড় ভুল। আর এই ভুলের ব্যাখ্যা দিতে পারবেন ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা।

শুভব্রত মুখার্জি: টি-২০ বিশ্বকাপ শেষ হয়েছে বেশ কয়েকদিন হল। কিন্তু সেই বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স নিয়ে চর্চা যেন থামতেই চাইছে না। ইংল্যান্ডের কাছে হতাশাজনক ভাবে হেরে সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছিল রোহিত বাহিনী। আর এই বেরিয়ে যাওয়ার পর থেকেই নানা বিষয় নিয়ে আলোচনা, সমালোচনা, কটাক্ষের কেন্দ্রবিন্দুতে রয়েছে ভারতীয় দল। ভারতীয় দলের সমালোচকদের তালিকায় এবার যুক্ত হয়েছে প্রাক্তন ভারতীয় তারকা মহম্মদ কাইফের নাম। তাঁর মতে টি-২০ বিশ্বকাপে যুজবেন্দ্র চাহালের মতন একজন লেগ স্পিনারকে না খেলানোটা ভারতের বড় ভুল। আর এই ভুলের ব্যাখ্যা দিতে পারবেন ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা।

আরও পড়ুন… Ind vs NZ live streaming- TVতে কোন চ্যানেলে, কোন OTT তে ম্যাচ দেখবেন?

মহম্ম্দ কাইফের মতে অস্ট্রেলিয়াতে টুর্নামেন্ট খেলা হল। আর সেখানকার ২২ গজে লেগ স্পিনার চাহালকে না খেলানোটা বিরাট বড় একটা ভুল। রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল খেললেও কেন যে চাহাল সুযোগ পেলেন না তা কাইফের‌ বোধগম্য হয়নি। তাঁর মতে এর ব্যাখ্যা রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা দিতে পারবেন।

আরও পড়ুন… ICC T20 WC 2022 যেই ভুল করেছিল ভারত, কিউয়ি সিরিজে করবে না, ইঙ্গিত লক্ষ্মণের

স্পোর্টসক্রীড়াকে দেওয়া এক সাক্ষাৎকারে কাইফ জানিয়েছেন, ‘লেগ স্পিনারের ভূমিকাটা খুব গুরুত্বপূর্ণ। সবাই একজন করে লেগ স্পিনার খেলায়। তা সে ইংল্যান্ড হোক বা অস্ট্রেলিয়া কিংবা দক্ষিণ আফ্রিকা। আইসিসির বোলিং ক্রমতালিকার দিকে একবার তাকান। আপনি তাহলেই দেখতে পাবেন প্রথম দশে ৪-৫ লেগ স্পিনার রয়েছেন। অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ তে ফিঙ্গার স্পিনাররা খুব একটা বেশি সুবিধা পায় না। ওখানকার ২২ গজে রয়েছে বাউন্স। যার ফলে কব্জির মোচড়ে যারা স্পিন করান তাঁরা ম্যাচে সুবিধা পান। ফলে চাহালকে না খেলানোটা ওখানে বিরাট বড় ভুল হয়েছে। আর এর ব্যাখ্যা একমাত্র রোহিত এবং রাহুলই দিতে পারবেন।’

তিনি আরও যোগ করে বলেন, ‘গত বিশ্বকাপে বরুণ চক্রবর্তীকে নেওয়া হয়েছিল। কারণ বিশ্বকাপের আগে হওয়া আইপিএলে ওর পারফরম্যান্স বেশ ভালো ছিল। নির্বাচকরা আইপিএলের পারফরম্যান্স দেখে এতটাই প্রভাবিত হচ্ছে যে তাঁরা একের পর এক ভুল করছে। চাহাল গত বছর খেলেনি। আর এই বছরেও ওকে গোটা বিশ্বকাপেই বসিয়ে রাখা হল। '

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভুয়ো পুলিশ-CBI অফিসার সেজে প্রতারণা কলকাতার মহিলার সঙ্গে, খোয়া গেল মোটা অঙ্ক সোশ্যাল মাধ্যমে কুরুচিকর মন্তব্য, জেলারই TMC নেতার বিরুদ্ধে থানায় হুমায়ূন কবীর বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো হিমোফিলিয়ার জীবনদায়ী ওষুধের আকাল রাজ্যের ইএসআই হাসপাতালে, দিশাহারা রোগীর পরিজনরা পরপর চলল ৩০ রাউন্ড গুলি, বার্গার কিংয়ে শুটআউটের হাড়হিম করা ভিডিয়ো প্রকাশ্যে জাতীয় দলের প্রাক্তন পেসারের অকাল মৃত্যু! তেন্ডুলকর-গম্ভীরদের শোকজ্ঞাপন NET-এর পরে কি এবার বাতিল হবে NEET? প্রশ্নকাণ্ডে যা জানাল সুপ্রিম কোর্ট ভিডিয়ো: আমায় সুইপ করা বন্ধ কর...মজার ছলে সূর্যকে বকা দিলেন রশিদ খান ফিজিক্সে ৮৫.৫, কেমিস্ট্রিতে ৫- NEET-র প্রশ্ন ফাঁসে ধৃতের নম্বর দেখে চমকে যাবেন! মাঝ আকাশে বিমানে রহস্যময় গন্ধে অসুস্থ পর পর বিমানকর্মী! শুরু তদন্ত, কোথায় ঘটল?

T20 WC 2024

বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.